Sport update

রদ্রির অনুপস্থিতি ম্যানচেস্টার সিটির জন্য একটি অশুভ ধাক্কা হবে


ম্যানচেস্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলা মিডফিল্ডার রদ্রির পরবর্তী মেডিকেল বুলেটিনে ঘামছেন কারণ জল্পনা চলছে যে স্প্যানিয়ার্ড হাঁটুর ইনজুরির কারণে দীর্ঘ ছুটির মুখোমুখি হবেন।

সিটির স্কোয়াডের মধ্যে গুণগত মান অনেক গভীর, কিছু খেলোয়াড় কেবল অপরিবর্তনীয় এবং সিল্কি ডিফেন্সিভ মিডফিল্ডার রদ্রি অবশ্যই সেই বিভাগে ফিট করে।

2019 সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে যোগদানের পর থেকে, রদ্রি সিটির হয়ে 174টি প্রিমিয়ার লিগ গেম খেলেছে এবং সেই সময়ের মধ্যে 129টি জিতেছে মাত্র 19 বার হেরে যাওয়া দল থেকে।

স্পষ্টতই, তবে, সিটির হারের সম্ভাবনা নাটকীয়ভাবে বেড়ে যায় যখন তিনি দলের মিডফিল্ডে অ্যাঙ্করিং করছেন না।

সিটি 21টি প্রিমিয়ার লিগের খেলার মধ্যে সাতটি হেরেছে যেখানে সে অনুপস্থিত ছিল, যখন সে খেলছিল 10.9 এর তুলনায় 33 শতাংশ হারের হার। গত মৌসুমে, সিটি রডরিকে ছাড়া মৌসুমের প্রথমার্ধে তিনটি ম্যাচ হেরেছে — উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স, আর্সেনাল এবং অ্যাস্টন ভিলার কাছে — কিন্তু চোট থেকে ফিরে আসার পর কোনোটিই হারেনি।

পড়ুন: লা লিগা 2024-25: বার্সেলোনার গোলরক্ষক টের স্টেগেনের হাঁটুতে সফল অস্ত্রোপচার হয়েছে

পরিসংখ্যান অনুসারে, কিছু খেলোয়াড়ই রদ্রির চেয়ে বেশি পিচের সমস্ত ক্ষেত্রে অবদান রাখে।

ইংল্যান্ডে আসার পর থেকে, রদ্রি প্রতিপক্ষের অর্ধে অন্য যে কোনো খেলোয়াড়ের চেয়ে বেশি পাস পূর্ণ করেছেন শুধুমাত্র ডিক্লান রাইসকে জয়ী করার ক্ষেত্রে।

সহজ করে বললে, তিনি বল জেতাতে এবং তারপর তা দ্রুত ব্যবহার করে প্রভাব ফেলতে পারদর্শী।

এটি এমন একটি দক্ষতা যা সিটিকে ইংল্যান্ডের প্রভাবশালী শক্তিতে পরিণত করেছে এবং স্পেনকে আবার ইউরোপ শাসন করতে সাহায্য করেছে।

গত 18 মাসে রদ্রি সহ শুধুমাত্র একবার সিটি বা স্পেন জাতীয় দল হেরেছে — গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে সিটির এফএ কাপের ফাইনালে হার।

এছাড়াও পড়ুন: লিভারপুল প্রধান কোচ স্লট বলেছেন আলেকজান্ডার-আর্নল্ড সমর্থন ক্লপ উত্তরাধিকার অনেক মানে

আশ্চর্যের কিছু নেই যে 28 বছর বয়সী যিনি ক্লাব এবং দেশের হয়ে গত মৌসুমে স্বাস্থ্যকর 12 গোল করেছিলেন তাকে এই বছরের ব্যালন ডি’অরের জন্য পরামর্শ দেওয়া হচ্ছে এবং আশ্চর্যের কিছু নেই যে কেন গার্দিওলাকে এত ভয়ঙ্কর দেখাচ্ছিল যখন রবিবারের 2-এর শুরুতে তার মিডফিল্ড জেনারেল বিপদে পড়ে যান। -২ শিরোপার প্রতিপক্ষ আর্সেনালের সঙ্গে ড্র।

রদ্রি ইতিহাদে সেই সংঘর্ষে সিটির একটি দুর্দান্ত উদ্বোধনী স্পেল সাজিয়েছিলেন এবং থমাস পার্টির সাথে একটি নিরীহ সংঘর্ষের পরে তিনি পড়ে গেলে 1-0 থেকে এগিয়ে ছিলেন।

আর্সেনাল সমতায় ফেরার আগেই তিনি মাঠ ছেড়েছিলেন এবং 10-সদস্যের গানারদের ক্ষতিকর পরাজয় এড়াতে স্টপেজ টাইমে আট মিনিটে জন স্টোনসের সমান গোলের প্রয়োজন ছিল।

মাতেও কোভাসিক রদ্রির মতো একজন বদলি কিন্তু, যদি আশঙ্কা করা হয়, রডরি একটি সম্ভাব্য সিজন-এন্ডিং এসিএল হাঁটুর ইনজুরিতে ভুগছেন, তাহলে সিটির টানা পঞ্চম প্রিমিয়ার লীগ শিরোপা জেতার সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে কমে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button