Sport update

ভারত বনাম মরিশাস, ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024: মানোলো মার্কেজের অধীনে সুনীল ছেত্রীর পরে ভারত কীভাবে প্রথম ম্যাচে লাইন আপ করতে পারে?


ভারতীয় পুরুষ ফুটবল দল, প্রধান কোচ মানোলো মার্কেজের অধীনে, মঙ্গলবার হায়দ্রাবাদের জিএমসি বালাযোগী স্টেডিয়ামে আন্ডারডগ মরিশাসের মুখোমুখি হলে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 উচ্চতায় শুরু করতে দেখবে।

ফিফা বিশ্বকাপ 2026-এর তৃতীয় রাউন্ডের জন্য যোগ্যতা অর্জনের জন্য ভারতের স্বপ্ন শেষ হয়ে গেছে কিন্তু মরিশাস এবং সিরিয়ার বিরুদ্ধে ম্যাচের মাধ্যমে এটি AFC এশিয়ান কাপ 2027-এর তৃতীয় রাউন্ডের জন্য তার প্রস্তুতিগুলি ব্রাশ করতে দেখবে।

মার্কেজ কিছু নতুন মুখকে ফ্রেন্ডলির জন্য স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছেন, যেমন কিয়ান নাসিরি গিরি, এডমন্ড লালরিন্দিকা এবং লালথাঙ্গা খাওলহিং।

চিংলেনসানা সিং, যিনি 2022 সালে হায়দ্রাবাদ এফসি-তে মার্কেজের অধীনে ইন্ডিয়ান সুপার লিগ জিতেছিলেন, তাকেও ডাকা হয়েছিল এবং আশা করা হবে যে প্রধান কেন্দ্র-ব্যাক সন্দেশ ঝিংগানের সাথে তার মোজো খুঁজে পাওয়া যাবে না।

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর ওপেনারের আগে অনুশীলনে চিংলেনসানা সিং। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

লাইটবক্স-তথ্য

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর ওপেনারের আগে অনুশীলনে চিংলেনসানা সিং। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

ইয়াসির মহম্মদ, হায়দ্রাবাদের আরেক আইএসএল বিজয়ী যিনি শেষ পর্যন্ত এফসি গোয়াতে মার্কেজকে অনুসরণ করেছিলেন, তবে চোটের কারণে বাদ পড়বেন।

“প্রথম খেলার আগে আমাদের মাত্র দুটি প্রশিক্ষণ সেশন থাকবে। তবে আমি অনুভব করি যে যখন একজন নতুন কোচ এবং নতুন স্টাফ থাকে, তখন প্রবণতা ভালো হয়,” ম্যাচের আগে মার্কেজ বলেছিলেন।

“এটা খেলোয়াড়দের মনোভাব সম্পর্কে এবং আমি নিশ্চিত যে এটি খুব ভাল হবে। এগুলি হল ফিক্সচার এবং আমরা তাদের নিয়ন্ত্রণ করতে পারি না। এটা অজুহাত সম্পর্কে না. আমরা তাদের সাথে সময় নষ্ট করতে পারি না। আমরা গতকাল প্রশিক্ষণ দিয়েছি, আমরা আজকে প্রশিক্ষণ দেব এবং আগামীকালের জন্য আমরা প্রস্তুত থাকব।”

কিভাবে দল লাইন আপ করতে পারেন?

হায়দ্রাবাদ ও গোয়ার দায়িত্বে থাকাকালীন মার্কেজ ৪-২-৩-১ ফর্মেশন বজায় রেখেছেন। মরিশাসের বিরুদ্ধে, ভারতীয় জাতীয় দলের দায়িত্বে, স্প্যানিয়ার্ড একই সাথে থাকবে বলে আশা করা হচ্ছে।

সম্পর্কিত: মানোলো মার্কেজ প্রথম ভারতের খেলার আগে প্রশিক্ষণ সেশনের অভাব নিয়ে উদ্বিগ্ন

যদিও অমরিন্দর সিং এবং প্রভসুখান সিং গিলকে গোলরক্ষকদের মধ্যে তালিকাভুক্ত করা হয়েছে, গুরপ্রীত তার অভিজ্ঞতা এবং ভারতের কোচ হিসাবে তার উদ্বোধনী খেলা জেতার মার্কেজের দাপটের কারণে এখনও লাঠির মধ্যে মানুষ হতে পারে।

