Sport update

IND বনাম PAK, SAFF মহিলা চ্যাম্পিয়নশিপ 2024: পাকিস্তানের মুখোমুখি হওয়া সবসময়ই উত্তেজনাপূর্ণ, আশালতা বলেছেন


এই অঞ্চলে ফুটবলের মান ব্যাপকভাবে উন্নত হয়েছে, তবে ভারতীয় দল SAFF মহিলা চ্যাম্পিয়নশিপ জয়ের জন্য সজ্জিত, সিনিয়র ডিফেন্ডার আশালতা দেবী বুধবার বলেছেন যে দলটি তার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাথে লড়াই করার জন্য প্রস্তুত।

বৃহস্পতিবার পাকিস্তানের বিরুদ্ধে সংঘর্ষ তাৎপর্যপূর্ণ কারণ আশালতা ভারতের প্রথম মহিলা ফুটবলার হয়ে 100টি আন্তর্জাতিক ম্যাচ খেলবেন যখন তিনি বৃহস্পতিবার আইকনিক দশরথ স্টেডিয়ামে মাঠে নামবেন।

আশালতা বলেন, প্রথম খেলা সবসময়ই সুর সেট করে এবং একটি শক্তিশালী শুরু তাদের পরবর্তী ম্যাচগুলোতে স্বাধীনভাবে খেলতে সাহায্য করবে। শেষবার যখন দুই দল মুখোমুখি হয়েছিল, ভারত ৩-০ গোলে জয়ী হয়েছিল।

পড়ুন | আইএসএল 2024-25: চেন্নাইয়িন এফসি পরিদর্শন করার সাথে সাথে উত্তরপূর্ব ইউনাইটেড এফসি ধারাবাহিকতা তাড়া করে

“পাকিস্তানের মতো দলের মুখোমুখি হওয়া সবসময়ই রোমাঞ্চকর। তাদের প্রতি আমাদের অনেক শ্রদ্ধা আছে। তারা একটি ইউনিট হিসাবে বেড়েছে। গতবার আমরা তাদের বিপক্ষে জিতেছি, কিন্তু আমরা তাদের হালকাভাবে নিচ্ছি না। তারা অনুপ্রাণিত, ভালভাবে প্রস্তুত এবং অবশ্যই একটি ভাল লড়াই করবে,” আশালতা বলেছিলেন।

ভারতের প্রধান কোচ সন্তোষ কাশ্যপ একটি ঘনিষ্ঠ প্রতিদ্বন্দ্বিতা আশা করছেন।

“আমি সিঙ্গাপুরের বিপক্ষে পাকিস্তানের সাম্প্রতিক ম্যাচগুলো দেখেছি, যেখানে তারা কঠিন লড়াই করেছিল এবং অল্পের জন্য ১-০ গোলে হেরেছিল। তাদের দৈহিকতা আছে এবং তারা ভালো ফুটবল খেলে।

“সকল দল মানের দিক থেকে খুব কাছাকাছি, এবং তারা কঠিন লড়াই করে। এটি পুরুষ বা মহিলা দলই হোক না কেন, আমরা মনে করতে পারি না যে আমরা ফেভারিট এবং সহজেই জিতব।

আশালতা দেবীর মাইলফলক সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, কোচ কাশ্যপ বলেছিলেন, “এটি তার পাশাপাশি মহিলাদের ফুটবলের জন্য একটি দুর্দান্ত অর্জন। আমি সবসময় তরুণ খেলোয়াড়দের বলি তার দিকে তাকাতে এবং কীভাবে সে এত দীর্ঘ সময় ধরে নিজেকে ধরে রেখেছে।”

মারিয়া খান এবং নাদিয়া খানের মতো খেলোয়াড়দের র‍্যাঙ্কে থাকা পাকিস্তান, পুশওভার হবে না। অধিনায়ক মারিয়া একজন অভিজ্ঞ মিডফিল্ডার, যিনি সৌদি আরবের সমর্থক ইস্টার্ন ফ্লেমসের হয়ে ব্যবসা করেন। পাকিস্তানের অন্য দুই খেলোয়াড়, গোলরক্ষক রুমাইসা খান এবং স্ট্রাইকার ইসরা খান, যথাক্রমে কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে খেলেন।

“আমি মনে করি এটি একটি আকর্ষণীয় ম্যাচ হবে, ভারত ভালো প্রস্তুতি নিয়েছে। তাদেরও একজন নতুন কোচ আছে, তাই তাদের নতুন কৌশল আছে, আমরা জানি না কী আশা করব। এটা একটা ভালো প্রতিদ্বন্দ্বিতা,” বলেছেন পাকিস্তানের প্রধান কোচ আদিল রিজকি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button