Sport update

পল পগবার ডোপিং নিষেধাজ্ঞা চার বছর থেকে কমিয়ে ১৮ মাস করা হয়েছে


কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টে (সিএএস) আপিল করার পর পল পগবা ডোপিংয়ের জন্য তার চার বছরের নিষেধাজ্ঞা 18 মাসে কমিয়ে এনেছেন।

এই রায়ের অর্থ হল ফ্রান্স বিশ্বকাপ বিজয়ী 2025 সালের মার্চ মাসে তার ক্যারিয়ার পুনরায় শুরু করতে পারবেন।

CAS পূর্ববর্তী রিপোর্ট নিশ্চিত করেছে যে নিষেধাজ্ঞা হ্রাস করা হয়েছিল যখন দ্বারা যোগাযোগ করা হয়েছিল অ্যাসোসিয়েটেড প্রেস শুক্রবার সিএএস সিদ্ধান্তের বিষয়ে বিস্তারিত জানায়নি।

“অবশেষে দুঃস্বপ্ন শেষ,” পোগবা এক বিবৃতিতে বলেছেন। “কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টের সিদ্ধান্তের পরে, আমি সেই দিনের অপেক্ষায় থাকতে পারি যেদিন আমি আবার আমার স্বপ্নগুলি অনুসরণ করতে পারব।”

জুভেন্টাস মিডফিল্ডার গত বছরের আগস্টে টেস্টোস্টেরনের জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন এবং ইতালির ডোপিং বিরোধী আদালত তাকে সর্বোচ্চ শাস্তি প্রদান করেছিলেন।

সেই সময়, পোগবা বলেছিলেন “রায়টি ভুল” এবং সুইজারল্যান্ড ভিত্তিক সিএএস-এর কাছে আপিল করেছিলেন।

বিশ্ব এন্টি-ডোপিং কোডের অধীনে চার বছরের নিষেধাজ্ঞা মানসম্মত কিন্তু এমন ক্ষেত্রে হ্রাস করা যেতে পারে যেখানে একজন ক্রীড়াবিদ প্রমাণ করতে পারেন যে তাদের ডোপিং ইচ্ছাকৃত ছিল না, যদি ইতিবাচক পরীক্ষাটি দূষণের ফলে হয় বা যদি তারা তদন্তকারীদের সাহায্য করার জন্য “যথেষ্ট সহায়তা” প্রদান করে। .

পগবা বলেন, “আমি সবসময় বলেছি যে আমি ডাক্তারের দ্বারা নির্ধারিত পুষ্টিকর পরিপূরক গ্রহণ করার সময় জেনেশুনে কখনই বিশ্ব ডোপিং বিরোধী সংস্থার নিয়ম লঙ্ঘন করিনি, যা পুরুষ ক্রীড়াবিদদের কর্মক্ষমতাকে প্রভাবিত করে না বা বাড়ায় না।” “আমি সততার সাথে খেলি, এবং যদিও আমাকে অবশ্যই স্বীকার করতে হবে যে এটি একটি কঠোর দায়বদ্ধতা অপরাধ, আমি রেকর্ডে রাখতে চাই খেলাধুলার বিচারকদের জন্য আর্বিট্রেশন কোর্টকে ধন্যবাদ যারা আমার ব্যাখ্যা শুনেছেন।

“এটি আমার জীবনের একটি অত্যন্ত কষ্টদায়ক সময় ছিল কারণ আমি যে সমস্ত কিছুর জন্য কঠোর পরিশ্রম করেছি তা আটকে রাখা হয়েছে।”

31 বছর বয়সী পোগবা 2016 সালে 105 মিলিয়ন ইউরো ($113 মিলিয়ন) পারিশ্রমিকে জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগদানের সময় ইতিহাসের সবচেয়ে দামি ফুটবল খেলোয়াড় ছিলেন।

তিনি 2018 সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ে অভিনয় করেছিলেন এবং 2022 সালে ফ্রি এজেন্ট হিসাবে জুভেন্টাসে ফিরে আসেন। কিন্তু ইনজুরির কারণে তাকে নিষেধাজ্ঞার আগে ক্লাবে তার দ্বিতীয় স্পেলে মাত্র আটটি সেরি এ উপস্থিতিতে সীমাবদ্ধ করে।

গত বছরের সেপ্টেম্বরে পজিটিভ টেস্ট ঘোষণার পর পোগবাকে বরখাস্ত করা হয়।

“আমি পিচে ফিরে আসার জন্য অপেক্ষা করতে পারি না,” তিনি বলেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button