Sport update

আইএসএল 2024-25: ওড়িশা এফসি জামশেদপুর এফসির বিরুদ্ধে মৌসুমের প্রথম পয়েন্ট চায়


শনিবার ভুবনেশ্বরের কলিঙ্গা স্টেডিয়ামে জামশেদপুর এফসির মুখোমুখি হলে ওড়িশা এফসি ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) টেবিলে প্রথম পয়েন্ট নিবন্ধন করার লক্ষ্য রাখবে।

জামশেদপুর টানা দুটি জয়ের সাথে অভিযান শুরু করেছে – শেষটি মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে 3-2 ব্যবধানে অত্যাশ্চর্য প্রত্যাবর্তন জয় – যেখানে ওডিশা টেবিলের শীর্ষস্থানীয় পাঞ্জাব এফসির কাছে 1-2 ব্যবধানে হেরেছে।

চেন্নাইয়িন এফসির বিপক্ষে প্রথম ম্যাচে হেরে যাওয়া জুগারনটসের জন্য এটি ছিল মৌসুমের দ্বিতীয় পরাজয়।

কিন্তু জাগারনটস জামশেদপুর এফসির বিরুদ্ধে টানা তৃতীয় জয় তাড়া করবে, তাদের বিরুদ্ধে আগের চারটি লড়াইয়ে তিনবার জিতেছে।

ওড়িশা এফসি প্রধান কোচ সার্জিও লোবেরা তার খেলোয়াড়দের উপর তার আস্থা পুনরুদ্ধার করেছেন কারণ এটি শনিবার অ্যাকাউন্ট খুলতে চলেছে। স্প্যানিয়ার্ড আশা করছে তার স্কোয়াডের প্রতি আত্মবিশ্বাস জাগিয়ে তুলবে এবং তাদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবে যাতে তারা এই কঠিন স্পেলের মধ্য দিয়ে পথ দেখাতে পারে।

এছাড়াও পড়ুন | কোচ, যুব ব্যবস্থা এবং মজুরি কাঠামো: আইএসএল তার এশিয়ান প্রতিপক্ষ থেকে কী শিখতে পারে?

“এটা আমার কাজ। আমার খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে হবে এবং তাদের আত্মবিশ্বাস দিতে হবে। আমার তাদের কাছাকাছি থাকা দরকার, বিশেষ করে কঠিন পরিস্থিতিতে। আমি আমার খেলোয়াড়দের উপর বিশ্বাস করি; আমি তাদের 200% বিশ্বাস করি। আমরা উন্নতি করতে যাচ্ছি,” লোবেরা বলেন।

অন্যদিকে, জামশেদপুর এফসি জুগারনটদের বিরুদ্ধে গতি বজায় রাখতে চাইবে।

খালিদ জামিলের দল তার শেষ তিনটি আইএসএল ম্যাচের প্রতিটিতে দুইবারের বেশি নেটের পিছনে খুঁজে পেয়েছে, তার আক্রমণের সম্ভাবনা দেখাচ্ছে।

অন্যদিকে জামশেদপুর এফসি প্রধান কোচ খালিদ জামিল তার খেলোয়াড়দের প্রয়োজনীয় ফলাফল প্রদান চালিয়ে যাওয়ার জন্য তাদের ইতিবাচক মনোভাব বজায় রাখতে উত্সাহিত করেছেন। এখন পর্যন্ত, তিনি একবারে একটি ম্যাচ নিচ্ছেন।

“সবাই সত্যিই কঠোর পরিশ্রম করেছে; এই কারণেই আমরা গেম জিতেছি। আমাদের একই চেতনা নিয়ে চলতে হবে। আমাদের জন্য পরের ম্যাচ নিয়ে ভাবা ভালো,” বলেন জামিল।

হেড টু হেড রেকর্ড

দুই দল আইএসএলে 14 বার একে অপরের বিরুদ্ধে স্কোয়ার করেছে, জামশেদপুর এফসি তাদের আটটি জয়ের জন্য ধন্যবাদ। ওড়িশা এফসি চারবার জিতেছে, যেখানে দুটি ম্যাচ ড্র হয়েছে।

মূল পরিসংখ্যান

আইএসএল-এর এই ম্যাচটিতে প্রধান গোল অবদানকারী হিসেবে গ্রেগ স্টুয়ার্টের (তিনটি গোল এবং তিনটি অ্যাসিস্ট) থেকে দুই গোলের অবদান ডিয়েগো মৌরিসিও (পাঁচ গোল) দূরে।

আইএসএলে ব্রাজিলের আটটি ব্রেসের মধ্যে দুটি জামশেদপুর এফসির বিরুদ্ধে এসেছে, যা যেকোনো দলের বিরুদ্ধে যৌথ-সর্বোচ্চ (কেরালা ব্লাস্টার্স এফসির বিরুদ্ধে দুটি)।

গত শনিবার মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে ম্যাচের পর, জামশেদপুর এফসি-র জাভি হার্নান্দেজ মাত্র অষ্টম খেলোয়াড় হয়ে দুইবার গোল করেন এবং একক আইএসএল ম্যাচে 10 বার দখল ফিরে পান।

মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে জামশেদপুর এফসির স্টিফেন ইজের 13টি ক্লিয়ারেন্স 2024 সালের শুরুর পর থেকে একটি একক খেলায় সবচেয়ে বেশি।

ওড়িশা এফসির থোইবা সিং আইএসএলে 50টি উপস্থিতি সম্পূর্ণ করা থেকে এক দূরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button