Sport update

ফিফা বিশ্বকাপ 2026 এশিয়ান বাছাইপর্ব: জাকার্তায় সকারোস ফ্লপ হওয়ার পরে চাপে আর্নল্ড


অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড বুধবার ঘরের সমর্থক এবং মিডিয়ার সমালোচনার ঝড়ের মধ্যে পড়েছিলেন যখন গোলহীন সকারোস আবার বিশ্বকাপ বাছাইয়ে নিম্ন-র‌্যাঙ্কের প্রতিপক্ষকে পাঠাতে ব্যর্থ হয়েছিল।

গত সপ্তাহে ঘরের মাটিতে বাহরাইনের কাছে ১-০ ব্যবধানে হারের ধাক্কা থেকে ফিরে আসার আশায়, মঙ্গলবার জাকার্তায় বিশ্বের ১৩৩ নম্বরে থাকা ইন্দোনেশিয়ার কাছে ০-০ ব্যবধানে পরাজিত হয় সকারোরা উত্তর আমেরিকায় 2026 সালের শোপিসের জন্য সরাসরি যোগ্যতা অর্জনের আশায় ধাক্কা খেয়ে। .

বিপরীতে, গ্রুপ সি হেভিওয়েট জাপান রিফাতে বাহরাইনকে 5-0 গোলে হারিয়ে চীনকে 7-0 বিধ্বস্ত করে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে, যেখানে পশ্চিম এশিয়ার শক্তিশালি সৌদি আরব চীনকে হারিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

শুধুমাত্র শীর্ষ দুটি সরাসরি যোগ্যতা অর্জন করলে, পঞ্চম স্থানে থাকা অস্ট্রেলিয়া আগামী মাসের বাছাইপর্বের উইন্ডোতে চীনের বিপক্ষে ঘরের মাঠে সর্বোচ্চ পয়েন্ট নেওয়ার জন্য বিশাল চাপের মধ্যে থাকবে।

অস্ট্রেলিয়া দীর্ঘ সময় ধরে এমন দলগুলির বিরুদ্ধে গোল করতে লড়াই করেছে যারা পিছনে বসে সংখ্যায় রক্ষা করে তবে ধৈর্য্য ক্ষীণ হয়ে আসছে।

লেখক ভিন্স রুগারি লিখেছেন, “এটি আর্নল্ড, তার কৌশল এবং তার নির্বাচনের উপর যাচাই-বাছাইকে তীক্ষ্ণ করে তোলে, জাতীয় দল স্পষ্টভাবে আক্রমণে কাজ করার জন্য লড়াই করে” সিডনি মর্নিং হেরাল্ড.

পড়ুন | এএফসি বিশ্বকাপ বাছাইপর্ব 2026: ইন্দোনেশিয়া অস্ট্রেলিয়াকে হতাশ করেছে, সৌদি আরব চীনকে হারিয়েছে

অস্ট্রেলিয়ার 15টি কর্নার ছিল এবং ইন্দোনেশিয়ার বিরুদ্ধে 63% দখল ছিল, এবং যখন তারা গোলে 19টি শট নিয়েছিল তার মধ্যে মাত্র পাঁচটি লক্ষ্যে ছিল।

তার হতাশাকে আন্ডারলাইন করে, আর্নল্ড, সাধারণত তার খেলোয়াড়দের সবচেয়ে কড়া ডিফেন্ডার, তাদের সমালোচনা করেছিলেন, বলেছিলেন যে তিনি “তাদের জন্য খেলাটি খেলতে পারবেন না”।

“দ্বিতীয় স্থান এই মুহূর্তে চার (পয়েন্ট) আছে,” তিনি স্ট্যান্ডিং সম্পর্কে বলেন.

“সুতরাং এটি একটি বিপর্যয়ের মত নয়, তবে আমাকে বাড়িতে যেতে হবে এবং অনেক চিন্তাভাবনা করতে হবে।”

সোশ্যাল মিডিয়ায় প্রচুর অনুরাগী পরামর্শ দিয়েছেন যে আর্নল্ডের যথেষ্ট চিন্তা করার সময় আছে এবং পরিবর্তনের জন্য আহ্বান জানিয়েছেন।

কারও কারও ছোট স্মৃতি থাকতে পারে।

দুই বছরেরও কম সময় আগে, আর্নল্ডকে জাতীয় নায়ক হিসেবে ভূষিত করা হয়েছিল কারণ সকারোরা কাতারে শেষ 16-এ পৌঁছেছিল এবং প্রথমবারের মতো বিশ্বকাপে দুটি ম্যাচ জিতেছিল।

আর্নল্ড জোর দিয়েছিলেন যে সকারোরা 2026 সালে আরও যেতে পারে।

যাইহোক, বুধবার হোম সমর্থকদের মধ্যে আত্মবিশ্বাস কমে গিয়েছিল যে তাদের সেখানে নেওয়ার জন্য তিনিই সঠিক কোচ।

স্থানীয় ফুটবল লেখক এমা কেম্প লিখেছেন, “যতটা অপ্রীতিকর বলা যায়, একটি সংগঠিত প্রতিরক্ষার মতো কিছুর বিরুদ্ধে দখলে থাকা অস্ট্রেলিয়ার লড়াই আর্নল্ড সমস্যার মতো দেখাতে শুরু করেছে।” বয়স.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button