Sport update

ভারতীয় ক্রীড়া মোড়ক, অক্টোবর 13: শর্মা ফ্রান্সে কাটা মিস


গলফ

শর্মা ফ্রান্সে কাট মিস করেন, সভেনসন এগিয়ে

ভারতীয় গলফার শুভঙ্কর শর্মা প্যারিসের লে গল্ফ ন্যাশনালের ওপেন ডি ফ্রান্সে 72-75 রাউন্ডের সাথে কাট মিস করেন, যেখানে তিনি দুই মাস আগে অলিম্পিক গেমসে অংশ নিয়েছিলেন।

শর্মা, তার প্রথম রাউন্ডে চারটি বার্ডি এবং পাঁচটি বগির পর, তার দ্বিতীয় রাউন্ডে দুটি বার্ডি, তিনটি বগি এবং একটি ট্রিপল বগি ছিল এবং এটি 1-আন্ডারে পড়ে যাওয়ায় একটি বড় ব্যবধানে কাট মিস করেন।

জেসপার সভেনসন তার রুকি সিজনে দ্বিতীয় ডিপি ওয়ার্ল্ড ট্যুর শিরোনামের জন্য বিড করার সময় চূড়ান্ত রাউন্ডে এক স্ট্রোক লিড নিয়েছিলেন।

মার্চে পোর্শে সিঙ্গাপুর ক্লাসিক জেতা সুইডেন, লে গল্ফ ন্যাশনাল-এ স্যাম বেয়ারস্টো এবং থরবজর্ন ওলেসেনকে একের পর এক ক্লিয়ার করার কারণে 67-এর নীচে একটি চারে 13-এর জন্য সই করেন।

Svensson এবং Bairstow উভয়েই ইউরোপীয় চ্যালেঞ্জ ট্যুর থেকে স্নাতক হওয়ার পর তাদের রকি প্রচারণায় রয়েছে, গত বছরের রোড টু ম্যালোর্কা র‍্যাঙ্কিংয়ে যথাক্রমে পঞ্চম এবং 18তম স্থান অর্জন করেছে।

ড্যান ব্র্যাডবেরি এবং জো ডিনের ইংলিশ জুটি 11 আন্ডার সমানে চতুর্থ স্থানে রয়েছে, ডিন লিডারবোর্ডে সাতটি স্থান উপরে উঠতে পাঁচ অনূর্ধ্ব 66-এর জন্য স্বাক্ষর করেছেন।

– পিটিআই

রুনিং বুইক খেতাব জিতে অদিতি ৫৫তম স্থানে রয়েছেন

রবিবার সাংহাইয়ে এলপিজিএ বুইক সাংহাই টুর্নামেন্টে ভারতের অদিতি অশোক ফাইনাল রাউন্ডের শুরুতে পরপর তিনটি বগি ড্রপ করেন এবং 3-ওভার 75 কার্ড করে 55 তম স্থানে ছিলেন৷

চার রাউন্ডের জন্য মোট 1-আন্ডারের জন্য সপ্তাহে তার 71-72-69-75 রাউন্ড ছিল।

চীনের রুওনিং ইয়িন 8-অন্ডার 64 শট করে টুর্নামেন্ট জিতেছেন। এটি ছিল তার ক্যারিয়ারের চতুর্থ এলপিজিএ জয়। ইয়িন জাপানের তৃতীয় রাউন্ডের নেতা মাও সাইগোকে এক স্ট্রোকে পিছিয়ে দিয়েছেন, কিন্তু চূড়ান্ত ছয়টি গর্তের মধ্যে পাঁচটিতে বার্ডিজ নিয়ে সমাবেশ করেছেন।

