Sport update

সেরি এ 2024-25: রোমেলু লুকাকু চেলসি থেকে নাপোলিতে স্থায়ী স্থানান্তরে যোগ দিয়েছেন


নাপোলি চেলসি থেকে রোমেলু লুকাকুকে সই করেছে, বৃহস্পতিবার সেরি এ ক্লাব ঘোষণা করেছে, বেলজিয়াম স্ট্রাইকারের ব্লুজের সাথে বর্ধিত সময়ের অবসান ঘটিয়েছে।

মালিক অরেলিও ডি লরেন্তিস তার তিন বছরের চুক্তিতে স্বাক্ষর করার একটি ছবি সহ সোশ্যাল মিডিয়ায় “ওয়েলকাম রোমেলু” বলে 30 মিলিয়ন ইউরো (USD 33.2 মিলিয়ন) মূল্যের চুক্তিটি নিশ্চিত করেছেন।

লুকাকু নাপোলিতে চলে যাওয়া তাকে ইতালিতে রাখে, ইন্টার মিলান এবং রোমাতে ঋণের স্পেল পরে অনেক বছর ধরে তার তৃতীয় ক্লাবে।

সেই গ্রীষ্মে চেলসির কাছে 100 মিলিয়ন ইউরোরও বেশি দামে বিক্রি হওয়ার আগে 31 বছর বয়সী তিনি ইন্টার ভক্তদের প্রতিমা ছিলেন যখন তিনি 2021 সালে নতুন নাপোলি কোচ আন্তোনিও কন্তের অধীনে তাদের দলকে সেরি এ শিরোপা থেকে বরখাস্ত করেছিলেন।

কিন্তু লুকাকু স্ট্যামফোর্ড ব্রিজে ফিরে আসার পর ফ্লপ হয়ে যান, এবং সেই বিশাল পারিশ্রমিক তাকে অচল অবস্থায় ফেলে দেয় কারণ ক্লাবগুলো প্রিমিয়ার লিগের ক্লাবের মূল্যায়ন বিক্রির জন্য পূরণ করতে অস্বীকার করে।

এটি 2022/23 মৌসুমে ইন্টারে লোন ফেরত একটি অস্বস্তিকর বছরের দিকে নিয়ে যায় যে সময়ে তিনি আঘাতের শিকার হয়েছিলেন এবং এডিন জেকো দ্বারা মূলত দলের বাইরে রাখা হয়েছিল।

গত গ্রীষ্মে ইন্টারে তার চিরস্থায়ী পদক্ষেপ ভেঙ্গে যায় কারণ ক্লাব জানতে পেরেছিল যে সে তীব্র প্রতিদ্বন্দ্বী এসি মিলান এবং জুভেন্টাসের প্রতি আওয়াজ করছে, তাই লুকাকু এবং চেলসি শেষ পর্যন্ত রোমার সাথে আরেকটি ঋণ চুক্তি গ্রহণ করে।

যদিও রোমা লুকাকুকে আউট করতে আগ্রহী ছিল না, নাপোলি কোচ আন্তোনিও কন্তেকে একজন স্ট্রাইকারের সাথে পুনরায় মিলিত হতে দেয় যার খ্যাতি সাম্প্রতিক বছরগুলিতে ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু এখনও 119টি উপস্থিতিতে 85 গোল সহ বেলজিয়ামের সর্বকালের শীর্ষ স্কোরার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button