Sport update

সেরি এ 2024-25: নাপোলির সাথে জুভেন্টাস ড্র করার পরে মোটা, কন্টে ওজন করে


নাপোলি অপ্রত্যাশিত সাহস দেখিয়েছে এবং ভাল রক্ষণ করেছে, জুভেন্টাস কোচ থিয়াগো মোত্তা শনিবার সিরি এ-তে দর্শকদের আরেকটি গোলশূন্য ড্র করার পরে বলেছিলেন।

জুভেন্টাস কোমো এবং হেলাস ভেরোনার বিরুদ্ধে দুটি দৃঢ় 3-0 জয়ের সাথে তার অভিযান শুরু করেছিল কিন্তু তারপর থেকে লিগে গোল করতে ব্যর্থ হয়েছে, সেপ্টেম্বরে এখনও পর্যন্ত তিনটি 0-0 ড্র রেকর্ড করেছে।

“আমি (নাপোলির) এই মনোভাবটি আশা করেছিলাম, যদিও তারা আমাদের বাড়িতে খেলেছিল এবং আমি আশা করিনি যে তারা সাধারণত তাদের মতো সাহসী হবে,” মোটা একটি সংবাদ সম্মেলনে বলেছেন।

“(সেটি হোক) তাদের কৌশল বা আমাদের যোগ্যতা, আমরা পেনাল্টি এলাকায় কম রক্ষণাত্মক ব্লক সহ দলের সাথে নিজেদের খুঁজে পেয়েছি এবং তাই আক্রমণ করা কঠিন।

আরও পড়ুন | সেরি এ 2024-25: জুভেন্টাস নাপোলির সাথে গোলশূন্য ড্র করেছে

“এটি (বাক্স) পূরণ করার প্রশ্ন নয়, এটি সঠিক সময়ে আক্রমণ করার প্রশ্ন,” মোটা বলেছিলেন। “তবে, আজ আমরা এমন একটি দলের মুখোমুখি হয়েছি যারা পেনাল্টি এলাকাকে ভালোভাবে রক্ষা করতে জানে। যখন একটি দল বন্ধ হয়ে যায়, তখন স্কোর করা সহজ নয়। আজ আমরা বাইরের শট খুব একটা ব্যবহার করিনি।

“আমার মতে আজ আমরা এএস রোমার বিপক্ষে ম্যাচের চেয়ে ভালো করেছি। বক্সের ভিতরে, আজকে এমন একটি দলের বিরুদ্ধে কঠিন ছিল যারা এলাকায় শক্তিশালী ডিফেন্ডারদের সাথে ভাল ডিফেন্স করে… আমাদের ভালো পারফরম্যান্স ছিল কিন্তু জয়ের জন্য যথেষ্ট নয়, “সাবেক ইন্টার মিলান খেলোয়াড় যোগ করেছেন।

শেষবার জুভেন্টাস একটি গোল না করে পরপর তিনটি ম্যাচ ড্র করেছিল 1992 সালে, জিওভানি ট্রাপাত্তনির অধীনে।

জুভেন্টাস লক্ষ্যে এক শটে খেলা শেষ করে এবং স্ট্রাইকার ডুসান ভ্লাহোভিচ, সব প্রতিযোগিতায় তার টানা চতুর্থ খেলায় গোলশূন্য, হাফটাইমে প্রতিস্থাপিত হয়।

ওয়েস্টন ম্যাককেনি বলেন, “স্কোর না করে জেতা কঠিন, আমাদের মিডফিল্ডারদের কাছ থেকেও বাড়তি অবদান দরকার ছিল। “(ভ্লাওভিচ) খুশি হবে না তবে পুরো দলকে অবশ্যই তাকে গোল করার অবস্থানে রাখতে হবে।”

2 অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগে আরবি লিপজিগ দেখার আগে জুভেন্টাস পরের শনিবার 11 তম স্থানে থাকা জেনোয়াতে যাত্রা করবে।

কন্টে নাপোলিকে আক্রমণের উন্নতি করার আহ্বান জানিয়েছেন

নাপোলির ম্যানেজার আন্তোনিও কন্তে বলেছেন যে তিনি শনিবার জুভেন্টাসে তার দলের গোলশূন্য ড্র নিয়ে “মাঝারিভাবে সন্তুষ্ট” তবে আরও ভাল বল প্রয়োগের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

নাপোলি সেরি এ-তে তিন ম্যাচের জয়ের ধারার পিছনে তুরিনে পৌঁছেছিল কিন্তু শক্ত রক্ষণাত্মক প্রচেষ্টা সত্ত্বেও বেশ কয়েকটি ভাল সুযোগকে পুঁজি করতে ব্যর্থ হয়েছিল।

“গত মৌসুমে নাপোলি থেকে ১৮ পয়েন্ট দূরে থাকা দল জুভেন্টাসের সাথে ড্র করার কষ্টটা আমি বুঝতে পারি,” কন্টে DAZN কে বলেছেন।

“আমরা এই সিস্টেমে কাজ করেছি, আমি রক্ষণে মাঝারিভাবে সন্তুষ্ট, তবে আমরা আক্রমণে আরও ভাল করতে পারতাম এবং আমি মনে করি আমাদের কাছে সবচেয়ে পরিষ্কার স্কোর করার সুযোগ ছিল।”

আরও পড়ুন | আইএসএল 2024-25: এফসি গোয়া মোহামেডান স্পোর্টিংকে 1-1 ড্র করায় স্টপেজ টাইমে সাদিকু গোল করেন

স্ট্রাইকার রোমেলু লুকাকু, যিনি সম্প্রতি নাপোলিতে যোগদানের পর থেকে গোলের সামনে কার্যকর দেখিয়েছিলেন, জুভের বিরুদ্ধে লড়াই করেছিলেন এবং শেষের দিকে প্রতিস্থাপিত হয়েছিল।

“আমি মনে করি আমরা মিডফিল্ডারদের সাথে এটি ভাল করেছি। রোমেলুকে এখনও আমার যে ধরণের আকৃতির প্রয়োজন তা পেতে হবে,” কন্টে বলেছিলেন। “আমি ধারাবাহিকতার জন্য বলেছিলাম এবং ফোকাসের দিক থেকে এটি একটি ভাল পারফরম্যান্স ছিল, তবে আমাদের কাছে বল থাকলে আমরা আরও ভাল করতে পারি এবং অবশ্যই করতে পারি, কারণ কিছু অনুকূল পরিস্থিতি ছিল।”

2011 থেকে 2014 সাল পর্যন্ত জুভেতে তার অতীত মেয়াদের প্রতিফলন করে, কন্টে অ্যালিয়ানজ স্টেডিয়ামে খেলার চ্যালেঞ্জ স্বীকার করেছেন।

“আমি জানি এখানে খেলা সহজ নয়, এই কারণেই আমি এই স্টেডিয়ামটিকে আমার সময়ে একটি দুর্গ বানিয়েছিলাম,” তিনি উপসংহারে বলেছিলেন।

বৃহস্পতিবার কোপা ইতালিয়ার দ্বিতীয় রাউন্ডে পালেরমোর মুখোমুখি হওয়ার পর পরবর্তী রাউন্ডের খেলায় নাপোলি হোস্ট মনজা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button