Sport update

পানামার বিরুদ্ধে মার্কিন ফুটবলের পোচেত্তিনো যুগ শুরু হয়, 2026 বিশ্বকাপের দিকে চোখ রেখে


মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলের জন্য একটি নতুন যুগ শুরু হতে চলেছে, যার নেতৃত্বে একজন আর্জেন্টাইন কোচ আমেরিকার মাটিতে 2026 বিশ্বকাপে বড় ফলাফল প্রদান করবেন বলে আশা করা হচ্ছে।

টটেনহ্যাম এবং চেলসির প্রাক্তন ম্যানেজার মাউরিসিও পোচেত্তিনো একটি জোড়া প্রীতি ম্যাচে মার্কিন অভিষেক করেন, শনিবার রাতে অস্টিনে পানামার বিপক্ষে এবং তিন দিন পরে গুয়াদালাজারায় মেক্সিকোর বিপক্ষে দলকে নেতৃত্ব দেন।

গ্রেগ বারহাল্টার এবং তিনজন অন্তর্বর্তী কোচের দায়িত্বে থাকাকালীন বিশ্বকাপ চক্রের প্রথম ২৬টি ম্যাচে পোচেত্তিনো ছিলেন না। এই গেমগুলি 2026 টুর্নামেন্টের আগে দল রিপোর্ট করার আগে পচেত্তিনোকে খেলোয়াড়দের মূল্যায়ন এবং কৌশল বিকাশ করতে হবে আটটি আন্তর্জাতিক উইন্ডোর প্রথমটিতে রয়েছে।

পোচেত্তিনো ধৈর্য ধরে রাখার পরামর্শ দিয়েছেন। কোচ, তার কর্মী এবং খেলোয়াড়রা এই সপ্তাহটি শুধু প্রশিক্ষণই নয়, নিজেদের পরিচয় দিতেই কাটিয়েছেন।

স্টাফ এবং খেলোয়াড়রা একে অপরকে কতটা ভালোভাবে জানে, সংগঠিত হচ্ছে এবং কর্মীদের কাছ থেকে প্রত্যাশার খেলোয়াড়দের কাছে একটি স্পষ্ট বার্তা পাঠানোর মাধ্যমে সাফল্য পরিমাপ করা হবে।

পড়ুন | দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে বিলসার উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে পেরু

“অবশ্যই, ফুটবল মানেই প্রতিযোগিতা এবং জেতা। আমাদের ভক্তরা, নিশ্চিতভাবে তারা জিততে চায়, “পোচেত্তিনো শুক্রবার বলেছিলেন। “একই সাথে, তাদের পুরো সংস্থা, খেলোয়াড়দের সাথে আমাদের প্রথম যোগাযোগ বুঝতে হবে, আমরা খুব বেশি চাপ দিতে পারি না। … আমাদের সাথে মানিয়ে নিতে দলকে সময় দিতে হবে।”

প্রতিপক্ষকে ঘুষি মারার জন্য 18তম মিনিটে লাল কার্ড পাওয়ার পর পানামা কোপা আমেরিকায় জুলাইয়ে মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়েছিল। ইউএস মেক্সিকোতে মাত্র একবার জিতেছে, ২০১২ সালের এস্তাদিও অ্যাজটেকাতে প্রীতি ম্যাচে।

সের্গিনো ডেস্ট, টাইলার অ্যাডামস, জিও রেইনা এবং ফোলারিন বালোগুন এবং মাঝে মাঝে জনি কার্ডোসো এবং ক্রিস রিচার্ডস সহ বেশ কয়েকজন আহত নিয়মিতদের মধ্যে ওয়েহ এই ম্যাচগুলি মিস করবেন।

মেক্সিকো এবং কানাডার সাথে সহ-আয়োজক হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র 2026 বিশ্বকাপের জন্য একটি স্বয়ংক্রিয় যোগ্যতা অর্জনকারী। পোচেত্তিনোর দায়িত্ব হল মার্কিন যুক্তরাষ্ট্রকে এমন একটি টুর্নামেন্টে নিয়ে যাওয়া যেখানে এটি 2002 সাল থেকে কোয়ার্টার ফাইনাল এবং 1930 সাল থেকে সেমিফাইনালে পৌঁছায়নি।

