Sport update

প্রিমিয়ার লিগ ম্যানেজাররা টমাস টুচেলের প্রমাণপত্রকে স্বাগত জানিয়েছেন, ইংলিশ কোচদের জন্য সুযোগের আহ্বান জানিয়েছেন


ইংল্যান্ড জাতীয় দলের প্রধান কোচ হিসেবে জার্মানির নিয়োগের পর বৃহস্পতিবার প্রিমিয়ার লিগ ম্যানেজাররা থমাস টুচেলের প্রশংসায় একত্রিত হয়েছিল কিন্তু ইংলিশ কোচদের জন্য অভিজাত-স্তরের সুযোগের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিল।

প্রাক্তন চেলসি এবং বায়ার্ন মিউনিখ বস টুচেল হলেন প্রথম জার্মান যিনি ইংল্যান্ড পরিচালনা করেন এবং সুইডেনের সোভেন-গোরান এরিকসন এবং ইতালিয়ান ফ্যাবিও ক্যাপেলোর পরে দায়িত্ব নেওয়া তৃতীয় বিদেশী।

নিউক্যাসল ইউনাইটেডের এডি হাও এবং চেলসির প্রাক্তন প্রধান কোচ গ্রাহাম পটার এই কাজের সাথে যুক্ত ছিলেন।

“আমি মনে করি বেশিরভাগই একজন ইংলিশ কোচকে পছন্দ করতেন বা এটাই সাধারণ অনুভূতি যা আমি জনসাধারণের কাছ থেকে পেয়েছি বলে মনে হয়। গেমটি সর্বদা বৈচিত্র্যময় হচ্ছে এবং তিনি অবশ্যই একটি রেকর্ড পেয়েছেন যা তাকে চাকরি পাওয়ার ন্যায্যতা দেয়, “এভারটন বস শন ডাইচে সাংবাদিকদের বলেছেন।

“আমি মনে করি না এটি হতাশাজনক, আমি মনে করি এটি আধুনিক গেমের জন্য একটি বাস্তবতা। প্রতিটি পথ আপনি যেখানে চান সেখানে নিয়ে যায় না,” তিনি যোগ করেছেন।

ডাইচ যোগ করেছেন যে তিনি নিজেকে ইংল্যান্ড কোচের জন্য উপযুক্ত বলে মনে করেন না, বলেছেন, “এটি একটি বিশাল চ্যালেঞ্জিং কাজ এবং বছরের পর বছর ধরে পরিবর্তিত হয়েছে। আপনার কর্মজীবনের কিছু সময়ে, আপনি দেখতে চান তবে এটি অবশ্যই আমার জন্য সঠিক সময় নয়। (হাউ) অবশ্যই এমন একজন ছিলেন যাকে আমি দেখেছিলাম এবং ভেবেছিলাম আপনি ইংল্যান্ডের পরবর্তী ম্যানেজার হিসাবে বিবেচনা করতে পারেন।

এছাড়াও পড়ুন | ডেভিড বেকহ্যাম ম্যান ইউটিডি, ইন্টার মিয়ামি, মেসি এবং অ্যালেক্স ফার্গুসনের র্যাটক্লিফ সম্পর্কে তার চিন্তাভাবনা প্রকাশ করেছেন

সাউদাম্পটনের বস রাসেল মার্টিন, একজন প্রাক্তন স্কটল্যান্ড আন্তর্জাতিক যিনি ইংল্যান্ডে জন্মগ্রহণ করেছিলেন, বলেছিলেন যে দেশের অনেক কোচ ছিলেন যারা এই কাজটি করতে সক্ষম।

মার্টিন বলেন, “ইংরেজি ম্যানেজাররা – প্রিমিয়ার লিগে ম্যানেজ করার সুযোগ পাওয়া সত্যিই কঠিন যদি না আপনি সেখানে একটি দলকে অনেক সময় নিয়ে যান,” মার্টিন বলেন।

“হয়তো ইংলিশ ম্যানেজারদের পর্যাপ্ত কৃতিত্ব দেওয়া হয় না বা সম্ভবত তারা সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের দ্বারা যথেষ্ট ভাল নয় বলে মনে করা হয়… (টুচেল) চাকরি পাওয়ার ক্ষেত্রে, আমি মনে করি তিনি একজন উজ্জ্বল ম্যানেজার এবং সত্যিই একটি ভাল কাজ করবেন। তবে আমি মনে করি এটি অনেক আকর্ষণীয় আলোচনা এবং কথোপকথনের কারণ হবে এবং বিশেষ করে এফএতে কারণ আমাদের একটি সুপরিচিত কোচ শিক্ষা ব্যবস্থা রয়েছে যা করতে লোকেরা দূর-দূরান্ত থেকে আসে, কিন্তু আমরা সেখান থেকে কাউকে নিয়োগ করতে পারি না, “তিনি যোগ করা হয়েছে

ওয়েলশম্যান স্টিভ কুপার, যিনি লিসেস্টার সিটির ম্যানেজার এবং আগে ইংল্যান্ডের অনূর্ধ্ব-17 দলের কোচ ছিলেন, ইংল্যান্ডের মহিলা কোচ সারিনা উইগম্যান (নেদারল্যান্ডস) এবং ইংল্যান্ডের পুরুষদের ক্রিকেট কোচ ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড) নিয়োগের দিকে ইঙ্গিত করেছেন।

“তারা উজ্জ্বল কোচ,” কুপার বলেছেন।

“সম্ভবত এটি সাধারণভাবে খেলাধুলার জন্য একটি বিতর্ক। এটি সম্পর্কে সবসময় একটি মিশ্র মতামত হতে যাচ্ছে. সবসময় যে বিতর্ক হতে যাচ্ছে এবং আমি অনুমান যে এই মতামতের সাথে কোন সঠিক বা ভুল নেই। এটি একটি দুর্দান্ত কাজ, এফএ একজন শীর্ষ কোচ এবং একজন শীর্ষ সহকারী নিয়োগ করেছে। এটি কীভাবে যায় তা দেখতে উত্তেজনাপূর্ণ হবে… আমি সত্যিই ব্রিটিশ সংস্কৃতিতে বিশ্বাস করি, আমি কোচিং শিক্ষার পথকে বিশ্বাস করি, “কুপার যোগ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button