Sport update

কাতারে ফাইনাল খেলার জন্য রিয়াল মাদ্রিদের সাথে ইন্টারকন্টিনেন্টাল কাপের সময়সূচী উন্মোচন করেছে ফিফা


বিশ্ব ফুটবল সংস্থা শুক্রবার জানিয়েছে, বিশ্বজুড়ে ক্লাব দলগুলির জন্য বার্ষিক ফিফা ইন্টারকন্টিনেন্টাল কাপের প্রথম সংস্করণে পাঁচটি ম্যাচ হবে, ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী রিয়াল মাদ্রিদ 18 ডিসেম্বর দোহায় ফাইনালে খেলবে।

গত বছরের ডিসেম্বরে ঘোষিত এই টুর্নামেন্টটি বার্ষিক ক্লাব বিশ্বকাপের প্রতিস্থাপন করে যা এখন 2025 সাল থেকে 32 টি দলের সাথে প্রতি চার বছরে খেলা হবে।

AFC চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী আল আইন 22শে সেপ্টেম্বর আফ্রিকান-এশিয়ান-প্যাসিফিক কাপ প্লে অফে OFC চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী অকল্যান্ড সিটিকে প্রথম হোস্ট করবে, বিজয়ীরা 29 অক্টোবর কায়রোতে CAF চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী আল আহলির মুখোমুখি হবে।

প্রথম দুটি খেলা উচ্চ র‌্যাঙ্কড দলের হোম টার্ফে হবে, যাতে স্থানীয়রা তাদের ক্লাবের খেলা দেখতে পারে।

তারপরে অ্যাকশনটি দোহা, কাতারে চলে যায়, যেখানে 2024 কনমেবল লিবার্তাদোরস বিজয়ীরা মেক্সিকান দল পাচুকা খেলবে, কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের বিজয়ী 11 ডিসেম্বর — একটি ম্যাচ যা ফিফা “আমেরিকাসের ডার্বি” হিসাবে বর্ণনা করেছে।

এই দুটি ম্যাচের বিজয়ীরা 18 ডিসেম্বর রিয়াল মাদ্রিদের বিপক্ষে ইন্টারকন্টিনেন্টাল কাপ ফাইনালে জায়গা পেতে তিন দিন পর চ্যালেঞ্জার কাপে একে অপরের সাথে খেলবে।

দিনটি কাতারের জাতীয় দিবস হিসাবে পালিত হয় যখন এটি 2022 বিশ্বকাপের ফাইনালের দুই বছর পূর্তিকেও চিহ্নিত করে যেখানে আর্জেন্টিনা ফ্রান্সকে পরাজিত করেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button