52 বছর বয়সী আর্জেন্টাইন স্পেনের এসপানিওল (2009-12), সাউদাম্পটন (2013-14), টটেনহ্যাম (2014-19) এবং ইংল্যান্ডে চেলসি (2023-24) এবং ফ্রান্সের প্যারিস সেন্ট-জার্মেই (2021) কোচ হয়েছেন। -22), লিওনেল মেসি, কাইলিয়ান এমবাপ্পে এবং নেইমারের সাথে একটি লিগ শিরোপা জয়ের পর দল ছেড়ে চলে যাচ্ছেন।

তবে এই প্রথম কোনো জাতীয় দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি। 2011-16 সাল থেকে জার্গেন ক্লিন্সম্যানের পর তিনি মার্কিন দলের প্রথম বিদেশী-জন্মত কোচ।

“আমাদের জন্য একটি চ্যালেঞ্জ একটি দল তৈরি করা,” Pochettino বলেন.

পোচেত্তিনোর প্রথম তালিকায় রয়েছে ক্রিশ্চিয়ান পুলিসিক, যিনি এই মৌসুমে এসি মিলানের হয়ে সাতটি সেরি এ ম্যাচে পাঁচটি গোল করেছেন এবং 1990 সালের সেপ্টেম্বরে কুইন্স পার্ক রেঞ্জার্সের রয় ওয়েগারলে থেকে শীর্ষ পাঁচটি ইউরোপীয় লীগে টানা চারটি ম্যাচে গোল করা প্রথম আমেরিকান হয়েছেন৷

পোচেত্তিনো পুলিসিককে তার বর্তমান ফর্মে বিশ্বের অন্যতম সেরা আক্রমণাত্মক খেলোয়াড় বলেছেন।

“এটা শুনতে ভালো লাগছে. শীর্ষে পৌঁছতে আমাকে এখনও অনেক দূর যেতে হবে, একেবারে শীর্ষে। আমি মনে করি আমি একটি ভাল পথে আছি, “পুলিসিক বলেছেন।

কিন্তু সেও অনেক খেলেছে, এবং পোচেত্তিনো বলেছেন পুলিসিক ক্লান্ত হয়ে ট্রেনিং ক্যাম্পে এসেছিলেন।

গোলরক্ষক জ্যাক স্টেফেন, 2022 বিশ্বকাপের রোস্টারের জন্য বারহাল্টার দ্বারা আশ্চর্যজনক বাদ পড়া, ম্যানচেস্টার সিটিতে হতাশাজনক থাকার পরে কলোরাডোর সাথে তার ক্যারিয়ার পুনরুজ্জীবিত করার পরে ফিরে এসেছেন।

পুলিসিক এবং অন্যান্য খেলোয়াড়রা পোচেটিনোর সাথে তাদের প্রথম প্রশিক্ষণ শিবির বর্ণনা করতে “তীব্র” শব্দটি ব্যবহার করেছিলেন।

“প্রত্যেক কোচের আলাদা স্টাইল থাকে। প্রশিক্ষণ অবশ্যই তীব্র হয়েছে… যা ভালো হয়েছে। আমি মনে করি আমরা ঠিক কীভাবে খেলতে চাই তা বের করতে হবে, “পুলিসিক বলেছিলেন।

পরের দুই ম্যাচের প্রত্যাশা কেমন? “আমি প্রত্যাশা রাখতে পছন্দ করি না। অবশ্যই আমরা বাইরে গিয়ে ফলাফল পেতে চাই। আমরা দুটি গেমই জিততে চাই, “পুলিসিক বলেছিলেন। “কিন্তু মূল জিনিসটি হল একে অপরকে জানা এবং স্টাফ এবং খেলোয়াড় হিসাবে স্বাচ্ছন্দ্য বোধ করা এবং সামনের বড় ইভেন্টগুলির জন্য এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস বোধ করা।”

37 বছর বয়সী ডিফেন্ডার টিম রেম, রোস্টারের সবচেয়ে বয়স্ক খেলোয়াড়, এই সপ্তাহে বলেছিলেন যে খেলোয়াড়রা এটিকে ভিজিয়ে রাখতে প্রস্তুত।

“বার্তাটি হল যে সে জিততে চায়, তাই না? (পোচেটিনো) তার নীতি আছে, তার ধারনা আছে, কিন্তু দিনের শেষে, এটা জেতার বিষয়ে,” রেম বলেছেন। “এবং আপনি জানেন, সেই মানসিকতা থাকা গুরুত্বপূর্ণ। সেই মানসিকতাটি এগিয়ে যাওয়া এবং এই গেমগুলিতে এবং এর বাইরেও নেতৃত্ব দেওয়া গুরুত্বপূর্ণ।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button