Sport update

আইএসএল 2024-25: টানা তৃতীয় পরাজয়ের পর ইস্টবেঙ্গলের ভক্তরা কার্লেস কুয়াদরাতে লক্ষ্য করে


ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) মরসুমে দল টানা তৃতীয় হারের পর ইস্টবেঙ্গল এফসি প্রধান কোচ কার্লেস কুয়াদরাতে চাপ বাড়ছে।

শুক্রবার ঘরের মাঠে ইস্টবেঙ্গল এফসি গোয়ার কাছে ২-৩ গোলে হেরেছে যা পয়েন্ট টেবিলের তলানি থেকে দ্বিতীয় দলটিকে ছেড়ে দিয়েছে। ‘গো ব্যাক কার্লেস!’ সল্টলেক স্টেডিয়ামের স্ট্যান্ড থেকে স্প্যানিশ কৌশলীকে লক্ষ্য করা হয়েছিল।

এটি 2020-21 সালে উদ্বোধনী মরসুমের পর থেকে একটি আইএসএল প্রচারে রেড এবং গোল্ডসের সবচেয়ে খারাপ সূচনা, যেখানে এটি নবম স্থানে ছিল।

এবং 100 বছরের মধ্যে প্রথম ইস্টবেঙ্গল প্রধান কোচ হওয়ার পর ক্লাবের ইতিহাসে টানা পাঁচটি ম্যাচ হেরে উত্তাপের মুখোমুখি হবেন কুয়াদরাত। ইস্টবেঙ্গল ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে আই-লিগ দল শিলং লাজং-এর কাছে হেরে যায় এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু প্রাথমিক রাউন্ডের ম্যাচে হেরে যায়।

ট্রান্সফার মার্কেটে ইস্টবেঙ্গল সবচেয়ে বেশি খরচ করেছে রুপি স্প্ল্যাশ করে। জিকসন সিং এবং আনোয়ার আলীর পরিষেবা অর্জনের জন্য 5.8 কোটি টাকা। এটি বিদেশী তারকাদেরও এনেছে ডিমিট্রিওস ডায়মান্তাকস, মাদিহ তালাল এবং হেক্টর ইউস্তে।

পড়ুন | বোর্জার হ্যাটট্রিক 10-জনের এফসি গোয়াকে 3-2 জয়ে ইস্টবেঙ্গলের উপর চাপ বাড়ায়

ম্যাচের পর কুয়াদরাত বলেন, “এটা এমন একটা পরিস্থিতি যেখানে কিছুই আপনার পক্ষে যাচ্ছে না। “তিনবার তারা এসেছে [in the box]তারা তিনটি গোল করেছে। কিন্তু ছেলেরা অন্তত একটি পয়েন্ট পেতে শেষ পর্যন্ত লড়াই দেখিয়েছে কিন্তু দুর্ভাগ্যবশত, আমরা যথেষ্ট ভালো ছিলাম না।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে 55 বছর বয়সী এই খেলোয়াড় বলেন, “এটা কঠিন। আমরা এমন এক মুহুর্তের মধ্যে আছি যেখানে কিছুই আমাদের পথে যাচ্ছে না। এটা ফুটবলে ঘটে। এটা কঠিন, বিশেষ করে বাড়িতে হারানো. এখনও পর্যন্ত আইএসএলে, আমরা আমাদের ম্যাচ থেকে অন্তত একটি পয়েন্ট পাওয়ার জন্য লড়াই করছি কিন্তু তা হচ্ছে না।”

কুয়াদরত 2023 সালে ইস্টবেঙ্গলে যোগ দেন এবং এটিকে সুপার কাপ শিরোপা এবং ডুরান্ড কাপের রানার্সআপ ফিনিশিংয়ে নেতৃত্ব দেন। লিগে, ক্লাবটি প্লে-অফ জায়গা থেকে তিন পয়েন্টের মধ্যে এসে নবম স্থানে রয়েছে।

“আমাদের ভবিষ্যতের জন্য একটি দল আছে। আমরা তরুণ খেলোয়াড়দের নিয়ে আসছি যাদের দীর্ঘ চুক্তি রয়েছে। তরুণ খেলোয়াড়রা আমাদের অনেক সাহায্য করছে। এই স্কোয়াড ভবিষ্যতের জন্য এবং ক্লাবকে আশাবাদী হতে হবে, “তিনি বলেছিলেন।

“আমরা সবাই পরিস্থিতি নিয়ে হতাশ বোধ করি। আমরা পুরোপুরি বুঝতে পারি যে ভক্তরা অসন্তুষ্ট। তবে আমরা জানি সমর্থকরা খেলোয়াড়দের এবং ক্লাবের রঙকে ভালোবাসে এবং সবসময়ের মতো ক্লাবকে সমর্থন করবে,” তিনি যোগ করেছেন।

ইস্টবেঙ্গলের পরের ম্যাচটি 5 অক্টোবর জামশেদপুর এফসি-র সাথে দূরে, আন্তর্জাতিক বিরতির পরে 19 অক্টোবর ডার্বিতে শহরের প্রতিদ্বন্দ্বী মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হবে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button