Sport update

লিগ 1 রাউন্ডআপ: মোনাকোর জয়ে ফোলারিন বালোগুন স্কোর করেছেন কিন্তু আহত হয়েছেন, জুরিকো দাভিতাশভিলি সেন্ট-এটিনের হয়ে হ্যাটট্রিক রেকর্ড করেছেন


মার্কিন স্ট্রাইকার ফোলারিন বালোগুন তৃতীয় টানা খেলায় গোল করেন তারপর আহত হয়ে পড়েন কারণ শনিবার রেনেসে ২-১ গোলে জিতে মোনাকো লিগ 1-এর কমান্ড দখল করে নেয়।

বালোগুন 22 মিনিটে বিজয়ীকে জাল দেয় তবে আপাত কাঁধের সমস্যায় ঘন্টা চিহ্নের পরে তাকে বাধ্য করা হয়। পানামা এবং মেক্সিকোর বিপক্ষে ম্যাচের আগে তিনি মার্কিন স্কোয়াডে যোগ দিতে পারবেন কিনা তা স্পষ্ট নয়।

অপরাজিত মোনাকো দ্বিতীয়ার্ধে ভুগলেও টেবিলের শীর্ষে যাওয়ার জন্য তার ছোট সুবিধা অক্ষুণ্ণ রাখে। তিন পয়েন্ট পিছিয়ে প্যারিস সেন্ট-জার্মেই রবিবার নিসের ব্যবধানটি বন্ধ করতে পারে।

পড়ুন: মেসি দেরিতে আসেন কারণ ক্যাম্পানা অতিরিক্ত সময়ে ইন্টার মিয়ামি জয়ী গোল করে

থিলো কেহেরার ষষ্ঠ মিনিটে দর্শকদের সামনে রাখেন এবং লুডোভিচ ব্লাস মাত্র পাঁচ মিনিট পরে রেনেসের হয়ে সমতা আনেন।

বক্সের প্রান্তে নিচু পাসে বালোগুনকে তুলে নেন এলিসে বেন সেগির। গোলরক্ষক স্টিভ মান্দান্ডাকে সূক্ষ্ম বাঁ-পায়ের চিপ দিয়ে শেষ করার আগে তিনি দ্রুত বাঁক নেন এবং তার মার্কার হারানোর জন্য ত্বরান্বিত হন।

ব্লাসের গোলও ছিল চিত্তাকর্ষক; একটি 25 মিটার স্ট্রাইক যা মোনাকোর গোলরক্ষক ফিলিপ কোহনকে কোন সুযোগ দেয়নি।

দাভিতাশভিলির হ্যাটট্রিক সেন্ট-এটিন অভিযানে প্রাণ দিয়েছে

জর্জিয়ার আন্তর্জাতিক জুরিকো দাভিতাশভিলি হ্যাটট্রিক করে সংগ্রামী সেন্ট-এটিনকে অক্সেরের বিপক্ষে ৩-১ গোলে তার দ্বিতীয় জয়ে নেতৃত্ব দেন।

সেন্ট-এটিন 12 তম স্থানে চলে গেছে, অক্সেরের এক পয়েন্ট উপরে।

Davitashvili এই গ্রীষ্মে Bordeaux থেকে যোগদান করেছিলেন কারণ সেন্ট-এটিন দুই বছরের অনুপস্থিতির পরে শীর্ষ-ফ্লাইটে ফিরে যাওয়ার জন্য প্রস্তুত ছিলেন। উচ্চ মানের উইঙ্গার দুটি অ্যাসিস্ট দিয়েছেন কিন্তু তার প্রথম ছয় ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছেন।

সেন্ট-এটিনের জর্জিয়ান ফরোয়ার্ড জুরিকো দাভিতাশভিলি (সি) গোল করার পর উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: JEFF PACHOUD/AFP

লাইটবক্স-তথ্য

সেন্ট-এটিনের জর্জিয়ান ফরোয়ার্ড জুরিকো দাভিতাশভিলি (সি) গোল করার পর উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: JEFF PACHOUD/AFP

