Sport update

আর্সেনাল বস আর্টেটা ‘অবিশ্বাস্য’ হাভার্টজের প্রশংসা করেছেন


বারো মাস আগে কাই হাভার্টজ চেলসি থেকে শহর জুড়ে তার বিশাল অর্থের স্থানান্তর করার পরে আর্সেনালের অতিরিক্ত অংশের মতো দেখাচ্ছিল কিন্তু এখন জার্মান ফরোয়ার্ড তার 65 মিলিয়ন পাউন্ড ফিকে পুরোপুরি ন্যায্যতা দিচ্ছেন মৌসুমে একটি চাঞ্চল্যকর শুরু করে।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেন্ট জার্মেই-এর বিপক্ষে ২-০ ব্যবধানে ঘরের জয়ের পথে আর্সেনালকে 20তম মিনিটে একটি সুশৃঙ্খল রান এবং হেডারের সাহায্যে 25 বছর বয়সী এই যুবক।

গত মৌসুমে আর্সেনালের হয়ে 10টি ম্যাচ খেলার পর, বর্তমান অভিযানে এটি ক্লাবের হয়ে তার পঞ্চম গোল এবং তিনি ম্যাচ সেরার পুরস্কারটি প্রাপ্যভাবে তুলেছিলেন।

“তিনি অবিশ্বাস্য হয়েছে. তার ফুটবল মস্তিষ্ক, যেভাবে সে স্থান বোঝে, তার সময়, সে মানুষকে একত্রিত করে, “আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা, যিনি গত মৌসুমে লড়াই করার সময়ও হাভার্টজকে খুব বিশ্বাস দেখিয়েছিলেন, বলেছিলেন।

পড়ুন | হাভার্টজ, সাকা লক্ষ্যে আর্সেনাল পিএসজিকে ২-০ গোলে হারিয়েছে

“তার কাজের নীতি অবিশ্বাস্য এবং এখন সে বাক্সের চারপাশে সত্যিকারের হুমকি। তিনি এই মুহূর্তে আমাদের অন্যতম প্রধান খেলোয়াড়।”

আর্টেতার জন্য এটি একটি সন্তোষজনক রাত ছিল যার আর্সেনাল দল প্রথমার্ধে ইউরোপের অন্যতম হেভিওয়েটদের উপর আধিপত্য বিস্তার করেছিল এবং তারপর বিরতির পরে স্বাচ্ছন্দ্যে তাদের ধারণ করেছিল।

“সত্যিই, পারফরম্যান্স নিয়ে সত্যিই খুশি। আমরা এমন একজন প্রতিপক্ষকে খেলেছি যার অনেক ব্যক্তিত্ব রয়েছে, যখন আপনার কাছে বল নেই তখন মোকাবেলা করা সত্যিই কঠিন,” তিনি বলেছিলেন।

“প্রথম অর্ধে খুব প্রভাবশালী ছিল এবং আমরা প্রচুর সুযোগ তৈরি করেছি এবং তারপরে দ্বিতীয়ার্ধটি একটি ভিন্ন গল্প ছিল।

“আমাদের যা করা উচিত ছিল তার থেকে আমরা অনেক বেশি কষ্ট পেয়েছি। চ্যাম্পিয়ন্স লিগ বিভিন্ন চাহিদা নিয়ে আসে তবে আমি মনে করি আমরা এটি সত্যিই ভালভাবে পরিচালনা করেছি।

আটলান্টার কাছে ০-০ গোলে ড্র করার পর বিজয়, আর্সেনালকে ৩৬-টিমের টেবিলে অষ্টম স্থানে নিয়ে যায় এবং আর্টেটা বলেছিলেন যে শেষ 16-এর জন্য স্বয়ংক্রিয়ভাবে যোগ্যতা অর্জনের জন্য তার পক্ষের আরও কতটি জয়ের প্রয়োজন হবে তা ভবিষ্যদ্বাণী করা খুব তাড়াতাড়ি।

“আমি এমনকি টেবিলের দিকে তাকাচ্ছি না,” তিনি বলেছিলেন। “তবে আমি মনে করি এটি একটি দীর্ঘ যাত্রা হবে।”

আর্সেনালের জন্য আরেকটি উত্সাহ ছিল নতুন সাইনিং মাইকেল মেরিনো চোটের কারণে মৌসুমের শুরুতে অনুপস্থিত হওয়ার পরে দ্বিতীয়ার্ধে তার প্রথম উপস্থিতির জন্য বেঞ্চ থেকে নেমে আসা।

নিচের দিকে, ফুলব্যাক জুরিয়েন টিম্বারকে পেশীর সমস্যা নিয়ে হাফটাইমে বাধ্য করা হয়েছিল।

“তিনি প্রথমার্ধে অবিশ্বাস্য ছিলেন, কিন্তু তিনি পেশীবহুল কিছু অনুভব করেছিলেন এবং তিনি নিশ্চিত ছিলেন না,” আর্টেটা ডাচম্যান সম্পর্কে বলেছিলেন যে হাঁটুতে গুরুতর চোটের কারণে ক্লাবে তার প্রথম মৌসুমটি কার্যত মিস করেছিল।

“তাই আমি কোনো ঝুঁকি নিতে চাইনি। তিনি এক বছর ধরে মাঠের বাইরে রয়েছেন এবং তিনি অনেক মিনিট খেলেছেন, সম্ভবত আমরা গত কয়েক সপ্তাহে যা চেয়েছিলাম তার চেয়ে বেশি মিনিট।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button