Sport update

পল পগবার চার বছরের ডোপিং নিষেধাজ্ঞা CAS দ্বারা কমিয়ে 18 মাসে করা হয়েছে – রিপোর্ট


বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, ফরাসি মিডফিল্ডার পল পগবার ডোপিং নিষেধাজ্ঞা চার বছর থেকে কমিয়ে 18 মাস করেছে কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট (CAS)৷

জুভেন্টাস মিডফিল্ডার এখন 2025 সালের মার্চ থেকে আবার খেলা শুরু করতে পারবেন।

মার্চের শুরুতে, 2023 সালের আগস্টে DHEA-এর জন্য ইতিবাচক পরীক্ষার পর বিশ্বকাপ বিজয়ীকে চার বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। চার বছরের নিষেধাজ্ঞা হল ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং কোডের অধীনে আদর্শ দৈর্ঘ্য।

পোগবাকে ইতালির জাতীয় অ্যান্টি-ডোপিং (NADO Italia) ট্রাইব্যুনাল দ্বারা 2023 সালের সেপ্টেম্বরে টেসটোসটেরন – একটি নিষিদ্ধ পদার্থের জন্য ইতিবাচক পরীক্ষার পরে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল।

এছাড়াও পড়ুন | ইংল্যান্ড অনূর্ধ্ব-18 দলে নাম থাকা সত্ত্বেও পর্তুগাল মাতেউস মানেকে ডাকে

20শে আগস্ট Udinese-তে জুভের 3-0 সেরি এ 2023-24 সিজন-উদ্বোধনী জয়ের পরে সঞ্চালিত পরীক্ষায় টেস্টোস্টেরন শনাক্ত করা হয়েছিল, যা অ্যাথলেটদের ধৈর্য বাড়ায়। তৎকালীন 30 বছর বয়সী এই খেলায় একটি অব্যবহৃত বিকল্প ছিল।

তারপরে, গত বছরের অক্টোবরে দ্বিতীয় নমুনার পাল্টা-বিশ্লেষণে তার ইতিবাচক ডোপিং পরীক্ষাও নিশ্চিত হয়েছিল।

পগবা তখন সিএএস-এ নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন; প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার বলেছেন যে তিনি নিষেধাজ্ঞায় ‘দুঃখিত, হতবাক এবং হৃদয়বিদারক’

2018 বিশ্বকাপ বিজয়ী ওল্ড ট্র্যাফোর্ড থেকে ইতালীয় ক্লাবে যাওয়ার পরে চোটের কারণে সবেমাত্র গত মৌসুমে খেলেছেন। তার হাঁটুর অস্ত্রোপচারও তাকে কাতার বিশ্বকাপে ফ্রান্সের হয়ে খেলতে বাধা দেয়।

নতুন সিদ্ধান্তের অর্থ হল 31 বছর বয়সী এই ফুটবলার শিগগিরই তুরিন-ভিত্তিক ক্লাবের সাথে প্রশিক্ষণ শুরু করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button