Sport update

MSLK 2024: মাহিন্দ্রা সুপার লিগ কেরালা শুরু হয়েছে, তরুণ খেলোয়াড়দের আইএসএলে পৌঁছানোর জন্য একটি সেতু


জন গ্রেগরির মতো তারকারা, যিনি চেন্নাইয়িন এফসিকে 2017-18 মৌসুমে ইন্ডিয়ান সুপার লিগের শিরোপা জয়ে সাহায্য করেছিলেন, চেন্নাইয়িনের দুইবারের আইএসএল চ্যাম্পিয়ন রাফেল অগাস্টো, গত মরসুমের আই-লিগের শীর্ষ স্কোরার অ্যালেক্স সানচেজ এবং সিকে ভিনেথকে নতুনভাবে দেখা যাবে মাহিন্দ্রা সুপার লিগ কেরালা।

টুর্নামেন্টটি শনিবার রাতে এখানে নেহরু স্টেডিয়ামে শুরু হয় এবং কিছু খুব প্রতিভাবান তরুণ খেলোয়াড়দের মধ্যে দড়ি দিতে সক্ষম হয়েছে এবং নতুন লিগ তাদের বড় সময়ের সেতু হতে পারে।

“আমরা এখানে অনেক তরুণ খেলোয়াড়ের কথা বলছি। আমার দায়িত্ব হবে তাদের উন্নতি করা এবং তাদের একটি উচ্চতর লীগ এবং আইএসএলে যেতে সাহায্য করা,” শুক্রবার এখানে হোম সাইড ফোরকা কোচি এফসি কোচ মারিও লেমোস বলেছেন।

“অভিজ্ঞ খেলোয়াড়, যারা উচ্চ স্তরে খেলেছে, তাদের তরুণ খেলোয়াড়দের জন্য একটি উদাহরণ হতে হবে, তাদের তাদের পরামর্শ দিতে হবে কারণ এই তরুণরা তাদের দিকে তাকিয়ে থাকবে।”

ছয় দলের MSLK হল দেশের একমাত্র ঘরোয়া লিগ যা বিদেশী খেলোয়াড়দের অনুমতি দেয় এবং একজন বিশিষ্ট নাম, অ্যালেক্স সানচেজ – যিনি গত মৌসুমে আই-লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন যখন তিনি গোকুলাম কেরালা এফসি-এর হয়ে খেলেছিলেন – এমনকি হায়দরাবাদ এফসির সাম্প্রতিক প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। কেরালার নতুন লিগে মালাপ্পুরম এফসির সাথে থাকার জন্য এই মরসুমে আইএসএলে খেলুন।

মালাপ্পুরম, কেরালার সবচেয়ে ফুটবল-পাগল জেলা এবং সম্ভবত এটির সবচেয়ে বড় নার্সারি, ওপেনারে ফোরকা কোচির সাথে লড়াই করবে এবং এটি কোচিতে ভক্তদের আকর্ষণ করার কিছু আকর্ষণীয় উপায় খুঁজে পেয়েছে।

“সেখানে লোকেরা 625 টাকার প্যাকেজ অফার করেছে যার মধ্যে আপ এবং ডাউন বাসের টিকিট, ম্যাচের টিকিট এবং পানির বোতল রয়েছে। আমি আগামীকাল 20,000 জন ভিড় আশা করছি,” কেরালা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি নাভাস মিরান এখানে দ্য হিন্দুকে বলেছেন। তিনি আশা করেন যে প্রতি মরসুমে আইএসএল-এর পরে এমএসএলকে রাজ্যের ফুটবল ভক্তদের শূন্যতা পূরণ করবে।

এছাড়াও পড়ুন | ইন্টারকন্টিনেন্টাল কাপ: তার রক্তে ফুটবল নিয়ে, কিয়ান নাসিরি মানোলো মার্কেজের অধীনে ব্লু টাইগার্সের হয়ে যাওয়ার সাহস করছেন

কিন্তু, শুরুটা কঠিন। কেরালা পুলিশ এখনও MSLK-এর জন্য সন্তোষ ট্রফি খেলোয়াড় সহ তার তারকাদের মুক্তি দেওয়ার জন্য সরকারী অনুমোদনের জন্য অপেক্ষা করছে। তাদের মধ্যে প্রায় আটজনকে MSLK ক্লাব বাছাই করেছে এবং চারজনকে কোচিতে যোগ দেওয়ার কথা ছিল। এমএসএলকে পুলিশ খেলোয়াড়দের তাদের দক্ষতা উন্নত করার সুযোগ দিতে পারত যা কেরালার সন্তোষ ট্রফি দলকেও সাহায্য করতে পারত। আর কিছু বিদেশী খেলোয়াড় এখনো দলে যোগ দিতে পারেননি।

এবং লিগের অনেক ক্লাব – কোঝিকোড় এফসি, থ্রিসুর ম্যাজিক এফসি, তিরুবনন্তপুরম কোম্বান্স এফসি এবং কান্নুর ওয়ারিয়র্স এফসি হল MSLK-এর অন্য চারটি দল যারা চারটি ভেন্যুতে খেলবে – সঠিক প্রাক-মৌসুমের জন্য পর্যাপ্ত সময় পায়নি।

“স্বল্প সময় (প্রস্তুত করা) একটি চ্যালেঞ্জ কিন্তু আমার কাজ হল সমাধান খুঁজে বের করা এবং আশা করি, আমি সেগুলি খুঁজে পাব,” লেমোস যিনি মনে করেন যে মালাপ্পুরম খুব কঠিন প্রতিদ্বন্দ্বী হতে পারে৷

IST সন্ধ্যা 6 টায় একটি বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের পর, যার মধ্যে জ্যাকলিন ফার্নান্দেজ, খ্যাতিমান সঙ্গীতশিল্পী স্টিফেন ডেভাসি এবং ‘ড্রামস’ শিবমণি থাকবেন, উদ্বোধনী ম্যাচটি রাত 8 টায় শুরু হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button