World wide News

বাজেট মূল্যে লঞ্চ হতে চলেছে Samsung Galaxy A06, জেনে নিন বিস্তারিত (Latest Update)


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : গত কয়েক মাস ধরে Samsung এর বাজেট রেঞ্জে 4জি Galaxy A06 স্মার্টফোন সম্পর্কে তথ্য প্রকাশ্যে আসছে। সম্প্রতি এই ফোনটির ইন্ডিয়া সাপোর্ট পেজ লাইভ হয়েছিল। তাই শীঘ্রই Samsung Galaxy A06 স্মার্টফোনটি ভারতে লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। কোম্পানির পক্ষ থেকে এখনও পর্যন্ত অফিসিয়ালি এই ফোনটির লঞ্চ সম্পর্কে জানানো হয়নি, কিন্তু আমরা আপকামিং ফোনটির স্টোরেজ ভেরিয়েন্ট এবং দাম সম্পর্কে জানতে পেরেছি। আমরা অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে এই তথ্য জানতে পেরেছি।

Samsung Galaxy A06 এর মডেল এবং দাম
ভারতীয় বাজারে Samsung Galaxy A06 স্মার্টফোনটি দুটি স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। এই ফোনটি 64জিবি এবং 128জিবি স্টোরেজ ভেরিয়েন্ট সহ পেশ করা হবে। তবে দুটি ভেরিয়েন্টে 4জিবি RAM দেওয়া হবে। এই ফোনটির 4জিবি RAM এবং 64জিবি স্টোরেজ সহ মডেলের দাম 9,999 টাকা এবং 4জিবি RAM এবং 128জিবি স্টোরেজ অপশনের দাম 11,499 টাকা রাখা হবে।

Samsung Galaxy A06 এর স্পেসিফিকেশন
কয়েক সপ্তাহ আগেই এই ফোনটি ভিয়েতনামে লঞ্চ হয়েছে, ফলে ফোনটির স্পেসিফিকেশন আমরা জানি।

ডিসপ্লে: বাজেট রেঞ্জের হওয়া সত্যেও Samsung Galaxy A06 ফোনটি বড়ো ডিসপ্লে সহ পেশ করা হয়েছে। এই ফোনটিতে ওয়াটার ড্রপ নচ রয়েছে, কোম্পানির এই ফিচারকে ইনফিনিটি ইউ ডিসপ্লে নাম দিয়েছে। এই ফোনটিতে 90Hz রিফ্রেশ রেট সহ 6.7 ইঞ্চি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে।
প্রসেসর: এই ফোনটিতে 12ন্যানোমিটার ফেব্রিকেশনে তৈরি 2GHz ক্লক স্পীডযুক্ত মিডিয়াটেক হেলিও জি85 চিপসেট দেওয়া হয়েছে। এই প্রসেসর এটি কর্টেক্স-এ75 আর্কিটেকচারে তৈরি এবং এতে মালী-জি52 এমসি2 জিপিইউ রয়েছে।
ক্যামেরা: ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A06 ফোনটিতে ডুয়েল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরা সেটআপে এফ/1.8 অ্যাপারর্চারযুক্ত 50 মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং এফ/2.4 অ্যাপারর্চারযুক্ত 2 মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর দেওয়া হবে। এই ক্যামেরা কম আলোতে ভালো ছবি তুলতে সাহায্য করে। অন্যদিকে সেলফি জন্য এফ/2.0 অ্যাপারর্চারযুক্ত 8 মেগাপিক্সেল সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা যোগ করা হয়েছে।
ব্যাটারি: পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A06 ফোনটিতে 25ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড 5000mAh ব্যাটারি দেওয়া হয়েছে।
ফিচার: এই ফোনের সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এটি একটি 4জি ফোন এবং উভয় সিমে 4G এর সুবিধা পাওয়া যায়। একইসঙ্গে ওয়াই-ফাই, ব্লুটুথ এর মতো বিভিন্ন অপশন রয়েছে।
ওএস: এই ফোনটি অ্যান্ড্রয়েড 14 সহ পেশ করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী এই ফোনটিতে দুই বছরের ওএস আপডেট দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button