Latest News

পঞ্চগড়ে কুয়াশার চাঁদরে পথঘাট, শীতের আগমনী বার্তা (গুরুত্বপূর্ণ খবর)

পঞ্চগড়ে শীতের আগমন এবার আগেই শোনা গেছে। ভাদ্র মাস থেকেই জেলায় শীতের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে আজ বুধবার (৪ সেপ্টেম্বর) ভোর থেকে ঘন কুয়াশা ঢেকে ফেলেছে সমগ্র এলাকা। হিমালয় ও কাঞ্চনজঙ্ঘার কাছাকাছি অবস্থানের কারণে তেঁতুলিয়া উপজেলায় এই কুয়াশা আরও ঘন। যেন কুয়াশাই ঘোষণা করছে, শীত এসে গেছে!

এদিকে সকালে হালকা কুয়াশার চাঁদরে ঢেকে যায় পথঘাট। গাছে গাছে লতা-পাতা আর ঘাসের ওপর ঝরছে শিশির বিন্দু। শিশির ভেঙে চাষী ছুটে যান সবুজ ধানের ক্ষেতে। রোদের আলোয় ঘাসের ওপর ঝরে পড়া শিশির বিন্দু চকচক করে ওঠে।

আবহাওয়াবিদদের মতে, আশ্বিন মাসে মৌসুমী বায়ু কম সক্রিয় থাকায় এবং উত্তরীয় বায়ুর কিছুটা প্রভাব থাকায় শেষ রাতে শীত নেমে এলে ঠান্ডা অনুভূত হয়। বিশেষ করে মৌসুমী বায়ু যখন বাংলাদেশের ওপর আর সক্রিয় থাকবে না, তখন হালকা ধরনের শীত পড়বে। 

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ জানান, সকালে হঠাৎই চারপাশ কুয়াশায় ঢেকে যায়। ভোর থেকে সকাল পর্যন্ত বেশ কুয়াশা ছিল। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) ভোর ৬টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন ২৫.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। সামনে তাপমাত্রা আরও কমতে শুরু করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button