Sport update

লুইস সুয়ারেজ উরুগুয়ে দলকে বিভক্ত করার জন্য মার্সেলো বিলসার কোচিং স্টাইলের নিন্দা করেছেন


উরুগুয়ের সাবেক স্ট্রাইকার লুইস সুয়ারেজ বলেছেন, মার্সেলো বিয়েলসার কোচিং স্টাইল জাতীয় দলকে এমন পর্যায়ে বিভক্ত করেছে যেখানে কিছু খেলোয়াড় দল ছাড়ার কথা ভাবছেন।

গত মাসে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়া উরুগুয়ের সর্বকালের শীর্ষস্থানীয় স্কোরার সুয়ারেজ বলেছেন, গত বছর দায়িত্ব নেওয়ার পর থেকে বিয়েলসার কৌশল এবং পরিবর্তন দলে ফাটল সৃষ্টি করেছে।

“আমি সমর্থকদের বলব যে যখন জিনিসগুলি ভুল হয়ে যায় তখন খেলোয়াড়দের উপর এটি না নেওয়ার জন্য। বিয়েলসা যেভাবে প্রশিক্ষণ দেয় তার কারণে পুরো দলকে ভাগ করেছে,” সুয়ারেজ বলেছেন ডিএসপোর্টস বৃহস্পতিবার একটি সাক্ষাৎকারে।

“খেলোয়াড়রা একটা সীমায় পৌঁছে যাবে, তারা বিস্ফোরিত হবে। এমনকি এমন সতীর্থও ছিল যারা আমাকে বলেছিল যে তারা কেবল কোপা আমেরিকা খেলছে এবং অন্য কিছু নয়,” তিনি বলেছিলেন।

ইন্টার মিয়ামি ফরোয়ার্ড যোগ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রে মহাদেশীয় শোডাউনে এমন কিছু ঘটনা ঘটেছিল, যেখানে উরুগুয়ে তৃতীয় স্থান অর্জন করেছিল, যেগুলির সাথে তিনি একমত হননি কিন্তু চুপ থাকতে বেছে নিয়েছিলেন।

পড়ুন: সেরি এ রাউন্ডআপ: নাপোলি সেরি এ লিড বাড়িয়েছে, ভেরোনা দেরিতে নিজের গোলে ভেনেজিয়াকে পরাজিত করেছে

“আমরা সকলেই জানি যে তিনি নেতা বা খেলোয়াড়দের অভিজ্ঞতার সাথে মোকাবিলা করতে পছন্দ করেন না। জাতীয় দলের সম্মান এবং সহাবস্থানের স্বার্থে আমাকে চুপ থাকতে হয়েছে। আমি সমস্যার অংশ হতে চাইনি।”

মার্সেলো বিয়েলসা, উরুগুয়ের প্রধান কোচ। | ছবির ক্রেডিট: এডিলজন গেমজ/গেটি ইমেজ

লাইটবক্স-তথ্য

মার্সেলো বিয়েলসা, উরুগুয়ের প্রধান কোচ। | ছবির ক্রেডিট: এডিলজন গেমজ/গেটি ইমেজ

তিনি যোগ করেছেন যে পরিস্থিতিগুলির মধ্যে একটি ছিল মিডফিল্ডার অগাস্টিন ক্যানোবিওর সাথে দুর্ব্যবহার, যাকে বল বয় এবং অতিরিক্ত মানুষ হিসাবে প্রশিক্ষণ দিতে বাধ্য করা হয়েছিল।

“কোপা আমেরিকার জন্য নির্বাচিত ২৬ জনের একজন খেলোয়াড়কে এমনভাবে অংশগ্রহণ করা যাবে না যেন সে একজন ‘স্পর্লিং’ পার্টনার। এটা বিরক্তিকর. আমি অগাস্টিন বুঝতে পেরেছি। আমি তাকে সমর্থন করব, সে অনেক পিছিয়ে আছে।”

এছাড়াও পড়ুন: বুন্দেসলিগা রাউন্ডআপ: অগসবার্গে ডেব্যুট্যান্ট স্কোর বিজয়ী বরুসিয়া মোয়েনচেংগ্লাডবাচের বিরুদ্ধে জয়ী

উরুগুয়ের সুযোগ-সুবিধার নেতিবাচক পরিবেশ নিয়েও শোক প্রকাশ করেছেন সুয়ারেজ।

“কর্মীদের ভিতরে এসে আমাদের অভ্যর্থনা জানাতে বা আমাদের সাথে খেতে দেওয়া হয় না। কোচকে অন্তত গুড মর্নিং বলার জন্য অনেক খেলোয়াড় মিটিং করেছেন, তিনি হ্যালোও বলেননি। জাতীয় দল কী অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে তা দেখে আমার কষ্ট হয়,” যোগ করেন তিনি।

রয়টার্স কোচ বিলসার মন্তব্যের জন্য উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে পৌঁছেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button