Sport update

ভিনিসিয়াস বলেছেন, বর্ণবাদ না কমলে স্পেনের ২০৩০ বিশ্বকাপ হারানো উচিত


ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিনিসিয়াস জুনিয়র স্টেডিয়ামে বর্ণবাদ ইস্যুতে অগ্রগতি না করলে স্পেনকে তার 2030 বিশ্বকাপের আয়োজক দায়িত্ব থেকে প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন।

রিয়াল মাদ্রিদ তারকা, যিনি লা লিগা ম্যাচে বিরোধী সমর্থকদের কাছ থেকে বারবার বর্ণবাদী নির্যাতনের শিকার হয়েছেন, একটি সাক্ষাত্কারে বলেছেন সিএনএন মঙ্গলবার যে স্প্যানিশ সমাজে মনোভাব পরিবর্তন করার জন্য আরও কিছু করা দরকার।

24 বছর বয়সী এই স্ট্রাইকার বলেছেন, “2030 সাল পর্যন্ত, উন্নতির জন্য অনেক জায়গা আছে, তাই আমি আশা করি স্পেন বিকশিত হবে এবং বুঝতে পারবে যে তাদের ত্বকের রঙের কারণে কাউকে অপমান করা কতটা গুরুতর”।

“যদি 2030 সালের মধ্যে জিনিসগুলির উন্নতি না হয়, আমি মনে করি আমাদের অবস্থানটি সরাতে হবে কারণ একজন খেলোয়াড় যদি এমন একটি দেশে স্বাচ্ছন্দ্য এবং নিরাপদ বোধ না করে যেখানে তারা বর্ণবাদের শিকার হতে পারে তবে এটি কিছুটা কঠিন।”

তার মন্তব্য স্পেনে একটি হৈচৈ সৃষ্টি করে, যেটি স্পেন এবং মরক্কোর পাশাপাশি 2030 বিশ্বকাপ আয়োজন করবে, আর্জেন্টিনা, প্যারাগুয়ে এবং উরুগুয়েতেও তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বুধবার এক সংবাদ সম্মেলনে ভিনিসিয়াসের রিয়াল মাদ্রিদ সতীর্থ দানি কারভাজাল বলেন, “স্পেন কোনোভাবেই বর্ণবাদী দেশ নয়, স্পেনের “বিশ্বকাপ থেকে বঞ্চিত হওয়ার যোগ্য নয়”।

“আমি জানি ভিনিসিয়াসকে কী সহ্য করতে হবে কিন্তু লা লিগা উন্নতি করছে এবং প্রোটোকল তৈরি করা হচ্ছে যাতে এই লোকেরা আর খেলাধুলার ইভেন্টে অংশ নিতে না পারে,” ডিফেন্ডার বলেছিলেন।

এছাড়াও পড়ুন | সাবেক বরুশিয়া ডর্টমুন্ড ডিফেন্ডার ম্যাটস হুমেলস এএস রোমায় যোগ দিয়েছেন

কারভাজালের সঙ্গে একমত পোষণ করেছেন স্পেন জাতীয় দলের কোচ লুইস দে লা ফুয়েন্তে।

“সব সময়ই অবাঞ্ছিত আছে কিন্তু স্পেন বর্ণবাদী নয়, এটি সহাবস্থান এবং একীকরণের উদাহরণ,” তিনি বলেছিলেন।

মাদ্রিদের রক্ষণশীল মেয়র হোসে লুইস মার্টিনেজ-আলমেইডা ভিনিসিয়াসের মন্তব্যের নিন্দা করেছেন, তাদের “গভীর অন্যায়” বলে অভিহিত করেছেন, এবং বলেছেন তার ক্ষমা চাওয়া উচিত।

গত বছর লা লিগা ম্যাচে ভিনিসিয়াস জুনিয়রের প্রতি বর্ণবাদী অপব্যবহারের জন্য স্পেনের একটি আদালত জুনে ভ্যালেন্সিয়ার তিন সমর্থককে আট মাসের কারাদণ্ড দেয়, স্পেনে এই ধরনের প্রথম দোষী সাব্যস্ত।

জুলাই মাসে, ভিনিসিয়াস এবং তার জার্মান রিয়াল মাদ্রিদ সতীর্থ আন্তোনিও রুডিগারকে লক্ষ্য করে অনলাইন বর্ণবাদী অপব্যবহারের জন্য অন্য একজনকে আট মাসের স্থগিত জেল দেওয়া হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button