Sport update

ফিফা বিশ্বকাপ 2026 এশিয়ান কোয়ালিফায়ার: বাহরাইন 10 সদস্যের অস্ট্রেলিয়াকে হারিয়েছে


2026 বিশ্বকাপের জন্য এশিয়ান বাছাইপর্বের তৃতীয় রাউন্ড শুরু করতে বাহরাইন বৃহস্পতিবার 89তম মিনিটের হ্যারি সাউতারের আত্মঘাতী গোলে অস্ট্রেলিয়াকে 1-0 গোলে বিস্মিত করেছে।

স্বাগতিকদের 10 জনে নামিয়ে দেওয়ায়, গোল্ড কোস্টে ম্যাচটি গোলশূন্য ড্রয়ের দিকে এগিয়ে যায় যতক্ষণ না ডিফেন্ডার সাউতার আব্দুল্লা আল-খালাসির একটি শট তার নিজের জালে জড়ায়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি ছিল বাহরাইনের প্রথম জয়, যা র‍্যাঙ্কিংয়ে ৫৬ স্থান বেশি।

সকারোরা তাদের রক্ষণাত্মক মানসিকতার প্রতিপক্ষের বিরুদ্ধে সাবলীলতার জন্য লড়াই করেছিল এবং 77তম মিনিটে স্ট্রাইকার কুসিনি ইয়েঙ্গির কাছে ডিফেন্ডার সাঈদ বাকেরের ঘাড়ে একটি উচ্চ লাথির জন্য লাল কার্ডের পরে তাদের আশা নাক গলায়।

“এটি খেলোয়াড়দের জন্য একটি শেখার বক্ররেখা। এটা আমাদের রাত ছিল না,” অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড বলেছেন।

তিনটি এশিয়ান গ্রুপের প্রত্যেকের শীর্ষ দুইটি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং মেক্সিকোতে বর্ধিত 48 টি দলের বিশ্বকাপে জায়গা নিশ্চিত করবে।

সি গ্রুপে অস্ট্রেলিয়া ও বাহরাইনের পাশাপাশি জাপান, সৌদি আরব, চীন ও ইন্দোনেশিয়া রয়েছে।

মঙ্গলবার জাকার্তায় ইন্দোনেশিয়ার বিপক্ষে অস্ট্রেলিয়া।

“এটি এখন প্রতিক্রিয়া সম্পর্কে কারণ ইন্দোনেশিয়া কঠিন হবে… (জাকার্তায় 90,000 জন লোকের সামনে খেলা),” যোগ করেছেন আর্নল্ড, যিনি অস্ট্রেলিয়াকে 2022 বিশ্বকাপের নকআউট রাউন্ডে নিয়ে গিয়েছিলেন।

এই বছরের শুরুর দিকে বাহরাইনের বিপক্ষে ২-০ ব্যবধানে একটি প্রীতি জয় সহ আগের ছয়টি ম্যাচই জিতেছিল সকারোরা হট ফেভারিট।

অস্ট্রেলিয়া সর্বোচ্চ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কোয়ালিফাইং রাউন্ডে উঠে যায় এবং কোনো গোল না হারায়।

এটি সেই পর্বে 22টি গোল করেছিল, বাহরাইনের বিরুদ্ধে ফ্লেয়ার এবং একটি আক্রমণাত্মক শৈলী যা আর্নল্ড প্রতিলিপি করতে চেয়েছিলেন।

অস্ট্রেলিয়া উদ্দেশ্য নিয়ে শুরু করে এবং এর প্রথম আক্রমণের ফলে আলেসান্দ্রো সার্কাটির একটি দূরপাল্লার শট গোলরক্ষক ইব্রাহিম লুৎফাল্লার বারের ওপর দিয়ে লেগে যায়।

কিন্তু বাহরাইন তার নিজস্ব অবস্থান ধরে রেখেছিল, কার্যকরভাবে ডানপন্থীদের ব্যবহার করে বিপজ্জনক পাল্টা আক্রমণ চালানোর জন্য।

ক্রেগ গুডউইন বক্সের মধ্যে বেশ কয়েকটি ছিদ্রকারী ক্রস দিয়ে হুমকি দেওয়ার আগে খেলাটি প্রথমার্ধের শেষের দিকে স্থবির হয়ে যায়, শুধুমাত্র ভুল ফিনিশিং দ্বারা হতাশ হয়ে পড়ে।

বাহরাইন ব্যবধানের পরেও রক্ষণ অব্যাহত রাখে কারণ আর্নল্ড 18 বছর বয়সী বিকল্প নেস্টোরি ইরানকুন্ডায় পরিণত হন, যিনি সম্প্রতি বায়ার্ন মিউনিখে যোগ দেন।

ইরানকুন্ডা কিছু শক্তিশালী বিস্ফোরণ প্রদান করে, কিন্তু একটি খেলার স্ফুলিঙ্গ করতে ব্যর্থ হয় যা মেজাজ ফ্লেয়ার হয়ে স্টপেজগুলিতে আটকে যায়।

ইয়েঙ্গির বিদায় অস্ট্রেলিয়াকে বিচলিত করেছিল, যা বাহরাইন একটি বিখ্যাত বিজয় উদযাপন করার কারণে প্রয়াত বিজয়ী দ্বারা হতবাক হয়ে গিয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button