Qizhong গার্ডেন গল্ফ ক্লাবে চার রাউন্ডের জন্য Yin 25-অন্ডার 263-এ শেষ করেছে।

সাইগো একটি 71 এর সাথে বন্ধ হয়ে যায় এবং দক্ষিণ কোরিয়ার সেই ইয়ং কিমের সাথে দ্বিতীয় হয়, যিনি একটি 68 কার্ড করেছিলেন। সাইগো তার প্রথম এলপিজিএ ট্যুর জয়ের সন্ধান করছিলেন। তারা উভয়ই লিড থেকে ছয় স্ট্রোক ছিল, 19-অন্ডার 269-এ শেষ করে।

রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ইয়ালিমি নোহ ৬৭ রান করে বিজয়ীর থেকে সাত স্ট্রোক পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছেন।

দক্ষিণ কোরিয়ার Hye-Jin Choi একটি 62 শট এবং পঞ্চম জন্য টাই শেষ, গতি বন্ধ নয় শট.

পিটিআই

যুবরাজ সান্ধু ম্যাকাওতে T-13-এ শীর্ষ ভারতীয় হিসাবে শেষ করেছেন

রবিবার ম্যাকাও গল্ফ এবং কান্ট্রি ক্লাবে USD 1 মিলিয়ন SJM ম্যাকাও ওপেনে ভারতীয় 13 তম স্থানে বেঁধে যাওয়ায় যুবরাজ সান্ধু আরেকটি দুর্দান্ত ফলাফল নথিভুক্ত করেছেন।

চণ্ডীগড় প্রো প্রথম দুই দিনে 71-67 রাউন্ডের পর 64-68 রাউন্ড সহ সপ্তাহান্তে কিছু দুর্দান্ত গলফ খেলেছে। শীর্ষ ভারতীয় হিসাবে শেষ করতে তিনি মোট 10-অন্ডার 270 করেছেন।

আরেকটি কঠিন রাউন্ডে একটি বগির বিপরীতে সান্ধুর তিনটি বার্ডি ছিল।

গত সপ্তাহে সান্ধু মারকিউরিস মাস্টার্সে ৪র্থ স্থানে এবং তার আগে এডিটিতে ৬ষ্ঠ স্থানে ছিলেন।

অন্যান্য ভারতীয়দের মধ্যে অজিতেশ সান্ধু (71-67-70-66) 6-আন্ডারে ছিলেন এবং T-29 তম স্থানে ছিলেন, যেখানে সপ্তক তলওয়ার (70-68-72-68) এবং খালিন যোশি (68-72-70-68) উভয়ই ছিলেন। সপ্তাহের জন্য 2-আন্ডার এবং T-42 তম স্থানের জন্য টাই।

এসএসপি চৌরাসিয়া (69-68-69-74) সমান সমান এবং T-50 তম ছিল।

থাইল্যান্ডের রাতানন ওয়ান্নাসরিচান 66 রাউন্ডের সাথে একটি কঠিন সপ্তাহ শেষ করেছেন এবং 20-আন্ডারে ওয়্যার-টু-ওয়্যার জিতেছেন এবং সহদেশী গান চারোয়েনকুলের (67) উপর দুই স্ট্রোকে। তৃতীয় স্থানটি 16-অন্ডার-এ থাই খেলোয়াড় পুসিত সুপুপ্রমাই (64) পেয়েছেন।

ফিলিপাইনের মিগুয়েল তাবুয়েনা ৬৩ এবং জন ক্যাটলিন ৬৫ রান করে চতুর্থ স্থানে রয়েছেন।

পিটিআই

দীক্ষা কাট মিস করার পর তমুরলিনি সিজনের তৃতীয় শিরোপা জিতেছেন

রবিবার সানরাইজ গলফ এবং কান্ট্রি ক্লাবে ভারতের দীক্ষা দাগার হাফওয়ে কাট মিস করার পরে সুইস গলফার চিয়ারা তামবুর্লিনি উইস্ট্রন লেডিস ওপেন – তাইওয়ানকে চার স্ট্রোকে জিতে 69 (-3) রাউন্ডে ফায়ার করে৷

