Sport update

উয়েফা নেশনস লিগ: পেশীর চাপের কারণে স্পেনের স্কোয়াডের বাইরে লামিন ইয়ামাল


স্পেনের ফরোয়ার্ড লামিন ইয়ামাল মঙ্গলবার নেশন্স লিগের গ্রুপ এ 4 ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে পেশীতে স্ট্রেনের পরে আঘাতের ঝুঁকি এড়াতে মিস করবেন, স্পেন জাতীয় দল রবিবার জানিয়েছে।

শনিবার নেশন্স লিগের গ্রুপ A4 ম্যাচে ডেনমার্কের বিপক্ষে স্পেনের 1-0 গোলে জয়ের সময় 93তম মিনিটে 17 বছর বয়সী এই খেলোয়াড়কে প্রতিস্থাপিত করা হয়েছিল। ইয়ামাল ডেনিশের পক্ষ থেকে বেশ কয়েকটি ট্যাকল সহ্য করেছে এবং ম্যাচের পরে টিম বাসে ফিরে যেতে দেখা গেছে।

রবিবার মাদ্রিদে এমআরআই স্ক্যান করার পর, বার্সেলোনার খেলোয়াড়কে স্পেনের অনুশীলন ক্যাম্প থেকে প্রত্যাহার করা হয়েছিল এবং তিনি তার ক্লাবে ফিরে আসবেন।

স্পেন জাতীয় দল রবিবার এক বিবৃতিতে বলেছে, “পরীক্ষাগুলি কোনও কাঠামোগত আঘাত প্রকাশ করেনি, এবং রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এর মেডিকেল স্টাফরা নিশ্চিত করেছেন যে এটি পেশীর স্ট্রেনের ঘটনা।”

“খেলোয়াড়ের স্বাস্থ্যকে অগ্রাধিকার দিয়ে এবং সার্বিয়ার বিপক্ষে আসন্ন ম্যাচের আগে ইনজুরির ঝুঁকি এড়াতে, তাকে দল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে,” এটি যোগ করেছে।

এছাড়াও পড়ুন | পচেত্তিনোর মার্কিন অভিষেক পানামার বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের মুখ দেখেছে

স্পেনের কোচ লুইস দে লা ফুয়েন্তে ডেনমার্কের খেলার পর এক সংবাদ সম্মেলনে বলেছেন, “রেফারিকে এই প্রতিভাবান খেলোয়াড়দের রক্ষা করতে হবে, কিন্তু লামিনকে অভ্যস্ত হতে হবে। আমি এটাকে গোলাপের বিছানা, ফ্লাওয়ার পাওয়ার হতে পছন্দ করব, কিন্তু এই খেলাটি এমনই।”

“লামিন একটি ব্যতিক্রমী মনোভাব প্রদর্শন করেছে এবং ডান দিক থেকে আমাদের জন্য অনেক কিছু তৈরি করেছে। তার একটি বিশেষ প্রতিভা আছে। আমার এক সতীর্থ ছিল যে বলত: ‘তুমি কি চাও, চুম্বন (প্রতিপক্ষের কাছ থেকে)?’ দলগুলি নিয়মের মধ্যে অস্ত্র ব্যবহার করবে, “তিনি যোগ করেছেন।

স্পেনের 2024 সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের মূল খেলোয়াড় ছিলেন ইয়ামাল। এই মৌসুমে বার্সেলোনার হয়ে 11টি খেলায় তিনি পাঁচটি গোল করেছেন এবং পাঁচটি অ্যাসিস্ট করেছেন।

কর্ডোবায় সার্বিয়ার বিপক্ষে মঙ্গলবারের ম্যাচে ইয়ামালের পরিবর্তে অ্যাটলেটিকো মাদ্রিদের রদ্রিগো রিকেলমেকে ডাকা হয়েছে।

তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপে অর্ধেক পয়েন্টে শীর্ষে রয়েছে স্পেন, ছয় পয়েন্ট নিয়ে ডেনমার্ক এবং চার পয়েন্ট নিয়ে সার্বিয়া, সুইজারল্যান্ডের পয়েন্ট নেই নীচে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button