Sport update

আনোয়ার আলী চার মাসের জন্য নিষিদ্ধ; ইস্টবেঙ্গল, দিল্লি এফসি ট্রান্সফার উইন্ডো ব্যান পেয়েছে


মঙ্গলবার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) প্লেয়ার স্ট্যাটাস কমিটি জানিয়েছে, ইস্ট বেঙ্গল এফসি-তে যোগ দেওয়ার জন্য মোহনবাগান সুপার জায়ান্টের সাথে ঋণের অবসানের পর ভারতীয় পুরুষদের জাতীয় দলের ডিফেন্ডার আনোয়ার আলিকে চার মাসের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ করা হয়েছে।

ইস্টবেঙ্গল এবং তার অভিভাবক ক্লাব দিল্লি এফসিকেও জানুয়ারি থেকে শুরু হওয়া পরবর্তী দুটি ট্রান্সফার উইন্ডোর জন্য কোনও খেলোয়াড় নিবন্ধন করা থেকে নিষিদ্ধ করা হয়েছে।

অতিরিক্তভাবে, MBSG 12.9 কোটি টাকা ক্ষতিপূরণ পাওয়ার যোগ্য, যা আনোয়ার, ইস্ট বেঙ্গল এবং দিল্লি এফসিকে দিতে হবে।

আনোয়ার একটি ই-মেইলের মাধ্যমে জুলাই মাসে মেরিনার্সের সাথে তার ঋণ চুক্তি অকালে শেষ করে দেন এবং ইস্টবেঙ্গলের সাথে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করেন। যাইহোক, মেরিনার্স – যার সাথে তিনি চার বছরের ঋণ চুক্তিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন – বজায় রেখেছেন যে এই পদক্ষেপটি বেআইনি ছিল এবং তাকে কলকাতা ফুটবল লিগের দলে অন্তর্ভুক্ত করেছে।

AIFF-এর স্থিতি এবং খেলোয়াড়দের স্থানান্তরের জন্য রেগুলেশনের 15 অনুচ্ছেদে বলা হয়েছে যে একজন পেশাদার খেলোয়াড় এবং একটি ক্লাবের মধ্যে একটি চুক্তি শুধুমাত্র চুক্তির মেয়াদ শেষ হলে বা পারস্পরিক চুক্তির মাধ্যমে শেষ করা যেতে পারে।

এই বিষয়ে সমাধানের জন্য আনোয়ার, তার অভিভাবক ক্লাব, দিল্লি এফসি, এবং মোহনবাগান PSC-তে যোগাযোগ করেছিল।

যদিও কমিটি 3 আগস্ট তার অন্তর্বর্তী আদেশে ‘ন্যায্য কারণ ছাড়াই’ ঋণের সমাপ্তি খুঁজে পায়, তবে এটি খেলোয়াড়কে তার নিজের ঝুঁকিতে অন্য ক্লাবে যোগ দেওয়ার ছাড়পত্র দেয়, যার পরে ইস্টবেঙ্গল আনুষ্ঠানিকভাবে ইন্ডিয়া সেন্টার-ব্যাকের সাথে স্বাক্ষর করার ঘোষণা দেয়। 13 আগস্ট।

অনুসরণ করার জন্য আরও…

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button