৬৬-৭৩-৬৮-৬৯ রাউন্ডে তিনি মোট ১২-আন্ডার ২৭৬ এবং তাইওয়ানের ইউ-সাং হাউকে (৬৮) চার শটে পরাজিত করেন।

ফ্রান্সের পেরিন ডেলাকোর (67) তৃতীয়, স্পেনের মারিয়া হার্নান্দেজ (68) এবং ইতালির এলেনা ভার্জিনিয়া কার্টা (68) চতুর্থ স্থানে রয়েছেন। তাদের সঙ্গে চতুর্থ হয়েছেন ফ্রান্সের নাস্তাসিয়া নাদাউদ ও দক্ষিণ আফ্রিকার নিকোল গার্সিয়া।

হাফওয়ে মার্ক এ কাট মিস করেন ডাগর।

Tamburlini এবং Delacour উভয়ই DLF গল্ফ অ্যান্ড কান্ট্রিতে পরবর্তী ইভেন্ট হিরো উইমেনস ইন্ডিয়ান ওপেনের জন্য প্রবেশ করেছে।

তাম্বুরলিনির সামনের নয়টিতে একটি বার্ডি এবং একটি বোগি ছিল এবং 11 তম থেকে তার পরপর তিনটি বার্ডি তাকে সন্দেহাতীতভাবে শিরোনাম সীলমোহর দেখেছিল।

তাম্বুরলিনি মরসুমে তার তৃতীয় জয়টি দখল করে এবং অর্ডার অফ মেরিট এবং রুকি সম্মানে তার দখল শক্ত করে। এর আগে তিনি জোবার্গ লেডিস ওপেন এবং ল্যাকোস্টে ওপেন ডি ফ্রান্স জিতেছিলেন। মৌসুমে এটি তার তৃতীয় শিরোপা।

তৃতীয় স্থানে থাকা পেরিন ডেলাকুর এই বছরের শুরুতে হেলসিংবার্গে ডরমি ওপেন জিতেছেন।

পিটিআই

অশ্বারোহী

ইরান AEF কাপ CSIY-B সামগ্রিক অবস্থানে শীর্ষে ভারত ডাবল পডিয়াম জিতলো

বেঙ্গালুরুতে সার্জ স্টেবলে অনুষ্ঠিত AEF কাপ CSIY-B-এ সামগ্রিক অবস্থানে ভারত ডাবল পডিয়াম ফিনিশ উদযাপন করেছে। ভারতীয় রাইডার সূর্য আদিত্য এবং আভিক ভাটিয়া যথাক্রমে রৌপ্য এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছেন, যেখানে ইরানের ইয়াজদান মোল্লাফজাল উভয় রাউন্ড জুড়ে ধারাবাহিকতা এবং নির্ভুলতা প্রদর্শন করে শীর্ষস্থান দখল করেছেন।

সূর্য আদিত্য, যিনি এর আগে শনিবার 1 রাউন্ডে রৌপ্য পদক অর্জন করেছিলেন, প্রতিযোগিতায় সামগ্রিক রৌপ্য দাবি করার জন্য তার শক্তিশালী ফর্ম বজায় রেখেছিলেন। এদিকে, 16 বছর বয়সী আভিক ভাটিয়া রাউন্ড 2-এ রৌপ্য জয় করে রাউন্ড 1-এ 8 তম সমাপ্তির পর একটি অসাধারণ প্রত্যাবর্তন করেছে। রাউন্ড 2-এ তার দুর্দান্ত পারফরম্যান্স তাকে সামগ্রিক অবস্থানে ব্রোঞ্জ নিশ্চিত করতে সাহায্য করেছে। আভিক 86.43 সেকেন্ডে একটি ক্লিন জাম্পিং রান সম্পূর্ণ করেন, যা ইরানের ইয়াজদান মোল্লাফজালের চেয়ে দ্রুত ছিল, কিন্তু জাম্প অফের সময় বাধা স্পর্শ করার জন্য জরিমানা তার চূড়ান্ত প্লেসমেন্টকে প্রভাবিত করে।

