Sport update

সন্তোষ কাশ্যপ কে? ভারতীয় মহিলা ফুটবল দলের নতুন কোচ


অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন সোমবার, 16 সেপ্টেম্বর, 2024-এ সন্তোষ কাশ্যপকে ভারতীয় সিনিয়র মহিলা দলের নতুন প্রধান কোচ হিসেবে নিযুক্ত করেছে।

একজন প্রাক্তন ভারতীয় আন্তর্জাতিক, কাশ্যপের প্রায় এক দশকের আই-লিগে কোচিং করার অভিজ্ঞতা রয়েছে, মোহনবাগান এসি, আইজল এফসি, মুম্বাই এফসি, সালগাওকার এফসি, রয়্যাল ওয়াহিংদোহ এফসি, রংদাজিদ ইউনাইটেড এফসি, ওএনজিসি এবং এয়ার ইন্ডিয়ার মতো ক্লাব পরিচালনা করার। 58 বছর বয়সী ভারতীয় সুপার লিগে নর্থইস্ট ইউনাইটেড এফসি এবং সম্প্রতি ওড়িশা এফসির সহকারী কোচও ছিলেন।

কাশ্যপের সহকারী কোচ হিসেবে প্রিয়া পিভি এবং গোলরক্ষক কোচ হিসেবে রঘুবীর প্রবিন খানোলকার থাকবেন।

the-aiff.com-এর সাথে কথা বলতে গিয়ে, কাশ্যপ বলেছেন: “জাতীয় দলের কোচিং করা সবসময়ই সম্মানের। আমি এআইএফএফ সভাপতি শ্রী কল্যাণ চৌবে, কারিগরি কমিটি, কারিগরি বিভাগ এবং ফেডারেশনের অন্যান্য সিনিয়র সদস্যদের কাছে কৃতজ্ঞ আমাকে সিনিয়র জাতীয় মহিলা দলের কোচ হওয়ার সুযোগ দেওয়ার জন্য।”

এই শতাব্দীর প্রথম দিকে জাতীয় চ্যাম্পিয়নশিপের জন্য মহারাষ্ট্র অনূর্ধ্ব 19 মহিলা দলকে প্রশিক্ষণ দিয়ে কাশ্যপ তার কোচিং যাত্রা শুরু করেছিলেন।

“বর্তমানে, আমি ওডিশা এফসি-এর যুব উন্নয়ন ও প্রযুক্তিগত পরিচালকের প্রধান হিসেবে কাজ করছি। সিনিয়র মহিলা জাতীয় দলের বর্তমান খেলোয়াড়দের উপর আমার পূর্ণ আস্থা আছে। তারা সবাই উজ্জ্বল খেলোয়াড়। কিন্তু আমাদের যা উন্নতি করতে হবে তা হল প্রযুক্তিগতভাবে। আমি আত্মবিশ্বাসী যে আমি জাতীয় ক্যাম্পের সময় দলের সদস্যদের প্রয়োজনীয় ইনপুট দিতে পারব।

কাশ্যপের প্রথম অ্যাসাইনমেন্ট হবে 17 থেকে 30 অক্টোবর, 2024 সালের মধ্যে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত হতে যাওয়া SAFF মহিলা চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টের জন্য 29-সদস্যের একটি দল 20 সেপ্টেম্বর থেকে প্রস্তুতির জন্য গোয়াতে ক্যাম্প করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button