Sport update

কাতারের বিপক্ষে ইরানের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি নিরাপত্তার কারণে দুবাইতে পাল্টেছে


এশিয়ান ফুটবল কনফেডারেশন বলছে, এই অঞ্চলে ক্রমবর্ধমান উত্তেজনার কারণে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের খেলা ইরানে অনুষ্ঠিত হবে না।

এএফসি 15 অক্টোবর ইরান ও কাতারের মধ্যে ফুটবল খেলার স্থান পরিবর্তন করে ইরানের শহর মাশহাদ থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশিত এক বিবৃতিতে এএফসি বলেছে, “বর্তমান নিরাপত্তা পরিস্থিতির সতর্কতা বিবেচনায় এবং ফিফা ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনার পর একটি নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচটি আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইরানের মিডিয়া রিপোর্ট অনুসারে, তেহরানের ফুটবল কর্তৃপক্ষ অনুরোধ করেছিল যে খেলাটি, এশিয়ার তৃতীয় রাউন্ডের চতুর্থ, খেলাটি কাতারে পরিবর্তন করা হোক – গ্রুপ এ-তে ফিরতি ম্যাচের সাথে, মূলত আগামী জুনে দোহাতে অনুষ্ঠিত হওয়ার কথা। , পরিবর্তে ইরান দ্বারা হোস্ট.

এছাড়াও পড়ুন | AFCON কোয়ালিফায়ার: সুদানের হাতে ঘানা, আলজেরিয়া এগিয়ে চলেছে

ভারতীয় ক্লাব তাবরিজ শহরে ট্র্যাক্টর এসসি-র মুখোমুখি হতে ইরানে যেতে অস্বীকার করার পরে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু থেকে মোহনবাগান সুপার জায়ান্টকে বাদ দেওয়ার তিন দিন পরে এএফসি সিদ্ধান্ত আসে।

“মোহনবাগান সুপার জায়ান্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু থেকে প্রত্যাহার করেছে বলে মনে করা হচ্ছে”, এএফসি সোমবার এক বিবৃতিতে বলেছে।

ইরানি মিডিয়া এই সপ্তাহে আরও বলেছে যে এএফসি ইরানের এস্তেঘলাল এফসিকে বলেছে যে 22 অক্টোবর নির্ধারিত সৌদি আরবের ক্রিশ্চিয়ানো রোনালদোর আল-নাসরের বিরুদ্ধে তাদের এএফসি চ্যাম্পিয়ন্স লিগের এলিট খেলাটি অবশ্যই তৃতীয় দেশে পরিবর্তন করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button