Sport update

আইএসএল 2024-25: ইস্টবেঙ্গল এফসি গোয়াকে আয়োজক হিসাবে মরসুমের প্রথম পয়েন্ট খুঁজছে


শুক্রবার সল্টলেক স্টেডিয়ামে এফসি গোয়াকে আয়োজক করার সময় ইস্ট বেঙ্গল এফসি ধারাবাহিকভাবে পরাজয়ের হতাশাকে পিছনে ফেলে এবং ইন্ডিয়ান সুপার লিগ 2024-25 মরসুমের প্রথম পয়েন্ট তুলতে চাইবে।

রেড এবং গোল্ড ব্রিগেড দক্ষিণ থেকে একটি অপ্রীতিকর ট্রিপ থেকে বাড়ি ফিরছে যেখানে এটি বেঙ্গালুরু এফসি (0-1) এবং কেরালা ব্লাস্টার্স এফসি (1-2) এর বিরুদ্ধে সংকীর্ণ পরাজয় স্বীকার করেছে এবং সামনে তার ভাগ্য পরিবর্তন করতে আগ্রহী হবে বাড়ির সমর্থকদের। এটি দলের জন্য প্রয়োজনীয় হয়ে ওঠে, যেটি দশকের শুরুতে লীগে যোগদানের পর থেকে ক্রমাগতভাবে খারাপ পারফরম্যান্স করে আসছে এবং এই মৌসুমে জিনিসগুলিকে উজ্জ্বল করার জন্য কিছু ভাল ফলাফলের প্রয়োজন।

কাজটি কঠিন হবে কারণ ইস্টবেঙ্গল এফসি গোয়াতে টুর্নামেন্টের অন্যতম হেভিওয়েটদের বিরুদ্ধে লড়াই করছে, যেটি এখনও পর্যন্ত আইএসএল-এ আটটি মিটিংয়ে পাঁচটি জয়ের সাথে একটি সুস্থ রেকর্ড উপভোগ করেছে।

ম্যাচটি গোয়ার জন্যও গুরুত্বপূর্ণ হবে কারণ এটি মোহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে ইনজুরি-টাইম সমতা নিয়ে ১-১ গোলে ড্র করার আগে জামশেদপুরের বিরুদ্ধে তার প্রথম হোম খেলা হারানোর পরে শহরে পৌঁছেছিল। গোয়ার আরেকটি দৃঢ়প্রতিজ্ঞ স্বাগতিক ইস্টবেঙ্গল পরপর সপ্তাহে কলকাতায় তার দ্বিতীয় উপস্থিতিতে তার দক্ষতাকে চ্যালেঞ্জ করে।

এছাড়াও পড়ুন | আইএসএল 2024-24: মহমেডান স্পোর্টিং লীগে প্রথমবারের মতো জয় পেয়েছে, চেন্নাইয়িন এফসিকে 1-0 গোলে হারিয়েছে

এটি অবশ্যই একটি এন্ড-টু-এন্ড অ্যাকশনের প্রতিশ্রুতি দেয় কারণ উভয় দলই মরসুমের শুরুতে তাদের দোলনা নৌকাগুলিকে স্থিতিশীল করার জন্য লাভের সন্ধান করে। ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদরাত ইতিমধ্যেই ভক্তদের কাছ থেকে তার অ্যাওয়ে ম্যাচগুলিতে পরপর পরাজয়ের পরে ভুগছেন।

দুই হারের চেয়ে দলের পারফরম্যান্সে তীব্রতা না থাকায় ইস্টবেঙ্গল সমর্থকদের আরও উত্তেজিত মনে হয়েছে। পাকা স্প্যানিশ কোচ খেলোয়াড়দের মধ্যে জরুরী অনুভূতি জাগ্রত করার চেষ্টা করবেন এবং দলকে পুনরুদ্ধারের পথে সেট করার জন্য প্রয়োজনীয় পয়েন্টগুলি সন্ধান করবেন। কুয়াদরত উদ্বেগের কারণ হতে পারে আক্রমণাত্মক তৃতীয় যেখানে ফিনিশিং সন্তোষজনক ছিল না সেখানে দলের দ্বিধা।

“আমরা সুযোগ পরিবর্তন করার জন্য অনেক কাজ করছি। কিভাবে সঠিক পাস করা যায় এবং সঠিক ফিনিশিং করা যায় সে বিষয়ে আমরা অনেক দিন ধরে প্রশিক্ষণ দিচ্ছি। এটি মান, কৌশল এবং সঠিক মুহূর্তে সঠিক সিদ্ধান্তের প্রশ্ন। আর আমরা সেটা নিয়ে কাজ করছি। আমি নিশ্চিত যে ছেলেরা প্রশিক্ষণের সাথে উন্নতি করতে যাচ্ছে,” কুয়াদরাত ম্যাচের আগে বলেছিলেন।

এফসি গোয়ার প্রধান কোচ মানোলো মার্কেজ টুর্নামেন্টে তার দলের সূচনা নিয়ে উদ্বিগ্ন, দুটি ম্যাচে মাত্র এক পয়েন্ট নিবন্ধন করেছে।

“আমরা একটি ভাল মুহুর্তে নেই, বিশেষ করে মানসিকভাবে। এটা শারীরিক বা প্রযুক্তিগতভাবে কোনো সমস্যা নয় কারণ আমরা জানি যে আমাদের কী ধরনের খেলোয়াড় আছে। কিন্তু দল ক্লান্ত বলে মনে হচ্ছে,” মার্কেজ তার দলের অলস পদ্ধতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করার সময় বলেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button