Sport update

ইউরোপীয় লীগ, ফিফপ্রো সোমবার ফিফার বিরুদ্ধে অবিশ্বাস অভিযোগ দায়ের করবে


ইউরোপীয় লীগ এবং ফিফপ্রো ইউরোপ সোমবার আনুষ্ঠানিকভাবে ইইউ অ্যান্টিট্রাস্ট নিয়ন্ত্রকদের কাছে ফিফার আন্তর্জাতিক ম্যাচ ক্যালেন্ডার সম্পর্কে একটি যৌথ অভিযোগ দায়ের করবে, ক্রীড়া সংস্থা এবং খেলোয়াড়দের ইউনিয়ন জানিয়েছে।

এই দুজনের পদক্ষেপ, জুলাইয়ে ঘোষণা করা হয়েছে, ইউরোপের শীর্ষ আদালত ফরাসি প্রাক্তন খেলোয়াড় লাসানা দিয়ারার একটি চ্যালেঞ্জের পরে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার খেলোয়াড় স্থানান্তরের নিয়ম ইউরোপীয় ইউনিয়নের আইন লঙ্ঘন করার রায় দেওয়ার দুই সপ্তাহ পরে আসে।

অভিযোগটি অসন্তুষ্ট ক্রীড়াবিদ এবং ক্রীড়া সংস্থাগুলির দ্বারা ইইউ অ্যান্টিট্রাস্ট এনফোর্সারের দিকে ফিরে যাওয়ার একটি ক্রমবর্ধমান প্রবণতাকেও তুলে ধরেছে যাতে একটি সমান খেলার ক্ষেত্র সুরক্ষিত করতে এবং পরিচালনা সংস্থাগুলির ক্ষমতা থেকে দূরে থাকতে সহায়তা করে৷

এছাড়াও পড়ুন | বিভ্রান্তিকর মন্তব্য গ্রিসের বিপক্ষে ইংল্যান্ডের মর্মান্তিক হারের পর কার্সলি এবং তার ভবিষ্যত সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে

আন্তর্জাতিক ম্যাচ ক্যালেন্ডারে ইউরোপীয় লিগ এবং ফিফপ্রোর অভিযোগ কেন্দ্র, যা তারা বলে যে জাতীয় লিগের জন্য টেকসই হয়ে উঠেছে এবং খেলোয়াড়দের জন্য স্বাস্থ্য ঝুঁকি, ফিফা তার বাজার ক্ষমতার অপব্যবহার করেছে বলে অভিযোগ।

ফিফা পাল্টে বলেছে যে বর্তমান ক্যালেন্ডারটি একটি বিস্তৃত পরামর্শের পরে তার কাউন্সিল সর্বসম্মতভাবে অনুমোদিত হয়েছিল, যার মধ্যে ফিফপ্রো এবং লীগ সংস্থাগুলি অন্তর্ভুক্ত ছিল।

ইউরোপীয় কমিশন, যা 27-দেশের ব্লকের জন্য প্রতিযোগিতা প্রয়োগকারী হিসাবে কাজ করে, কোম্পানিগুলিকে প্রতিযোগিতা বিরোধী অনুশীলন বন্ধ করার আদেশ দিতে পারে এবং তাদের জরিমানাও করতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button