Sport update

রানার আপ ইয়োকোহামা এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গোল ফেস্টে অভিষেককারী গোয়াংজু এফসিকে ৭-৩ ব্যবধানে পরাজিত করেছে


এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের অভিষেক হওয়া গোয়াংজু এফসি মঙ্গলবার গত বছরের রানার আপ ইয়োকোহামা এফ-মারিনোসের কাছে 7-3 হোম হ্যামারিংয়ের পথে মাত্র 90 সেকেন্ড পরে গোল করেন।

এছাড়াও এশিয়ার শীর্ষ ক্লাব প্রতিযোগিতার দ্বিতীয় দিনে, যাকে চ্যাম্পিয়ন্স লিগ এলিট হিসাবে পুনঃব্র্যান্ড করা হয়েছে, শানডং তাইশান অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের কাছে ৩-১ গোলে জিতেছে।

চীনা দলগুলির জন্য একটি শুভ রাতে, সাংহাই শেনহুয়া দক্ষিণ কোরিয়ার পোহাং স্টিলার্সকে 4-1 গোলে পরাজিত করেছিল, যেখানে থাইল্যান্ডের বুরিরাম ইউনাইটেড এবং জাপানের ভিসেল কোবে 0-0 গোলে অচল হয়ে পড়েছিল।

দক্ষিণ কোরিয়ায়, গোয়াংজু জাপানের ইয়োকোহামার ওপরে প্রথম দিকে এগিয়ে যায় যখন বক্সের বাইরে থেকে জাসির আসানির নিরঙ্কুশ প্রচেষ্টা পরিদর্শনকারী গোলরক্ষক রিকু তেরকাদোর হাত থেকে ছিটকে পড়ে।

কোয়ার্টার-ঘণ্টা চিহ্নে একটি বিরলভাবে উপস্থিত গোয়াংজু বিশ্বকাপ স্টেডিয়ামে আয়োজক তার লিড বাড়িয়েছিল যখন ওহ হু-সিয়ং পিছনের পোস্টে অচিহ্নিত হেড করেছিলেন।

34 মিনিটে ইয়োকোহামা পাল্টা আঘাত হানে যখন ব্রাজিলিয়ান এলবার বৃষ্টি নামলে বাড়ি ফিরে আসে।

এছাড়াও পড়ুন | চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটে নতুন কী আছে এবং কীভাবে তা প্যান আউট হবে?

খেলাটি একটি ম্যাডক্যাপ দ্বিতীয়ার্ধে গোল পাগল হয়ে ওঠে, আলবেনিয়ান আন্তর্জাতিক আসানি তার হ্যাটট্রিকের জন্য আরও দুবার জাল করেন এবং হোস্ট আরও তিনটি যোগ করে।

এলবার, তার দ্বিতীয়, এবং তাকুমা নিশিমুরা বেড্রাগলড অ্যাওয়ে দলের হয়ে গোল ফিরিয়ে আনেন, যা দেরিতে 10 জনে কমিয়ে আনা হয়েছিল।

মাত্র ছয় মাস চাকরিতে থাকার পর স্বদেশী হ্যারি কেওয়েলকে বরখাস্ত করার পর অস্ট্রেলিয়ান জন হাচিনসন জে লিগের ইয়োকোহামা কোচের দায়িত্ব পালন করছেন।

প্রাক্তন লিভারপুল এবং লিডস তারকা কেওয়েল মে মাসে ইয়োকোহামাকে দুই পায়ের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিয়ে যান, যেখানে এটি সংযুক্ত আরব আমিরাতের আল আইনের কাছে মোট ৬-৩ গোলে হেরে যায়।

দু’মাস পর কেওয়েলকে অপসারণ করা হয় এবং হাচিনসনকে ব্যাকরুমের স্টাফ থেকে তত্ত্বাবধায়ক ভিত্তিতে পদোন্নতি দেওয়া হয়।

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ এলিট শুরু হয় দুটি লিগ দিয়ে যার প্রতিটিতে ১২টি দল থাকে এবং পূর্ব ও পশ্চিম অঞ্চলের মধ্যে বিভক্ত হয়।

প্রতিযোগিতাটি সোমবার শুরু হয় এবং পরের বছরের মে মাসে শেষ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button