ফরাসি ফুটবলের একটি প্রাক্তন পাওয়ার হাউস, 10-বারের চ্যাম্পিয়ন সেন্ট-এটিন অভিজাতদের প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্য করতে লড়াই করেছে এবং গত মাসে নিসের কাছে 8-0 গোলে পরাজিত হয়েছিল।

লিও পেট্রোট এবং ম্যাথিস আমুগুর দুর্দান্ত যৌথ পদক্ষেপে শক্তিশালী স্ট্রাইক দিয়ে 15 মিনিটে দাভিতাশভিলি স্বাগতিককে এগিয়ে দেন। তিনি ব্যবধানের পরে এটি 2-0 করেন এবং কানাডিয়ান ফরোয়ার্ড থেলোনিয়াস ব্লেয়ার এই মৌসুমে তার প্রথম গোলের সাথে একটি পিছিয়ে দেওয়ার আগে পোস্টে আঘাত করেন।

চার মিনিট বাকি থাকতেই হ্যাটট্রিক অর্জনের লক্ষ্যে গোলরক্ষককে চিপ করলে দাভিতাশভিলি কাউন্টারে তার শান্ত রাখেন। তিনি এই শতাব্দীতে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের একটিতে হ্যাটট্রিক করার একমাত্র দ্বিতীয় জর্জিয়ান খেলোয়াড় হয়েছিলেন। অন্যজন ছিলেন 2003 সালে উলফসবার্গের বিপক্ষে ফ্রেইবার্গের হয়ে আলেকজান্ডার ইশভিলি।

এছাড়াও পড়ুন: লা লিগা 2024-25: রিয়াল মাদ্রিদ ভিলারিয়ালকে ফাঁকা করে ভিনিসিয়াস, ভালভার্দে উজ্জ্বল; সেল্টা ভিগোর জয়ে বিদায় নিল আসপাস

“এটি একটি খুব অবিশ্বাস্য দিন ছিল,” Davitashvili বলেন.

তিনি জর্জিয়া দলের সদস্য ছিলেন যেটি এই গ্রীষ্মে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে শেষ 16-এ পৌঁছেছিল এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের বিরুদ্ধে 2-0 গোলে বিপর্যস্ত জয় তৈরি করেছিল। সেন্ট-এটিনের সাথে তার চুক্তি 2028 সাল পর্যন্ত চলে, একটি ঐচ্ছিক অতিরিক্ত বছর সহ।

ভালো রানে লিল

লিলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে তার ঐতিহাসিক চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর টুলুজকে ২-১ গোলে টপকে যায়।

প্রথমার্ধে দলটি মন্থর ছিল এবং 39তম সময়ে জাকারিয়া আবুখলালের কৌণিক শট গোলরক্ষক লুকাস শেভালিয়ার বাধা দিলে টুলুস প্রাপ্যভাবে লিড নেয়।

শেভালিয়ার, যিনি মাদ্রিদের বিপক্ষে নির্ণায়ক ছিলেন, 47 তম ম্যাচে লিলেকে আটকে রাখার জন্য একটি গুরুত্বপূর্ণ সেভ করেছিলেন অ্যাঞ্জেল গোমেস ওসামে সাহরাউইয়ের সূক্ষ্মভাবে চিপ করা অ্যাসিস্ট থেকে তার পায়ের বাইরের সাথে সমান করার আগে।

তখন আপ-এন্ড-কামিং মিডফিল্ডার আইয়ুব বৌদ্দি তার ক্লাস দেখান। কাউন্টারে, 17 বছর বয়সী মিডফিল্ডার দুই-টাচ ড্রিবলের মাধ্যমে একজন প্রতিপক্ষকে পরাজিত করেন এবং 75তম স্থানে মিচেল বাকারকে সেট করার জন্য বলের মাধ্যমে একটি লেজার সরবরাহ করেন।

লিলি চতুর্থ স্থানে চলে গেছে, 16 তম স্থানে থাকা টুলুজের থেকে আট পয়েন্ট উপরে, যা টানা তৃতীয় পরাজয়ে নেমে গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button