Sport update

অ্যাজাক্স স্টাইলে অগ্রসর হলেও চেলসি ঘাম ঝরিয়েছে


প্রাক্তন ইউরোপীয় চ্যাম্পিয়ন অ্যাজাক্স, চেলসি এবং এফসিএসবি বৃহস্পতিবার কম ইউরোপীয় প্রতিযোগিতায় যোগ্যতা অর্জনে টিকে ছিল।

দ্বিতীয় সারির ইউরোপা লিগে চারবারের চ্যাম্পিয়ন আজাক্স পাড়ি জমিয়েছে।

কিয়ান ফিটজ-জিম, কেনেথ টেলর এবং ব্রায়ান ব্রোবি গোলের ফলে অ্যাজাক্স পোল্যান্ডের জাগিলোনিয়াকে ৩-০ গোলে পরাজিত করে, বিয়ালিস্টক-এ প্রথম লেগে আরামদায়ক জয়ের পর এবং মোট ৭-১ ব্যবধানে এগিয়ে যায়।

রোমানিয়ান ক্লাব এফসিএসবি, যারা স্টুয়া বুখারেস্ট হিসাবে 1986 সালের ইউরোপিয়ান কাপ জিতেছিল, অস্ট্রিয়া থেকে LASK-এর বিরুদ্ধে 1-0 হোম জয় এবং 2-1 সমন্বিত জয় নিশ্চিত করার জন্য অতিরিক্ত সময়ে দারিয়াস ওলারু গোল করলে ধাক্কা খেয়েছিল।

ইস্তাম্বুলে, সিরো ইমমোবাইল তুরস্কে যাওয়ার পর থেকে তিনটি খেলায় তার মোট ছয়টি গোল করেছেন, জিওভান্নি ভ্যান ব্রঙ্কহর্স্টের বেসিকটাস ইউরোপা লিগে 8-4-এর সামগ্রিক জয়ের জন্য সুইজারল্যান্ডের লুগানোকে 5-1 গোলে পরাজিত করার কারণে দুবার গোল করেছেন।

চেলসি, তৃতীয়-স্তরের কনফারেন্স লিগে ঝিমিয়ে পড়া এবং সার্ভেটের বিরুদ্ধে প্রথম লেগ থেকে দুই গোলে এগিয়ে, রবিবার প্রিমিয়ার লিগে উলভসকে চূর্ণ করা দল থেকে আটটি পরিবর্তন করেছে।

জেনেভায় 17 মিনিট পর ক্রিস্টোফ এনকুঙ্কু পেনাল্টিতে রূপান্তরিত হলে লন্ডনবাসীদের নিয়ন্ত্রণে ছিল।

সেন্টার ফরোয়ার্ড জেরেমি গুইলেমেনোট হাফ টাইমের আগে গোলরক্ষক ফিলিপ জর্জেনসেনকে নিচু করে ফেলেন এবং এনজো ক্রিভেলি বেঞ্চ থেকে নেমে 18 মিনিটের খেলার বাকি থাকতে সার্ভেট দ্বিতীয় হেড করেন।

সার্ভেট ২-১ ব্যবধানে জিতেছে, কিন্তু চেলসি মোট ৩-২ ব্যবধানে জয় পেয়েছে।

চেলসির মিডফিল্ডার কোল পামার (সি) ইউরোপা কনফারেন্স লিগের প্লে-অফ রাউন্ডের দ্বিতীয় লেগের ম্যাচে সার্ভেটের ডিফেন্ডার ব্র্যাডলি মাজিকো, স্টিভ রুইলার এবং কেইগো সুনেমোটোর সাথে বাঁ দিক থেকে বলের জন্য লড়াই করছেন। | ছবির ক্রেডিট: এপি

লাইটবক্স-তথ্য

চেলসির মিডফিল্ডার কোল পামার (সি) ইউরোপা কনফারেন্স লিগের প্লে-অফ রাউন্ডের দ্বিতীয় লেগের ম্যাচে সার্ভেটের ডিফেন্ডার ব্র্যাডলি মাজিকো, স্টিভ রুইলার এবং কেইগো সুনেমোটোর সাথে বাঁ দিক থেকে বলের জন্য লড়াই করছেন। | ছবির ক্রেডিট: এপি

“প্রথম আধা ঘন্টায় আমরা গোল করেছিলাম এবং আমাদের আরও তিন বা চারটি সুযোগ ছিল যে যদি আমরা গোল করতে সক্ষম হই, খেলা শেষ হয়ে যায় এবং তারপরে আমরা গোলটি স্বীকার করেছিলাম,” বলেছেন চেলসির কোচ এনজো মারেস্কা। “শেষ পর্যন্ত, আমরা এটি প্রাপ্য।

“এই ধরনের খেলার শেষে, আপনার হারানোর অনেক কিছুই আছে এবং জয়ের অনেক কিছুই নেই।”

গত বছরের পরাজিত ফাইনালিস্ট ফিওরেন্টিনা ফেলকসুটে পুসকাস আকাদেমিয়াকে পেনাল্টিতে পরাজিত করতে দুটি লাল কার্ড থেকে বেঁচে যান।

ফিওরেন্টিনা প্রথম লেগে দুই গোলের লিড নষ্ট করেছিল এবং বৃহস্পতিবারও তাই করেছিল। 59তম মিনিটে ময়েস কিন তাদের এগিয়ে দেন, তারপর ফিওরেন্টিনার শৃঙ্খলা অদৃশ্য হয়ে যায়।

যোগ করা সময়ের সপ্তম মিনিটে বদলি খেলোয়াড় লামিন কোলিকে ফাউল করে পেনাল্টি পেয়ে লাল কার্ড পান লুকা রানিয়েরি। ম্যাচকে অতিরিক্ত সময়ে পাঠান জসোল্ট নাগি।

97তম মিনিটে পিয়েত্রো কমুজ্জো দ্বিতীয় হলুদ কার্ড পান, উভয়ই ইংলিশম্যান কলির ফাউলের ​​জন্য। ফিওরেন্টিনা বাকী অতিরিক্ত সময়ে নয়জন লোকের সাথে টিকে ছিল এবং শ্যুটআউট 5-4 জিতেছিল কারণ গোলরক্ষক ডেভিড ডি গিয়া রোল্যান্ড সোলনোকির কিক রক্ষা করেছিলেন।

ওয়েলশ দল নিউ সেন্টস লিথুয়ানিয়ান প্যানেভেজিসের সাথে ঘরের মাঠে ০-০ গোলে ড্র করার পর কনফারেন্স লিগের গ্রুপ পর্বে পৌঁছেছে, কিন্তু প্রথম লেগে থেকে ৩-০ তে এগিয়ে ছিল।

উত্তর আয়ারল্যান্ডের লার্নের অ্যান্ড্রু রায়ানের কাছ থেকে পেনাল্টির হ্যাটট্রিকের প্রয়োজন ছিল কারণ তারা জিব্রাল্টার থেকে রেড ইম্পসকে পরাজিত করতে 10 জন লোকের সাথে লড়াই করেছিল।

বার্নার্দো লোপেস রাতে দর্শকদের এগিয়ে রাখেন এবং 20 মিনিটে মোট দুই-আপ। রায়ান ঘটনাস্থল থেকে তিনবার উত্তর দিয়েছিল, ক্রিস্টোফার গ্যালাগারকে ঘণ্টাখানেক আগে বিদায় করার পর শেষবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button