২য় দিনে, আভিক প্রাথমিকভাবে জাম্পিং ইভেন্টে নেতৃত্ব দিয়েছিলেন, কিন্তু ইয়াজদান মোল্লাফজাল শেষ পর্যন্ত 60.32 সেকেন্ডে জাম্প অফে একটি ত্রুটিহীন, পেনাল্টি-মুক্ত পারফরম্যান্সের সাথে স্বর্ণপদক দাবি করেছিলেন। কম্বোডিয়ান রাইডার মেংলং রিন্ডা রাউন্ড 2-এ পডিয়ামটি সম্পূর্ণ করেন, 4 পেনাল্টি পয়েন্ট সহ 79.58 সেকেন্ডে কোর্সটি শেষ করেন।

চূড়ান্ত সামগ্রিক অবস্থানে সূর্য আদিত্য এবং আভিক ভাটিয়া যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করেছে, যা ভারতের জন্য একটি গর্বিত কৃতিত্ব চিহ্নিত করেছে।

– টিম স্পোর্টস্টার

হকি

নেহরু সাব-জুনিয়র হকি টুর্নামেন্টে নেভাল টাটা একাডেমি গুরু গোবিন্দ সিং স্পোর্টস কলেজকে হারিয়েছে

অনিশ ডুংডং (3) এবং পাত্রাস হাসা (2) দ্বিতীয়ার্ধে এটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ন্যাভাল টাটা একাডেমি, জামশেদপুর, স্টিলবার্ড 41 তম নেহরু-এর সেমিফাইনালে লখনউয়ের গুরু গোবিন্দ সিং স্পোর্টস কলেজকে 8-3 ব্যবধানে জয়ী করে। রবিবার শিবাজি স্টেডিয়ামে সাব-জুনিয়র হকি টুর্নামেন্ট।

জয়ের পক্ষে সুখু গুরিয়া, আফ্রিদি এবং প্রেমচাঁদ সোয়ে অন্যান্য গোল করেন যা হাফ টাইমে ৪-৩ গোলে এগিয়ে যায়।

অন্য সেমিফাইনালে, মধ্যপ্রদেশ অ্যাকাডেমি, ভোপাল, সেন্ট মেরি হাই স্কুল, সামতোলি, সিমডেগা, ঝাড়খণ্ড, একটি অনুর্বর প্রথমার্ধের পর ৪-১ গোলে পরাজিত করে।

ফলাফল (সেমিফাইনাল):

নেভাল টাটা একাডেমি, জামশেদপুর, 8 (অনীশ ডংডং 3, পাত্রাস হাসা 2, সুখু গুরিয়া, আফ্রিদি, প্রেমচাঁদ সোয়) বিটি গুরু গোবিন্দ সিং স্পোর্টস কলেজ, লখনউ, 3 (ধীরাজ পাল 2, রায়ান খান)।

MPHA, ভোপাল, 4 (করণ গৌতম 2, Ansh Bahutra, সিদ্ধার্থ বেন) bt সেন্ট মেরি হাই স্কুল, সামতোলি, সিমডেগা, ঝাড়খণ্ড, 1 (সুমরে সোরেং)।

– কামেশ শ্রীনিবাসন

টেনিস

সিদ্ধান্ত, দিভজি আইটিএফ পর্তুগাল টুর্নামেন্টের শিরোপা জিতেছেন

ডাবলস চ্যাম্পিয়ন দিভিজ শরণ ও সিদ্ধান্ত বান্থিয়া। | ফটো ক্রেডিট: বিশেষ ব্যবস্থা

লাইটবক্স-তথ্য

ডাবলস চ্যাম্পিয়ন দিভিজ শরণ ও সিদ্ধান্ত বান্থিয়া। | ফটো ক্রেডিট: বিশেষ ব্যবস্থা

রবিবার পর্তুগালের সিন্ত্রাতে USD 25,000 আইটিএফ পুরুষদের টেনিস টুর্নামেন্টের ডাবলসে ফাইনালে দ্বিতীয় বাছাই সিদ্ধান্ত বান্থিয়া এবং দিভিজ শরণ ডিওগো মার্কেস এবং আলেজান্দ্রো আলভারেজকে 6-1, 6-3 হারিয়েছেন৷

