Sport update

‘প্রত্যেকের একটি মতামত আছে’: টেন হ্যাগ রোনালদোর সমালোচনা বন্ধ করে দিয়েছেন


ওল্ড ট্র্যাফোর্ডে দুই বছর থাকার পর, এরিক টেন হ্যাগ বাইরের গোলমালে অভ্যস্ত যেটি ইংল্যান্ডের সবচেয়ে বিখ্যাত ক্লাব পরিচালনার অংশ এবং গত ১১ বছর আগে রেকর্ড ২০টি লিগ শিরোপা জয়ী।

যাইহোক, ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষত পুনরায় খুলতে তার শেষ জিনিসটি প্রয়োজন ছিল।

নতুন মরসুমে মাত্র কয়েক সপ্তাহ পরে এবং ওল্ড ট্র্যাফোর্ডের উপর ইতিমধ্যেই সংকটের অনুভূতি দেখা দিয়েছে। প্রথম তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগের রাউন্ড থেকে দুটি হারের কারণে ম্যানেজার টেন হ্যাগ আবার তার প্রতিদ্বন্দ্বীদের দিকে তাকাচ্ছেন এবং ক্লাব আইকন রোনালদো বলেছেন যে সেরাটির সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইউনাইটেডকে “সবকিছু পুনর্নির্মাণ” করতে হবে।

“তাদের নীচ থেকে পুনর্নির্মাণ করতে হবে। তা না হলে তারা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। এটা অসম্ভব হবে,” রিও ফার্ডিনান্ড প্রেজেন্টস পডকাস্টের সাথে একটি সাক্ষাত্কারে রোনালদো বলেছেন।

2022 সালে পিয়ার্স মরগানের সাথে একটি বিস্ফোরক সাক্ষাত্কারের পরে ইউনাইটেড ছেড়ে যাওয়ার সময় রোনালদো টেন হ্যাগের সমালোচনা করেছিলেন, যেখানে তিনি প্রাক্তন অ্যাজাক্স ম্যানেজারকে সম্মান করেননি।

তার সর্বশেষ মন্তব্য, যেখানে তিনি ইউনাইটেডের উচ্চাকাঙ্ক্ষা সম্পর্কে ভুল বার্তা পাঠানোর জন্য টেন হ্যাগকেও অভিযুক্ত করেছেন, এমন সময়ে এসেছে যখন ডাচম্যান 34 বছরের মধ্যে ক্লাবের সবচেয়ে খারাপ লিগ মৌসুমের তদারকি করার পরে তার দলের ফর্মটি ঘুরে দাঁড়ানোর জন্য লড়াই করছে।

আরও পড়ুন | রোনালদো টেন হ্যাগের সমালোচনা করেছেন, বলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য মনোভাব ‘খুব নেতিবাচক’

“সুতরাং, সে সৌদিতে (আরবে), ম্যানচেস্টার থেকে অনেক দূরে। প্রত্যেকের মতামত জানানোর অধিকার রয়েছে। এটা ঠিক আছে,” টেন হ্যাগ জবাব দিল।

কিন্তু ব্রাইটনের বিপক্ষে লিভারপুল এবং ফুলহ্যামের কাছে হারের পর রোনালদোর মন্তব্য তার প্রাক্তন ম্যানেজারের জন্য আরেকটি অসহায়ক স্পটলাইট তৈরি করেছে।

শনিবার ইউনাইটেড সাউদাম্পটনে যায়, লিগে একটি কঠিন রানের শুরু যার মধ্যে ক্রিস্টাল প্যালেস এবং অ্যাস্টন ভিলা সফর এবং টটেনহ্যামের বিরুদ্ধে একটি হোম ম্যাচ অন্তর্ভুক্ত রয়েছে।

টেন হ্যাগ, যিনি গ্রীষ্মে একটি অভ্যন্তরীণ পর্যালোচনার পরে তার চাকরি বজায় রেখেছিলেন, নতুন সহ-মালিক জিম র্যাটক্লিফ উইন্ডো চলাকালীন ছয়টি স্বাক্ষর সহ স্থানান্তর বাজারে সমর্থন করেছিলেন। এছাড়াও, ম্যানেজার সর্বজনীনভাবে অনুক্রম দ্বারা সমর্থিত ছিল।

1 সেপ্টেম্বর লিভারপুলের হোম গেমের তিন ঘন্টা আগে, নতুন সিইও ওমর বেররাডা এবং ক্রীড়া পরিচালক ড্যান অ্যাশওয়ার্থ ওল্ড ট্র্যাফোর্ড বোর্ডরুমে ইংলিশ মিডিয়ার সাথে দেখা করেছিলেন কেন টেন হ্যাগ ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সঠিক ব্যক্তি ছিলেন।

একটি নম্র 3-0 হারের পর পর্যন্ত উদ্ধৃতিগুলি রিপোর্ট করা হয়নি, যা তাদের আরও বেশি অনুরণন দিয়েছে।

ফুটবলে পিছিয়ে থাকা অবশ্য শর্তসাপেক্ষ। অফসিজনে টেন হ্যাগকে সন্দেহের সুবিধা দেওয়া হয়েছিল এবং গত বছরের অষ্টম স্থান অর্জন করার সুযোগ দেওয়া হয়েছিল — প্রিমিয়ার লিগের যুগে ইউনাইটেডের সর্বনিম্ন — ক্লাবকে শীর্ষে ফিরিয়ে আনার জন্য তার অনুপযুক্ততার প্রমাণের পরিবর্তে একটি আউটলায়ার ছিল। ইউরোপীয় ফুটবল।

“এটা আমাকে প্রভাবিত করে না। আমি এই প্রক্রিয়ায় জানি যে আমরা কোথায় আছি, আমাদের কী করতে হবে, আমরা কোথায় যাচ্ছি,” বৃহস্পতিবার টেন হ্যাগ বলেছিলেন। “আমি আগেই বলেছি আমরা এখনও একটি ক্রান্তিকালে আছি। আমাদের অনেক তরুণ খেলোয়াড়কেও দলে যুক্ত করতে হবে।

“কেউ অজুহাত সম্পর্কে চিন্তা করার আগে, না, আমাদের প্রতিটি খেলা জিততে হবে,” তিনি যোগ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button