Sport update

নেশনস লিগে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে হাল্যান্ড নরওয়ের সর্বকালের শীর্ষস্থানীয় স্কোরার হয়েছেন


নরওয়ের স্ট্রাইকার এরলিং হ্যাল্যান্ড বৃহস্পতিবার আরেকটি রেকর্ড গড়েছেন যখন তিনি স্লোভেনিয়ার বিরুদ্ধে 3-0 নেশনস লিগে দুইবার গোল করে 34 গোল করে তার দেশের শীর্ষস্থানীয় আন্তর্জাতিক স্কোরার হয়েছেন।

আহত মার্টিন ওডেগার্ডের অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব করা, হাল্যান্ড অতিরিক্ত দায়িত্ব গ্রহণ করেছিলেন, তবে আবারও তার গোলগুলি শিরোনাম হয়েছিল।

“অবশ্যই, এটা বড় এবং ঐতিহাসিক। আমি খুশি, এবং এটি অর্জনের জন্য একটি দুর্দান্ত রেকর্ড… আমার অনেক বছর বাকি আছে। আমি নিজেকে উপভোগ করছি,” হ্যাল্যান্ড সাংবাদিকদের বলেছেন।

জ্যান ওব্লাক শুধুমাত্র অ্যান্টোনিও নুসার স্টিংিং শটকে জোয়ারগেন জুভের সাথে সমতা আনতে তার পথে বাধা দেওয়ার পরে সপ্তম মিনিটে ওপেনারকে ড্রিল করেন এই বার্লি স্ট্রাইকার।

পড়ুন | পাভলিদিস ইংল্যান্ডের বিপক্ষে গ্রিসের জন্য বিখ্যাত জয়ের ডাবল সিল

হ্যাল্যান্ড দ্বিতীয়ার্ধের শুরুতে রেকর্ডটি ভেঙে ফেলতে পারতেন কিন্তু তিনি বারের উপরে একটি হেডার উঁচিয়ে ফ্ল্যাশ করেন এবং স্লোভেনিয়ার ডিফেন্ডার ভাঞ্জা ড্রকুসিকের প্রচেষ্টার ক্লিয়ারেন্স তার পথে চলে যাওয়ার পর সহকর্মী ফরোয়ার্ড আলেকজান্ডার সোরলোথ নরওয়েকে 2-0 গোলে এগিয়ে দেন।

তার প্রত্যক্ষ, শক্তিশালী শৈলীর জন্য পরিচিত, হ্যাল্যান্ড দ্বিতীয়ার্ধের শুরুর দিকের বেশিরভাগ সময় তার সতীর্থদের টেনে তোলার চেষ্টা করে, কিন্তু 62তম মিনিটে, সোরলোথ তাকে একটি নিখুঁত পাস পরিবেশন করেন এবং তিনি এটিকে একটি ট্রেডমার্ক বাম-পায়ের শট দিয়ে কবর দেন। নরওয়ের স্কোরিং চার্টের শীর্ষে চলে যান।

হ্যাল্যান্ডের 34তম গোলটি তার 36তম আন্তর্জাতিকে এসেছে, যা তার ক্যারিয়ারে জুভের চেয়ে নয়টি কম।

24 বছর বয়সী ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার পুরো মাঠ জুড়ে ঘুরে দাঁড়ালেন, ডিফেন্সে ক্লিয়ারেন্সের নেতৃত্ব দিয়েছিলেন এবং তাদের আক্রমণগুলি সাজিয়েছিলেন কারণ নরওয়ে তার ঘরের দর্শকদের সামনে বছরের মধ্যে তার সবচেয়ে সম্পূর্ণ পারফরম্যান্সের মধ্যে একটি করেছিল।

“এটি একটি ভাল সম্পাদিত ম্যাচ ছিল। আমি গর্বিত এটা একটা রেকর্ড যেটা অনেক দিন ধরে দাঁড়িয়ে আছে… ভালো লাগলো। অনেক দিন হয়ে গেছে যখন আমি মাঠে এত শক্তি পেয়েছি,” হ্যাল্যান্ড বলেছেন।

নরওয়ে, যেটি ইউরো 2000 সাল থেকে কোনো বড় টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি, লিগ বি গ্রুপ 3-এ সাত পয়েন্ট নিয়ে শীর্ষে, অস্ট্রিয়া এবং স্লোভেনিয়ার চেয়ে তিন এগিয়ে, কাজাখস্তান এক পয়েন্টে নীচে।

স্টেল সোলবাক্কেনের দল রবিবার অস্ট্রিয়ায় একটি কঠিন সফরের মুখোমুখি।

“এখন আমাদের একটি কঠিন দূরত্বের খেলা আছে – যদিও আমরা ঘরের মাঠে জিতেছি, আমাদের অবশ্যই আমাদের প্রত্যাশা খুব বেশি তৈরি করা উচিত নয়, আমাদের নিজেদেরকে খুব বেশি প্রচার করা উচিত নয়,” হ্যাল্যান্ড বলেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button