Sport update

নেশনস লিগ: ইউরো হতাশা এবং রিয়াল সরে যাওয়ার পর এমবাপ্পে যেতে চাইছেন


কিলিয়ান এমবাপ্পের ইউরো 2024 একটি ভাঙা নাক দ্বারা বাধাগ্রস্ত হয়েছিল, তবে তার পিছনে এবং রিয়াল মাদ্রিদে একটি নতুন জীবন উপভোগ করার সাথে সাথে তিনি নেশনস লিগের শুরুতে পুরোপুরি মনোনিবেশ করেছেন, ফ্রান্স ফরোয়ার্ড বৃহস্পতিবার বলেছেন।

টুর্নামেন্টের দলের প্রথম খেলায় এমবাপ্পে তার নাকের ক্ষতি করেছিলেন এবং যদিও তিনি শুধুমাত্র একটি ম্যাচ মিস করেছিলেন, ইনজুরি এবং মাস্ক পরিধান করা তার পারফরম্যান্সের উপর স্পষ্টভাবে প্রভাব ফেলেছিল কারণ ফ্রান্স সেমিফাইনালে পৌঁছেও মুগ্ধ করতে ব্যর্থ হয়েছিল।

প্যারিস সেন্ট জার্মেইনের সাথে সাত মৌসুমের পর এখন রিয়াল মাদ্রিদে, তার উত্সাহ ফিরে এসেছে, এবং তিনি ক্লাবকে UEFA সুপার কাপ জিততে সাহায্য করার জন্য গোল করেছেন, এবং রবিবার রিয়াল বেটিসের বিরুদ্ধে 2-0 ব্যবধানে জয়ে দুবার নেট করেছেন।

“মাদ্রিদে খুব ভালো চলছে, আমরা ইতিমধ্যেই একটি ট্রফি জিতেছি। পারফরম্যান্সের দিক থেকে এটি আরও ভাল হচ্ছে, আমি গোল করেছি, এখন আমি জাতীয় দলের দিকে মনোনিবেশ করছি,” শুক্রবার ফ্রান্সের আয়োজক ইতালির আগে এক সংবাদ সম্মেলনে এমবাপ্পে বলেছিলেন।

এছাড়াও পড়ুন | ভ্যালেন্সিয়ার মীর যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করেছেন

“আমার নাক আর ভাঙা নেই, তাই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের চেয়ে এটি ইতিমধ্যেই ভালো। রিয়াল মাদ্রিদে আমার পরীক্ষা হয়েছিল এবং তারা আমাকে বলেছিল যে অস্ত্রোপচারের প্রয়োজন নেই, আমি শ্বাস নিতে পারি এবং ভাল ঘুমাতে পারি।

“আমার ভালো লাগছে। শারীরিকভাবে, মানসিকভাবে আমি ভালো আছি। আমি খুশি।”

নেশনস লিগ ইউরোর মতো একই আবেদন নাও রাখতে পারে, তবে এমবাপ্পে এই প্রতিযোগিতায় ভাল করা এবং খারাপভাবে চলার মধ্যে পার্থক্য জানেন, যা ফ্রান্স এক বছর পরে তার গ্রুপে তৃতীয় হওয়ার আগে 2021 সালে জিতেছিল।

এমবাপ্পে বলেন, “আমাদের কাছে ফরাসি জাতীয় দলের চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নেই, আমরা ইতিমধ্যেই এই প্রতিযোগিতা জিতেছি এবং অসাধারণ প্রতিক্রিয়া ছিল না।”

“আমরা মিলানে জিতেছিলাম (স্পেনের বিপক্ষে ফাইনাল) এবং খেলা শেষে আমার মনেও হয়নি যে আমি ট্রফি জিতেছি। কিন্তু, যখন আমরা এটি হারিয়েছিলাম, তখন এটি ছিল বিশ্বের শেষ।”

এমবাপ্পে এবং ফ্রান্স ইউরোর পরে প্রচুর সমালোচনার মুখোমুখি হয়েছিল, তবে 26 বছর বয়সী অন্যদের মতামত উপেক্ষা করতে শিখেছেন।

“আমি আমার জীবন এবং কর্মজীবনের এমন এক পর্যায়ে আছি যেখানে আমি অন্য লোকের মূল্যায়ন সম্পর্কে খুব বেশি চিন্তা করি না,” তিনি বলেছিলেন।

“আমি এসেছি, খেলি এবং সর্বদা জাতীয় দলের জন্য আমার সেরা, সম্ভাব্য সেরা সংস্করণ দেওয়ার চেষ্টা করি। আমি এই শার্ট ভালোবাসি. তাহলে ফুটবলে আপনি সবাইকে সন্তুষ্ট করতে পারবেন না।

ইতালির পাশাপাশি, ফ্রান্সও তার নেশনস লিগের গ্রুপে বেলজিয়াম এবং ইস্রায়েলের মুখোমুখি হবে এবং ম্যানেজার দিদিয়ের ডেসচ্যাম্পস নতুন খেলোয়াড়দের চেষ্টা করার জন্য প্রতিযোগিতাটি ব্যবহার করতে আগ্রহী।

ডেসচ্যাম্পস বলেছেন, “এগিয়ে যাওয়ার জন্য আমাদের খেলোয়াড়দের অ্যাকশনে দেখতে হবে এবং এই ছয়টি খেলা অনেক খেলোয়াড়ের জন্য কার্যকর হবে।”

“এই নেশনস লিগের মাধ্যমে আমার মতে সবচেয়ে বেশি সংখ্যক খেলোয়াড় দেখা দরকার।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button