এটি ছিল 38 বছর বয়সী দিভিজের জন্য পেশাদার সার্কিটে 44তম ডাবলস শিরোপা এবং 24 বছর বয়সী সিদ্ধান্তের দশম ডাবলস শিরোপা।

উদীয়মান চ্যাম্পিয়ন হয়ে চার ম্যাচ জিতে এক সেটও হারায়নি এই জুটি।

ফলাফল:

$25,000 ITF পুরুষ, সিন্ট্রা, পর্তুগাল ডাবলস (ফাইনাল): সিদ্ধান্ত বান্থিয়া এবং দিভিজ শরণ বিটি ডিয়োগো মার্কেস (পোর) ( আলেজান্দ্রো আলভারেজ (এসপি) 6-1, 6-3

সেমিফাইনাল: সিদ্ধান্ত এবং ডিভিজ বিটি দিয়েগো ফ্লোরেস (চি) এবং মাইকেল ঝু (মার্কিন যুক্তরাষ্ট্র) 6-4, 6-3

কোয়ার্টার ফাইনাল: সিদ্ধান্ত এবং দিভিজ বিটি গনকালো মার্কেস এবং ফ্রান্সিসকো রোচা (পোর) 6-0, 6-1।

-কামেশ শ্রীনিবাসন

সৃষ্টি কিরণ কোপা কোসাট টেনিস ইভেন্টের জন্য এশিয়ান দলে নির্বাচিত হয়েছেন

সৃষ্টি কিরণ।

সৃষ্টি কিরণ। | ফটো ক্রেডিট: বিশেষ ব্যবস্থা

লাইটবক্স-তথ্য

সৃষ্টি কিরণ। | ফটো ক্রেডিট: বিশেষ ব্যবস্থা

11 থেকে 16 নভেম্বর বলিভিয়ার সান্তা ক্রুজ দে লা সিয়েরাতে কোপা কোস্যাট টেনিস ইভেন্টে অংশ নেওয়ার জন্য এশিয়ান টেনিস ফেডারেশন (এটিএফ) দ্বারা এশিয়ান অনূর্ধ্ব-12 মেয়েদের দলের জন্য নির্বাচিত একমাত্র ভারতীয় খেলোয়াড় হলেন সৃষ্টি কিরণ৷

কাজাখস্তানে অনুষ্ঠিত অনূর্ধ্ব-12 দলের প্রতিযোগিতায় খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতে ATF প্রতিটি স্কোয়াডে একজন করে রিজার্ভ খেলোয়াড় সহ চারটি ছেলে এবং চারটি মেয়ের দল নির্বাচন করে।

শিগগিরই দুই দলের অধিনায়ক ঘোষণা করা হবে।

দলগুলো:

অনূর্ধ্ব-12 ছেলে: ইথান জ্যাক ফ্রান্স (ইনা), জি চে চেন (টিপিই), মুহাম্মদ ইয়াদ সেলিম (সির)। রিজার্ভ: মিঞ্জিওন চোই (কোর)।

অনূর্ধ্ব-12 মেয়েরা: সেওহিয়েওন কিম (কোর), সৃষ্টি কিরণ, কে চিহসু (টেপি), রিজার্ভ: আয়ুল কিম (কোর)।

-কামেশ শ্রীনিবাসন

ফুটবল

সুপার লিগ কেরালা: ডোরিয়েল্টন গোমেস স্টপেজ টাইমে স্কোর করেছেন ফোরকা কোচি কান্নুর ওয়ারিয়র্সকে ১-১ ড্র করতে সাহায্য করেছেন

