Sport update

আর্সেনাল বনাম ব্রাইটন, প্রিমিয়ার লিগ: 1-1 ড্রয়ে রাইস লাল কার্ডের পরে আর্টেটা ‘অসংগতিপূর্ণ’ রেফারিকে নিন্দা করেছেন


আর্সেনাল ম্যানেজার মাইকেল আর্টেটা যাকে তিনি অসঙ্গতিপূর্ণ রেফারি বলে আখ্যা দিয়েছিলেন, ডিক্লান রাইসের বিদায়ের ফলে শনিবার ব্রাইটনের বিপক্ষে 1-1 গোলে ড্র করে আর্সেনাল প্রিমিয়ার লিগের মৌসুমের প্রথম পয়েন্ট বাদ দিয়েছিল।

আর্সেনাল 1-0 এগিয়ে ছিল এবং 49তম মিনিটে রাইসকে দ্বিতীয় হলুদ কার্ড দেখানোর সময় নিয়ন্ত্রণে ছিল, স্পষ্টতই বলটি সাইডে নাড করার জন্য কারণ জোয়েল ভেল্টম্যান ব্রাইটনের অর্ধেকের গভীরে সাইডলাইনের কাছে দ্রুত ফ্রি কিক নেওয়ার চেষ্টা করেছিলেন।

ভেল্টম্যান এই প্রক্রিয়ায় পেছন থেকে রাইসকে লাথি মেরেছিলেন এবং হোম জনতা ব্রাইটন খেলোয়াড়কে অনুমোদনের জন্য চিৎকার করছিল, শুধুমাত্র রেফারি ক্রিস কাভানাঘের পরিবর্তে রাইসকে লাল কার্ড দেখানোর জন্য।

“আমি অবাক হয়েছিলাম। বিস্মিত, বিস্মিত, বিস্মিত, কারণ কতটা অসামঞ্জস্যপূর্ণ সিদ্ধান্ত হতে পারে,” আর্টেটা বলেছিলেন, এই যুক্তি দিয়ে যে অনুরূপ অপরাধগুলি খেলার আগে শাস্তিহীন হয়ে গিয়েছিল। “আইন অনুসারে তিনি (কাভানাঘ) কল করতে পারেন। কিন্তু আইন অনুসারে তাকে পরবর্তী কল করতে হবে, যা লাল কার্ড (ভেল্টম্যানের জন্য)। তাই আমরা 10 এর বিপরীতে 10 খেলব।”

আর্সেনালের উইঙ্গার বুকায়ো সাকাও প্রথমার্ধে আর্সেনালকে দ্রুত থ্রো-ইন নেওয়া ঠেকাতে বলকে অনেক বেশি জোরে লাথি মারার জন্য বুকিং ছাড়াই পেড্রোকে পালানোর দিকে ইঙ্গিত করেছিলেন।

সম্পর্কিত: ব্রাইটন 1-1 ড্র দিয়ে 10 জনের আর্সেনালের জয়ী সূচনা শেষ করেছে

“আমরা শুধু কিছু ধারাবাহিকতা চাই,” সাকা বলেছেন। “জোয়াও পেদ্রো প্রথমার্ধে অর্ধেক পিচ জুড়ে বলটি বুট করে এবং এর জন্য কিছুই পাননি এবং ডিসে সামান্য স্পর্শ পেয়ে বিদায় করা হয়।”

এই সিদ্ধান্তটি খেলাকে সম্পূর্ণরূপে ঘুরিয়ে দেয় এবং 58তম সময়ে ডেভিড রায়া ইয়ানকুবা মিন্তেহের শট বাঁচানোর পর জোয়াও পেদ্রো রিবাউন্ড থেকে সমতা আনেন।

কাই হাভার্টজ গোলরক্ষক বার্ট ভারব্রুগেনের উপর লব দিয়ে আর্সেনালকে 38 তম স্থানে এগিয়ে দিয়েছিলেন এবং 74 তম সময়ে আবার গোলে ছুটে গেলে আর্সেনালের লিড পুনরুদ্ধার করার সুযোগ ছিল কিন্তু সেই সময় তার নিচু শটটি রক্ষা হয়েছিল।

হাভার্টজ থেকে একটি ক্রসের সাথে দেখা করার পরে সাকাও বিজয়ীর জন্য দেরীতে সুযোগ পেয়েছিলেন, কিন্তু তার ফুসফুসের প্রচেষ্টা ভারব্রুগেনের জন্য খুব বেশি সমস্যা সৃষ্টি করেনি।

ব্রাইটন এবং আর্সেনাল তাদের প্রথম দুটি লিগের খেলায় জয়ী চার দলের মধ্যে দুটি ছিল। এই ড্রটি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে শনিবারের শেষের কিকঅফে ওয়েস্ট হ্যামকে পরাজিত করলে স্ট্যান্ডিংয়ের শীর্ষে যাওয়ার সুযোগ দেয়।

রবিবার ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে দুটি খেলা এবং খেলায় লিভারপুলেরও ছয় পয়েন্ট রয়েছে।



Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button