World wide News

বন্যায় যাদের ঘর ভেসে গেছে, তাদের ঘর করে দেওয়া হবে : ধর্ম উপদেষ্টা (Latest Update)


জুমবাংলা ডেস্ক : ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ‘দুর্যোগ-দুর্দিনে সরকার আপনাদের পাশে আছে। আলেম সমাজও আপনাদের পাশে আছে। আপনাদের যাদের ঘর বন্যায় ভেসে গেছে, তাদেরকে ঘর করে দেওয়া হবে। আপনাদের সহযোগিতায় আস-সুন্নাহ ফাউন্ডেশন আছে। বন্যায় যারা অত্যন্ত ক্ষতিগ্রস্ত, যাদের ঘর পানিতে মিশে গেছে, যারা রাস্তার ওপর থাকেন। তাদেরকে ছোটখাটো বাড়ি করে দেওয়া হবে।’

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে লক্ষ্মীপুর জেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চরমটুয়া আল আরাবিয়া দারুল উলুম মাদরাসার মাঠে বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপদেষ্টা খালিদ হোসেন। আল-মানাহিল ফাউন্ডেশন এ অনুষ্ঠান আয়োজন করে।

ধর্ম উপদেষ্টা আরও বলেন, ‘লক্ষ্মীপুর, ফেনী ও নোয়াখালীতে বন্যায় দুর্গতদের সাহায্যে আলেম সমাজ ঝাঁপিয়ে পড়েছে। তারা মাঠে-ময়দানে গিয়ে সাহায্য করছেন। ফেনী মুহুরি নদীর দিকে বেসরকারি উদ্যোগে এক কোটি টাকা খরচ করে বাঁধ তৈরি করা হচ্ছে। সরকারি উদ্যোগেও কাজ চলছে। ইনশাআল্লাহ, আমরা এ বিপদ থেকে উদ্ধার হতে পারব। আমরা আল্লাহর সাহায্য কামনা করি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের জামিয়া ইসলামিয়া জিরির মুতামিম মাওলানা খোবাইন বিন তৈয়ব, লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ ও কমলনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহশ অন্যান্যরা।

আয়োজকরা জানায়, আল-মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে বন্যায় দুর্গত ৫০০ পরিবারে মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। একইসঙ্গে দুই শতাধিক মানুষের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়।

সোনাগাজীতে তীব্র নদী ভাঙন, আতঙ্কে উপকূলবাসী

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button