Sport update

মোহনবাগানের অধিনায়ক শুভাশীষ মোহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে প্রথম আইএসএল সংঘর্ষে আশার জাহাজ পরিচালনার আশা করছেন


মোহনবাগান সুপার জায়ান্টের অধিনায়ক শুভাশীষ বোস বলেছেন যে তিনি এবং তার দল এই মরসুমে ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) বেঙ্গালুরু এফসির কাছে তাদের সাম্প্রতিক পরাজয় থেকে এগিয়ে গেছেন, তবে তাদের পাঠ ভালভাবে নিয়েছেন।

“একটি ঘরোয়া মৌসুমে, (প্রায়ই) ম্যাচের মধ্যে খুব বেশি ব্যবধান থাকে না। ফুটবলে উত্থান-পতন ঘটে কিন্তু ক্ষতি নিয়ে বেশি বসে বসে চিন্তা করার কোনো মানে হয় না। আমরা এখন শুধুমাত্র এই খেলায় মনোযোগ দিচ্ছি,” শুভাশীষ বলেছেন স্পোর্টস্টার একান্ত সাক্ষাৎকারে।

মেরিনাররা 28 সেপ্টেম্বর বেঙ্গালুরুতে 0-3 ব্যবধানে হতবাক হয়েছিল, 2023 সালের ডিসেম্বরের পর তাদের সবচেয়ে বড় পরাজয় (এফসি গোয়ার কাছে 1-4)। 2023 সুপার কাপে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে 0-3 হারের পর এটি তার সবচেয়ে বড় অ্যাওয়ে হার ছিল।

যাইহোক, শুভাশীষ যোগ করেছেন যে হারটি দলকে তাদের ত্রুটিগুলি প্রতিফলিত করার জন্য সময় দিয়েছে, প্লাগিং যা শনিবার মোহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে কার্যকর হতে পারে।

“আমরা ভিডিও সেশনের (এবং বিশ্লেষণ) মাধ্যমে সেই ম্যাচ থেকে আমাদের ভুলগুলি সংশোধন করার চেষ্টা করেছি। আমি আশা করি আমরা এবার দল হিসেবে আরও ভালো পারফর্ম করতে পারব,” বলেন তিনি।

“প্রতিটি ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ এবং এটি বিশেষভাবে তাৎপর্যপূর্ণ কারণ এখান থেকে তিনটি পয়েন্ট আমাদের মনোবল বাড়াবে, ড্রেসিংরুমের পরিবেশকে আরও ভালো করে তুলবে এবং আইএসএল রেসে আমাদের সাহায্য করবে।”

শুভাশীষ 2016-17 মরসুমে মোহনবাগানের সাথে একটি সংক্ষিপ্ত সময় কাটান যার পরে তিনি বেঙ্গালুরু এফসিতে চলে যান। তার ফিরে আসার পরে, মোহনবাগান তিনটি ট্রফি জিতেছে, আইএসএল শিল্ড (2023-24), আইএসএল কাপ (2022-23) এবং ডুরান্ড কাপ (2023)।

29 বছর বয়সী মেরিনার্সের ডিএনএ বর্তমান স্কোয়াডের বেশিরভাগের চেয়ে বেশি জানেন।

“ট্রফি ছাড়া মোহনবাগানে ভুলের কোনও ব্যবধান নেই। তাই লক্ষ্য থাকবে এই মৌসুমে একটি জেতা। আমরা, সাম্প্রতিক বছরগুলিতে, ধারাবাহিক ট্রফি বিজয়ী হওয়ার সুনাম বজায় রেখেছি এবং আমরা এবারও রূপালী পাত্রের সাথে তা ধরে রাখতে চাই,” তিনি বলেছিলেন।

শনিবারের ম্যাচটি 10 ​​বছরেরও বেশি সময়ের মধ্যে ভারতীয় শীর্ষ-ফ্লাইটে প্রথমবারের মতো দুই দল মুখোমুখি হবে, তাদের শেষ এই ধরনের সংঘর্ষটি 8 মার্চ, 2014-এ গোলশূন্য ড্র হয়েছিল।

শুভাশীষ তখন সিনিয়র পেশাদার ছিলেন না। তিনি এখন আছেন এবং অশান্ত সময়ে মেরিনারদের নতুন আশার দিকে নিয়ে যাওয়ার আশা করবেন।

“আমি মনে করি ম্যাচটি বিনোদনমূলক হবে, এই প্রথমবার মোহামেডান স্পোর্টিং আমাদের আইএসএলে খেলছে। তবে আমাদের ফোকাস হবে পূর্ণ পয়েন্ট অর্জনের দিকে,” শুভাশীষ বলেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button