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডোরিয়েল্টন গোমেসের ইনজুরি-টাইম গোলে ফোরকা কোচি এফসি ফোর্স কান্নুর ওয়ারিয়র্স এফসিকে রবিবার রাতে কোচির নেহরু স্টেডিয়ামে সুপার লিগে কেরালায় ১-১ গোলে ড্র করতে সাহায্য করেছে।

খেলার রানের বিপরীতে সমানতালে এসেছিল। কান্নুর যখন একটি জয় উদযাপন করতে প্রস্তুত ছিল ঠিক তখনই সমতা এসেছিল, যা লিগ টেবিলে লিড পুনরুদ্ধার করতে সাহায্য করবে। ইনজুরি টাইমে ডোরিয়েল্টন বক্সের মধ্যে দৌড়ানোর সময়, কান্নুর গোলরক্ষক পিএ আজমল চার্জ আউট করে তাকে থামান কিন্তু তিনি এটির একটি পরিষ্কার কাজ করতে পারেননি এবং বলটি ছিটকে যায়।

একজন কোচি খেলোয়াড় আরেকটি চেষ্টা করেছিলেন কিন্তু এবার কান্নুর ডিফেন্ডার অশ্বিনকুমার শটটি আটকে দেন কিন্তু ডোরিয়েল্টন রিবাউন্ড নেন এবং দ্রুত গোল করেন হোম সাইডের পয়েন্ট ভাগাভাগি করতে।

এর আগে, 17 মিনিটে মিডফিল্ডার প্রজ্ঞান সুন্দর গগৈ কান্নুরকে এগিয়ে দেন। মুনমুন টিমোথি বক্সের ভিতরে আদ্রিয়ান সার্ডিনেরোকে চমৎকার ক্রসে পাঠিয়ে বাঁ দিক থেকে মুভ শুরু হয়। তার সামনে একজন কোচি ডিফেন্ডারের সাথে, সার্ডিনেরো দ্রুত প্রজ্ঞানের কাছে বল রিলে করেন যিনি একটি দুর্দান্ত বাম-ফুটারকে বাড়ি পাঠিয়েছিলেন। একজন হোম ডিফেন্ডার চেষ্টাকে থামাতে মরিয়া হয়ে একটি পা রেখেছিলেন এবং বিচ্যুতি গোলরক্ষক এস হাজমালকে বিভ্রান্ত করেছিল এবং বলটি বাম কোণে স্থির হওয়ার সাথে সাথে তিনি অসহায়ভাবে দেখেছিলেন।

ঘাটতি দ্বারা দংশিত, কোচি কঠিন লড়াই. হোম সাইড ডান ফ্ল্যাঙ্ক দিয়ে অগ্রসর হয় এবং বক্সের মধ্যে ক্রস পাঠায় কিন্তু গোলরক্ষক আজমল কিছু জরিমানা সেভ করেন এবং সফরকারী ডিফেন্ডাররাও সব আক্রমণ নস্যাৎ করতে চমৎকার কাজ করেন।

একটি ফ্লাডলাইট টাওয়ার বন্ধ হয়ে যাওয়ায়, ম্যাচটি 80 মিনিটের কাছাকাছি প্রায় 10 মিনিটের জন্য জোর করে বিরতি দিয়েছিল যা শেষ হতে বিলম্ব করেছিল।

কান্নুর এখন 13 পয়েন্ট নিয়ে ছয় দলের লিগ টেবিলের শীর্ষে কালিকট এফসি-এর সাথে সমান কিন্তু পরবর্তীটির একটি উচ্চতর গোল পার্থক্য রয়েছে যেখানে আজকের পয়েন্ট কোচিকে তিরুবনন্তপুরম কোম্বান্সের উপরে উঠতে এবং তৃতীয় স্থানে যেতে সাহায্য করেছে।

-স্ট্যান রায়ান

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button