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর ওপেনারের আগে অনুশীলনে গুরপ্রীত সিং সান্ধু।

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর ওপেনারের আগে অনুশীলনে গুরপ্রীত সিং সান্ধু। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

লাইটবক্স-তথ্য

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর ওপেনারের আগে অনুশীলনে গুরপ্রীত সিং সান্ধু। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

নিখিল পূজারি এবং জয় গুপ্তা, দুজনেই ক্লাব ফুটবলে মার্কেজের অধীনে খেলেছেন, আনোয়ার আলি এবং রাহুল ভেকে কেন্দ্র-ব্যাক হিসাবে শুরু করার সম্ভাব্য জুটি।

পূর্ণ ভারত স্কোয়াড

গোলরক্ষক: গুরপ্রীত সিং, অমরিন্দর সিং, প্রভসুখান সিং গিল।

ডিফেন্ডার: নিখিল পূজারি, রাহুল ভেকে, চিংলেনসানা সিং কনশাম, রোশন সিং নওরেম, আনোয়ার আলি, জয় গুপ্তা, আশিস রাই, শুভাশিস বোস, মেহতাব সিং।

মিডফিল্ডার: সুরেশ সিং ওয়াংজাম, জেকসন সিং, নন্দকুমার সেকার, নওরেম মহেশ সিং, লালেংমাওইয়া রাল্টে, অনিরুধ থাপা, সাহল আবদুল সামাদ, লালিয়ানজুয়ালা ছাংতে, লালথাঙ্গা খাওলহিং।

ফরোয়ার্ড: কিয়ান নাসিরি গিরি, এডমন্ড লালরিন্দিকা, মানভীর সিং, লিস্টন কোলাকো।

জ্যাকসন সিং এবং লালেংমাওইয়া রাল্টের একটি ডবল-পিভট, অনিরুধ থাপাকে 10 নম্বর হিসাবে 4-3-2-1 তে নমনীয় করে তুলবে যখন দখলের বাইরে থাকবে যখন সাহল আবদুল সামাদ এবং লালিয়ানজুয়ালা ছাংতে উভয়ের সাথেই থাকবেন বলে আশা করা হচ্ছে পার্শ্ব

এছাড়াও পড়ুন: মার্কেজ সুখী স্বদেশ প্রত্যাবর্তনের আশা করছেন কারণ ভারত আন্ডারডগ মরিশাসের বিরুদ্ধে অভিযান শুরু করেছে

মার্কেজের সবচেয়ে বড় এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ মাথাব্যথা হবে নং 9 – যেটি গত এক দশক ধরে ভারতের রেকর্ড গোলদাতা সুনীল ছেত্রীর দায়িত্বে ছিল।

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর উদ্বোধনী ম্যাচের আগে অনুশীলনে মনভীর সিং (বাম) এবং আনোয়ার আলি (ডান)।

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর উদ্বোধনী ম্যাচের আগে অনুশীলনে মনভীর সিং (বাম) এবং আনোয়ার আলি (ডান)। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

লাইটবক্স-তথ্য

হায়দরাবাদে ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024 এর উদ্বোধনী ম্যাচের আগে অনুশীলনে মনভীর সিং (বাম) এবং আনোয়ার আলি (ডান)। | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

যদিও মনভীর সিং তার ক্লাব মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে ডানদিকে খেলেছেন, তিনি 9 নম্বরে খেলবেন নাকি ছংতে এবং মনভীর তাদের জায়গা পরিবর্তন করবেন তা আকর্ষণীয় হবে।

পূর্বাভাসিত লাইন আপ: 4-2-3-1

গুরপ্রীত সিং সান্ধু – নিখিল পূজারি, আনোয়ার আলি, রাহুল ভেকে, জয় গুপ্তা – লালেংমাওইয়া রাল্টে, জেকসন সিং – সাহল আব্দুল সামাদ, অনিরুধ থাপা, লালিয়ানজুয়ালা ছাংতে – মানভীর সিং

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button