Sport update

Giroud মেজর লিগ সকারে প্রথম ট্রফি জিতেছে কারণ LAFC স্পোর্টিং কেসিকে হারিয়ে ইউএস ওপেন কাপ জিতেছে


অতিরিক্ত সময়ে ওমর ক্যাম্পোস এবং কেই কামারা গোল করেন এবং লস অ্যাঞ্জেলেস এফসি স্পোর্টিং কানসাস সিটির বিরুদ্ধে 3-1 গোলে জয় নিয়ে প্রথমবারের মতো লামার হান্ট ইউএস ওপেন কাপ জিতেছে।

ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের গিরুদও LAFC-এর হয়ে গোল করেছিলেন, যেটি 2018 সালে খেলা শুরু করার পর থেকে চতুর্থ ট্রফি দখল করে। ক্লাবটি 2019 এবং ’22’-এ নিয়মিত মৌসুমে শীর্ষ ক্লাব হিসেবে মেজর লীগ সকারের সমর্থক শিল্ড দখল করে এবং তারপর ফিলাডেলফিয়া ইউনিয়নকে পেনাল্টিতে পরাজিত করে। 2022 সালে MLS কাপ জিততে শুরু করে।

এটি ছিল ওপেন কাপ চ্যাম্পিয়নশিপে LAFC এর প্রথম উপস্থিতি এবং একটি জয় ছাড়াই বিভিন্ন প্রতিযোগিতা জুড়ে চারটি টানা শিরোপা ম্যাচের একটি রান স্ন্যাপ করে। এটি ছিল ওপেন কাপের 109তম সংস্করণ, যা প্রাচীনতম জাতীয় ফুটবল প্রতিযোগিতা।

লিগ কাপ এবং ইউএস ওপেন কাপের ফাইনালে অগ্রসর হওয়ার মাধ্যমে, LAFC নিয়মিত মৌসুমে 46টি ম্যাচ খেলার গতিতে রয়েছে। এটি গত বছর 53টি ম্যাচে খেলেছে, যার মধ্যে কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগ এবং এমএলএস কাপের ফাইনালে যাওয়া সহ।

বুধবারের জয়ের সাথে, গত দুই মৌসুমে LAFC সব প্রতিযোগিতায় 48-25-21।

এরিক থমি স্পোর্টিং কেসি-র হয়ে গোল করেছিলেন, যেটি আগের চারটি ওপেন কাপ ফাইনাল জিতেছিল, শেষবার 2017 সালে এসেছিল।

স্পোর্টিং কেসি গোলরক্ষক টিম মেলিয়া তিনটি সেভ করেছিলেন যা প্রথমার্ধে খেলাকে গোলশূন্য রাখতে সাহায্য করেছিল।

53তম মিনিটে LAFC-এর হয়ে গোল করে মেলিয়াকে ক্যাচ দিয়ে দুই ডিফেন্ডারকে পরাজিত করেন জিরুড।

ইউএস ওপেন কাপ চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয়ার্ধে স্পোর্টিং কানসাস সিটির রবার্ট ক্যাসটেলানোস #19-এর উপরে দাঁড়িয়ে লস অ্যাঞ্জেলেস এফসি-এর অলিভিয়ের গিরুড #9 উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: AFP এর মাধ্যমে Getty Images

লাইটবক্স-তথ্য

ইউএস ওপেন কাপ চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয়ার্ধে স্পোর্টিং কানসাস সিটির রবার্ট ক্যাসটেলানোস #19-এর উপরে দাঁড়িয়ে লস অ্যাঞ্জেলেস এফসি-এর অলিভিয়ের গিরুড #9 উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: AFP এর মাধ্যমে Getty Images

আগস্টের শুরুতে ক্লাবে যোগদানের পর এটি এলএএফসি-এর হয়ে 10 ম্যাচে জিরুদের দ্বিতীয় গোল।

৬০তম মিনিটে ড্যানিয়েল সল্লোইয়ের ক্রস থেকে কাছের পোস্টের ভেতরে বিস্ফোরণ ঘটিয়ে তা বেঁধে দেন থমি।

কাম্পোস, দ্বিতীয়ার্ধের বিকল্প একজন, এলএএফসি-র সাথে তার প্রথম গোলের জন্য বক্সের উপর থেকে 102 তম গোল করেন।

কামারা, MLS ইতিহাসে দ্বিতীয়-নেতৃস্থানীয় গোলদাতা, 109তম মিনিটে হেডারে একটি বীমা গোল যোগ করেছেন LAFC ওয়েস্টার্ন কনফারেন্সে চতুর্থ স্থানে রয়েছে MLS নিয়মিত মৌসুমে। স্পোর্টিং কানসাস সিটি পোস্ট সিজনের জন্য যোগ্যতা অর্জন করবে না।



Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button