Sport update

ইউরোপা লিগ 2024-25: বোডো/গ্লিমট, AZ আলকমার জিতলেন


নরওয়েজিয়ান ক্লাব বোডো/গ্লিমট এবং ডাচ দল AZ আলকমার বুধবার পুনর্গঠিত ইউরোপা লিগে জয়ের দাবিদার প্রথম দল হয়ে উঠেছে।

জেনস পেটার হাউজের দুটি গোল 10 সদস্যের বোডো/গ্লিমটকে একটি গোল থেকে 3-2 ব্যবধানে পোর্তোর জয়ে পথ দেখায় যেখানে ট্রয় প্যারট পেনাল্টি স্পট থেকে সুইডেনের এলফসবার্গকে 3-2 ব্যবধানে পরাজিত করে আলকমারের হয়ে বিজয়ী হন।

ইউরোপের দ্বিতীয় স্তরের লিগে দুইবারের চ্যাম্পিয়ন পোর্তো সামু থেকে শুরুতেই গোল পায়। Kasper Høgh এর সমতা এবং Hauge 3-1 লিডের জন্য দুবার জালে। শেষ মিনিটে বদলি ডেনিজ গুলের মাধ্যমে ঘাটতি কমিয়ে দেয় পোর্তো।

ব্যবধানের দুপাশে রুবেন ভ্যান বোমেলের দুই গোলে টিমোথি ওমার ওপেনারের জবাব দেন আলকমার। প্যারোটের লেট পেনাল্টির আগে সাইমন হেডলুন্ড 2-2 গোলে এগিয়ে যান।

এছাড়াও পড়ুন | ইউরোপা লিগ 2024-25: ম্যানচেস্টার ইউনাইটেড 1-1 টোয়েন্টির কাছে ছিল; ল্যাজিও, গালাতাসারে জয় দাবি করে

লাভজনক চ্যাম্পিয়ন্স লিগের মতো, দ্বিতীয় স্তরের ইউরোপীয় প্রতিযোগিতায় একটি নতুন ফর্ম্যাট রয়েছে এবং 32টির পরিবর্তে 36 টি দল রয়েছে। এটিতে একটি লিগ পদ্ধতি রয়েছে যেখানে প্রতিটি দল পুরোনো গ্রুপ পর্বের পরিবর্তে জানুয়ারি মাস পর্যন্ত বিভিন্ন প্রতিপক্ষের বিরুদ্ধে আটটি ম্যাচ খেলে।

Dynamo Kyiv এবং Lazio-এর মধ্যে একটি দেরী খেলার আগে, প্রায় 60 Lazio ভক্তদের একটি দল হামবুর্গে জার্মান কর্তৃপক্ষ পুলিশ এসকর্ট এড়াতে চেষ্টা করার পরে থামিয়েছিল এবং ছুরি, ক্লাব এবং অন্যান্য অস্ত্র বহন করতে দেখা গিয়েছিল। রাতারাতি বন্দী থাকা ভক্তদের বুধবারের খেলায় যোগদান নিষিদ্ধ করা হয়েছিল তবে কোনও গ্রেপ্তার হয়নি।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে ডায়নামো তার হোম ইউরোপা লিগের খেলা হামবুর্গে খেলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button