Sport update

এশিয়ান বিশ্বকাপ 2026 কোয়ালিফায়ার: চীন ধ্বংস হওয়া সত্ত্বেও বাহরাইন সংঘর্ষের আগে মোরিয়াসু সতর্ক


বৃহস্পতিবার বাহরাইনের বিপক্ষে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ বাছাইপর্বের বিস্ময়কর পরাজয় জাপানের বস হাজিমে মরিয়াসুকে সতর্কতার নোট শোনাতে প্ররোচিত করেছে কারণ তার দল মঙ্গলবার রিফাতে সকারোসের বিজয়ীদের সাথে লড়াই করার জন্য উপসাগরে ভ্রমণের প্রস্তুতি নিচ্ছে।

2026 সালের ফাইনালের জন্য এশিয়ার প্রিলিমিনারির তৃতীয় পর্বের প্রথম খেলায় বাহরাইনদের একটি অপ্রত্যাশিত 1-0 ব্যবধানে জয়ী হ্যারি সাউতারের নিজের গোলে বাহরাইনদের একটি অপ্রত্যাশিত জয় এনে দেয় এবং এর অর্থ হল প্রথম রাউন্ডের পরে গ্রুপ সি-তে জাপান এবং বাহরাইন শীর্ষস্থান ভাগ করে নিয়েছে।

এবং জাপান যখন সাইতামা স্টেডিয়ামে চীনকে 7-0 বিধ্বস্ত করার পর আত্মবিশ্বাসী মেজাজে মানামার বিমানে উঠবে, তখন সামুরাই ব্লু-এর কোচ মঞ্জুরের জন্য কিছুই নিচ্ছেন না।

“এই জয় নিশ্চিত করে না যে আমরা বাহরাইনের খেলার আগে যোগ্যতা অর্জন করব বা কিছু বোঝাতে পারব,” মরিয়াসু চীনকে হারানোর পরে বলেছিলেন।

“বাকি ম্যাচগুলোতে আমাদের সেরাটা দিয়ে প্রস্তুতি নিতে ভুলবেন না। (অস্ট্রেলিয়া-বাহরাইন) ফলাফল নিশ্চিত করে যে এই এশিয়ান বাছাইপর্বের প্রথম ম্যাচটি কতটা কঠিন হতে পারে এবং আমাদের কখনই স্বস্তি বোধ করা উচিত নয়।

“র‍্যাঙ্কিং অনুযায়ী অস্ট্রেলিয়ার জেতা উচিত ছিল, কিন্তু এটা নিশ্চিত নয় যে আপনি সবসময় জিততে পারবেন। আমাদের সর্বদা পরবর্তী খেলায় ফোকাস করতে হবে এবং আমাদের সেরাটা করতে হবে এবং তারপর সেই অনুশীলনটি পুনরাবৃত্তি করতে হবে। আমি মনে করি অস্ট্রেলিয়ার হার আমাদের আবার সেই শিক্ষা দিয়েছে।

সাইতামা স্টেডিয়ামে জাপানিরা দুর্দান্ত ফর্মে ছিল, তাকুমি মিনামিনো একটি ব্রেস গোল করেছিলেন এবং ওয়াতারু এন্ডো, কাওরু মিতোমা, জুনিয়া ইতো, ডাইজেন মায়েদা এবং তাকেফুসা কুবোও নির্দয় পারফরম্যান্সে লক্ষ্যে ছিলেন।

তারা এই বছরের শুরুর দিকে এশিয়ান কাপের শেষ 16-এ বাহরাইনের মুখোমুখি হয়ে শেষবার 3-1 গোলে জিতেছিল কিন্তু জাপান টানা অষ্টম বিশ্বকাপে উপস্থিতি তাড়া করার কারণে মরিয়াসু কোনো আত্মতুষ্টি এড়াতে আগ্রহী।

“বাহরাইন এই জয়ের সাথে গতি পাবে এবং এটি তাদের জন্য একটি হোম গেম হতে চলেছে, তাই আমাদের কেবল এই ম্যাচে যাওয়া সম্পর্কে সচেতন হওয়া দরকার,” তিনি বলেছিলেন।

“কখনও কখনও আমাদের আক্রমণাত্মকভাবে খেলতে হয় তবে কখনও কখনও আমাদের খুব সহনশীল হতে হবে এবং শেষ পর্যন্ত খেলতে হবে, চূড়ান্ত বাঁশি না হওয়া পর্যন্ত আমাদের সেরাটা দিতে হবে। এটা ম্যাচের প্রবাহের উপর নির্ভর করে।

“আমাদের খুব নমনীয় হতে হবে এবং পিচে ব্যক্তিগত খেলোয়াড়দের সামর্থ্যকে সর্বোচ্চ করতে হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button