Sport update

উয়েফা ইউরোপা লিগ: হামবুর্গে ডায়নামো কিভের বিরুদ্ধে ম্যাচের আগে অস্ত্রসহ ল্যাজিও ভক্তদের আটক করা হয়েছে


ডায়নামো কিইভের বিরুদ্ধে ইউরোপা লিগের খেলার আগে পুলিশ এসকর্ট এড়াতে চেষ্টা করার পর জার্মান কর্তৃপক্ষ প্রায় 60 জন লাজিও ভক্তের একটি দলকে থামিয়েছিল এবং তাদের ছুরি, ক্লাব এবং অন্যান্য অস্ত্র বহন করতে দেখা গেছে, পুলিশ বুধবার জানিয়েছে।

ভক্তদের মঙ্গলবার দেরিতে পরীক্ষা করা হয়েছিল এবং বুধবার পর্যন্ত আটক করা হয়েছিল।

ল্যাজিও একটি বিবৃতিতে বলেছে যে রাতারাতি বন্দী ভক্তদের বুধবারের খেলায় যোগদান নিষিদ্ধ করা হয়েছিল তবে কোনও গ্রেপ্তার হয়নি।

ইউক্রেনের যুদ্ধের কারণে ডায়নামো কিভ হামবুর্গে তার হোম গেম খেলছে।

ল্যাজিও সমর্থকদের সমস্যা তৈরির দীর্ঘ ইতিহাস রয়েছে এবং সেরি এ এবং ইউরোপ উভয় ক্ষেত্রেই ক্লাবটি অসংখ্য নিষেধাজ্ঞার শিকার হয়েছে।

এছাড়াও পড়ুন | Cesc Fabregas’ Como 21 বছরেরও বেশি সময়ের মধ্যে ঐতিহাসিক প্রথম Serie A জয় পেয়েছে

মার্চে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের খেলার আগে, প্রায় 100 লাজিও ফুটবল সমর্থকদের মধ্যে একজন ইতালীয় যারা বিয়ার হলে ফ্যাসিবাদী গান গেয়েছিল যেখানে অ্যাডলফ হিটলার নাৎসি পার্টি প্রতিষ্ঠা করেছিলেন হিটলারকে স্যালুট দেওয়ার জন্য গ্রেপ্তার করা হয়েছিল এবং জরিমানা করা হয়েছিল।

এক বছর আগে, হিটলারের রেফারেন্স সহ একটি শার্ট পরা একজন ভক্তকে রোমান ক্লাব দ্বারা ল্যাজিও ম্যাচে অংশগ্রহণ থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছিল। “হিটলারসন” নামের একটি ল্যাজিও শার্ট পরা ভক্তের ছবি এবং 88 নং – যা “হেইল হিটলার”-এর জন্য একটি সংখ্যাসূচক কোড – সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হওয়ার পরে কর্তৃপক্ষ স্টেডিও অলিম্পিকোর ভেতর থেকে নিরাপত্তা ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করেছে৷

এছাড়াও 2022-23 সালে, ভক্তরা বিরোধী খেলোয়াড়দের প্রতি বর্ণবাদী শ্লোগান দেওয়ার পর অলিম্পিকোর অংশ দর্শকদের জন্য বন্ধ করে দিয়ে ল্যাজিওকে একটি সেরি এ খেলা খেলার নির্দেশ দেওয়া হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button