Sport update

প্রিমিয়ার লীগ 2024-25: টটেনহ্যামের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ উত্তর লন্ডন ডার্বি জয়ে আর্টেটা ‘কুৎসিত’ আর্সেনালের প্রশংসা করেছেন


আর্সেনালের সেরা না হয়ে জয়ের ক্রমবর্ধমান ক্ষমতা, যেমনটি রবিবার টটেনহ্যাম হটস্পারে একটি কঠিন লড়াইয়ের ডার্বিতে করেছিল, প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে শেষ পর্যন্ত ওভারহল করার চেষ্টা করার কারণে পার্থক্য প্রমাণ করতে পারে।

ম্যানেজার মাইকেল আর্টেটা বলেছেন যে তার দলটি তার তিক্ত স্থানীয় প্রতিদ্বন্দ্বীর একটি কোণ থেকে আরেকটি গোলের জন্য জয়ের জন্য “কুৎসিত জিনিস” করার জন্য পুরস্কৃত হয়েছিল।

গ্যাব্রিয়েল ম্যাগালহেসের দ্বিতীয়ার্ধের হেডারটি স্পার্সের বিরুদ্ধে একটি গুরুত্বপূর্ণ 1-0 ব্যবধানে জয় নিশ্চিত করার জন্য যথেষ্ট ছিল, যা ঘরের বাইরে তৃতীয় উত্তর লন্ডন ডার্বি জয়কে চিহ্নিত করেছিল।

এবং, এপ্রিলে তাদের শেষ বৈঠকে 3-2 জয়ের জন্য আঁকড়ে ধরার আগে প্রায় 3-0 তে এগিয়ে যাওয়ার পরে, আর্টেটা বলেছিলেন যে গানাররা কীভাবে সমাপনী পর্যায়গুলি পরিচালনা করেছিল তাতে তিনি অগ্রগতির লক্ষণ দেখেছেন।

আর্সেনাল ম্যানেজার বলেছেন যে তিনি রবিবার অনেক শান্ত ছিলেন “কারণ 0-3 থেকে 2-3 (শেষ খেলায়) আপনি বলছেন, এটি ঘটতে পারে না”।

এছাড়াও পড়ুন: প্রিমিয়ার লিগ – শার, বার্নস নিউক্যাসল ইউনাইটেডকে উলভসের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয়ের জন্য অনুপ্রাণিত করে

তিনি সাংবাদিকদের বলেছিলেন: “তারা সবকিছুই ছুঁড়ে ফেলেছে, তারা আজ চেষ্টা করেছে, কিন্তু আমি মনে করি আমরা আরও বেশি সংগঠিত, ভাল সংগঠিত এবং খুব কমই দিয়েছি।”

ইনজুরির কারণে অধিনায়ক মার্টিন ওডেগার্ড এবং সাসপেনশনের মধ্য দিয়ে ডেক্লান রাইসকে হারিয়ে, নতুন চুক্তিবদ্ধ মাইকেল মেরিনোর কাঁধ ভাঙার কারণে এখনও অভিষেক হয়নি, আর্সেনালের অস্থায়ী মিডফিল্ড একটি অপব্যয়কারী স্পার্স দলের বিরুদ্ধে অনেকাংশে নিশ্চিত ছিল।

আর্টেটা দলের গভীরতা এবং ফলাফলগুলি পিষে ফেলার ক্ষমতাকে স্বাগত জানিয়েছেন, এমন একটি গুণ যা তাদের সাম্প্রতিক শিরোনাম চ্যালেঞ্জগুলিতে তর্কযোগ্যভাবে অভাব ছিল।

“খেলাকে ভালোবাসতে এবং জেতার জন্য, আপনাকে অনেক কিছু করতে হবে যা কখনও কখনও লোকেরা তাদের কুৎসিত বলে এবং সেই কুৎসিত জিনিসগুলি করতে উপভোগ করা এই দলের জন্য একটি বড় প্রশংসা,” তিনি বলেছিলেন।

একটি উত্তর লন্ডন ডার্বি সবসময় একটি জয়-জয় খেলার মত মনে হবে, কিন্তু জয় আর্সেনালের জন্য প্রায় অপরিহার্য বলে মনে হয়েছিল, যা কিকঅফের আগে ম্যানচেস্টার সিটিকে পাঁচ পয়েন্টে পিছিয়ে দিয়েছিল।

গত তিন মৌসুমে সিটি গড়ে 91 পয়েন্ট অর্জন করায়, আগামী রবিবার আর্সেনালের ইতিহাদে যাত্রা শিরোনামের প্রমাণপত্রের জন্য তৈরি বা বিরতি হতে পারে।

পরিবর্তে, ব্যাগে তিন পয়েন্ট নিয়ে, আর্সেনাল লিগের শীর্ষে যাওয়ার সুযোগ নিয়ে উত্তরে যাত্রা করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button