Sport update

মিলান এবং ইন্টার ডিচ সান সিরো পুনর্গঠন, যৌথ স্টেডিয়াম পরিকল্পনা পুনরুজ্জীবিত


এসি মিলান এবং শহরের প্রতিদ্বন্দ্বী ইন্টার তাদের সান সিরো মাঠ সংস্কার করার পরিকল্পনা প্রত্যাখ্যান করেছে কিন্তু একই এলাকায় একটি নতুন যৌথ স্টেডিয়াম নির্মাণের প্রস্তাব পুনরুজ্জীবিত করেছে, মেয়র জিউসেপ সালা শুক্রবার বলেছেন।

এই পদক্ষেপটি গত পাঁচ বছর ধরে দুটি সেরি এ ক্লাব এবং স্থানীয় কর্তৃপক্ষের সাথে জড়িত একটি গল্পের সর্বশেষ মোড়।

“একটি গভীর বিশ্লেষণের পরে ক্লাবগুলি এই সিদ্ধান্তে পৌঁছেছে যে (সান সিরো) স্টেডিয়ামটি সাশ্রয়ী মূল্যের উপায়ে সংস্কার করা যাবে না … তারা এটিকে সম্ভব বলে মনে করে না”, সালা ক্লাব প্রতিনিধিদের সাথে একটি রুদ্ধদ্বার বৈঠকের পরে সাংবাদিকদের বলেছিলেন।

“তারা সান সিরো এলাকায় একটি নতুন স্টেডিয়ামে ফিরে যাওয়ার ধারণাটি সামনে রেখেছে”, সালা বলেছেন।

ইন্টার এবং মিলান একটি নতুন আধুনিক ক্ষেত্রকে রাজস্ব বাড়ানোর উপায় হিসেবে দেখে, যা তাদের ইউরোপীয় সমবয়সীদের থেকে পিছিয়ে আছে।

শতাব্দী প্রাচীন সান সিরো পুনর্গঠন এবং মিলান এবং ইন্টারের বাড়ি হিসাবে রাখার ধারণাটি এই বছরের শুরুতে সালা দ্বারা সমর্থিত হয়েছিল যখন দলগুলি ইঙ্গিত দেয় যে তারা শহরের উপকণ্ঠে আলাদা নতুন স্টেডিয়াম তৈরি করতে চায়।

পড়ুন: লিওনেল মেসি দুই মাসের ইনজুরি কাটিয়ে ফিরতে চলেছেন, নিশ্চিত করেছেন ইন্টার মিয়ামি কোচ মার্টিনো

এর আগে, ক্লাবগুলি পুরানো সান সিরোকে প্রতিস্থাপনের জন্য একটি নতুন যৌথ আখড়া তৈরি করার জন্য শহরের সাথে আলোচনা করেছিল, কিন্তু রাজনৈতিক প্রতিরোধ এবং ঐতিহ্যের নিয়মের মধ্যে পরিকল্পনাটি স্থগিত হয়ে যায় যা স্টেডিয়ামটিকে সুরক্ষিত করেছিল, যার ধারণক্ষমতা প্রায় 80,000।

মিলান এবং সেরি এ চ্যাম্পিয়ন ইন্টার উভয়ই এখন মার্কিন ভিত্তিক বিনিয়োগ সংস্থাগুলির দ্বারা নিয়ন্ত্রিত, যথাক্রমে রেডবার্ড এবং ওকট্রি, পরেরটি মে মাসে চীনা সংস্থা সানিংয়ের কাছ থেকে ইন্টারের দখল নেওয়ার পরে।

ক্লাবগুলি এখন মিলান শহর থেকে পুরানো স্টেডিয়ামের আশেপাশের এলাকাগুলি কিনে একটি আধুনিক সুবিধা তৈরি করার প্রস্তাব করছে যা তাদের নতুন যৌথ হোম গ্রাউন্ডে পরিণত হবে।

ক্লাবগুলি পুরানো সান সিরোর মালিক হয়ে উঠবে, যা পুনরায় চালু করা হবে।

এগিয়ে যাওয়ার আগে, তারা বিদ্যমান সুবিধা এবং আশেপাশের অঞ্চলগুলির অর্থনৈতিক মূল্যের মূল্যায়ন, স্থানটির জন্য ঐতিহ্য সুরক্ষার সুযোগ সম্পর্কে স্পষ্টতা এবং একটি সম্ভাব্য চুক্তির জন্য একটি সময়রেখা সেট করার জন্য বলেছে, মেয়র বলেছেন।

“এটি একটি দীর্ঘ গল্প এবং আমি এর জন্য দুঃখিত, কিন্তু ইতালিতে একটি স্টেডিয়াম তৈরি করা সহজ নয়,” সালা যোগ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button