Sport update

ইউরোপা লিগ রাউন্ডআপ: টটেনহ্যাম দেরীতে শুরু করে, সংশোধিত প্রতিযোগিতায় 3-0 ব্যবধানে জয়ের জন্য প্রারম্ভিক লাল কার্ড কাটিয়ে উঠেছে


বৃহস্পতিবার পরিবর্তিত ইউরোপা লিগে কারাবাগকে ৩-০ গোলে পরাজিত করে প্রথম দিকে লাল কার্ড কাটিয়ে এক বছরের অনুপস্থিতির পর ইউরোপীয় প্রতিযোগিতায় ফিরে এসেছে টটেনহ্যাম।

অষ্টম মিনিটে ডিফেন্ডার রাডু ড্রাগুসিনকে বিদায় করা হয়েছিল জুনিনহোকে নামিয়ে আনতে ফরোয়ার্ডকে একা গোলে যেতে বাধা দিতে। কিন্তু স্বাগতিকরা মাত্র চার মিনিট পরেই গোলের খোলে।

ব্রেনান জনসনের কোণীয় শটে তিন ম্যাচে তার তৃতীয় গোল। দ্বিতীয়ার্ধের শুরুতে কর্নার কিক থেকে পেপ সার সুবিধা দ্বিগুণ করেন এবং ডমিনিক সোলাঙ্ক 68 তম সময়ে রিবাউন্ডে এটি শেষ করেন।

“লাল কার্ডটি আদর্শ ছিল না, আমরা সত্যিই বাজেভাবে শুরু করেছিলাম কিন্তু পরে প্রতিক্রিয়া ভাল ছিল,” স্পার্স ম্যানেজার অ্যাঞ্জে পোস্টেকোগ্লো বলেছেন টিএনটি স্পোর্টস. “আমরা দশজন লোকের সাথেও উচ্চ চাপ দিতে চেয়েছিলাম।”

জনসন প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে 3-1 জয়েও গোল করেছিলেন এবং তিন দিন আগে ইংলিশ লিগ কাপে দ্বিতীয়-বিভাগের কভেন্ট্রির বিরুদ্ধে 2-1 ব্যবধানে জয়লাভ করেছিলেন।

আজারবাইজান সফরকারী ২-০ গোলে পিছিয়ে থাকা অবস্থায় স্পট থেকে গোল করার সুবর্ণ সুযোগ নষ্ট করেন তুরাল বায়রামভ।

ভ্রমণ বিঘ্নের কারণে খেলাটি 35 মিনিট দেরিতে শুরু হতে বাধ্য হয়। UEFA বলেছে যে বিলম্ব হয়েছে “একটি দল দেরিতে আসার কারণে।” স্থানীয় সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল।

উত্তর লন্ডনের টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে পৌঁছতে সমস্যায় পড়েছিল আজারবাইজানের ক্লাবটি।

সীসা উড়িয়ে দেয় রোমা

রোমা একটি দেরিতে গোলের অনুমতি দেয় এবং ইতালীয় ক্লাবের উত্তাল সাম্প্রতিক প্রসারের পরে অ্যাথলেটিক বিলবাওয়ের সাথে 1-1 ড্রতে মীমাংসা করে যার মধ্যে কোচ ড্যানিয়েল ডি রসিকে বরখাস্ত করা ছিল।

এএস রোমার প্রধান কোচ ইভান জুরিক, বাঁদিকে, জিয়ানলুকা মানচিনিকে নির্দেশ দিচ্ছেন। | ফটো ক্রেডিট: ফ্যাব্রিজিও কোরাডেটি/এপি

লাইটবক্স-তথ্য

এএস রোমার প্রধান কোচ ইভান জুরিক, বাঁদিকে, জিয়ানলুকা মানচিনিকে নির্দেশ দিচ্ছেন। | ফটো ক্রেডিট: ফ্যাব্রিজিও কোরাডেটি/এপি

প্রথমার্ধে আর্টেম ডোববিকের গোলটি অফসেট করতে 85তম মিনিটে ইটোর পেরেদেস সমতা এনে দেন।

নতুন কোচ ইভান জুরিচের অধীনে রোমা রোববার সেরি এ-তে উদিনিসকে ৩-০ গোলে হারিয়েছে।

গোড়ালির ইনজুরি থেকে ফিরে শেষ ৩০ মিনিটে বিকল্প হিসেবে মাঠে নামেন বিলবাও উইঙ্গার নিকো উইলিয়ামস।

Ajax Besiktas পরিষ্কার করে

মিকা গডটস দুটি গোল করেছিলেন, কিয়ান ফিটজ-জিম এবং কেনেথ টেলর বেসিকটাসের 4-0 গোলে অ্যাজাক্সের হয়ে একটি করে গোল যোগ করেছিলেন।

চেক দল ভিক্টোরিয়া প্লজেন প্রিন্স আদু এবং ভ্যাকলাভ জেমেলকার দুটি দেরিতে গোল করে হাই-ফ্লাইং এইনট্রাখ্ট ফ্রাঙ্কফুর্টকে 3-3-এ ড্র করে।

ফ্রাঙ্কফুর্ট, 2022 সালের ইউরোপা লিগ বিজয়ী হুগো একিটিক, বিকল্প জুনিয়র দিনা এবিম্বে এবং ডিফেন্ডার রাসমাস ক্রিস্টেনসেনের গোলে 3-1 তে এগিয়ে।

অলিম্পিয়াকোস, গত বছরের কনফারেন্স লীগ চ্যাম্পিয়ন, রায়ান চেরকি এবং সাইদ বেনরাহমার দ্বিতীয়ার্ধের গোলে ফ্রান্সের লিওনের কাছে ২-০ গোলে হারের মধ্য দিয়ে শুরু করেছিল।

ব্রাগা নয় জনের ম্যাকাবি তেল আবিবকে ২-১ গোলে পরাজিত করে। বুখারেস্টে রোমানিয়ার এফসিএসবি লাটভিয়ার আরএফএসকে ৪-১ গোলে হারিয়েছে।

Fenerbahce, রেঞ্জার্স স্কোর প্রথম জয়

Fenerbahce বেলজিয়ান ক্লাব ইউনিয়ন সেন্ট-গিলোইসের বিরুদ্ধে 2-1 হোম জয়ের সাথে প্রতিযোগিতার সূচনা করে এবং উভয় দলই 10 জন পুরুষের সাথে খেলা শেষ করে।

ডিফেন্ডার কাগলার সোয়ুনকু 26 তম সময়ে জোসে মরিনহোর দলের হয়ে স্কোরিং শুরু করেন কাছাকাছি থেকে একটি হাফ-ভলি দিয়ে এবং 82 তম ক্রিশ্চিয়ান বার্গেসের নিজের গোলে ফেনারবাচে 2-0 গোলে এগিয়ে যায়। সফরের স্টপেজ টাইমে গোল করেন রস সাইকস।

ফেনারবেহসের কোচ হোসে মরিনহো খেলা চলাকালীন প্রতিক্রিয়া জানিয়েছেন।

ফেনারবেহসের কোচ হোসে মরিনহো খেলা চলাকালীন প্রতিক্রিয়া জানিয়েছেন। | ছবির ক্রেডিট: রয়টার্স/মুরাদ সেজার

লাইটবক্স-তথ্য

ফেনারবাচে কোচ হোসে মরিনহো খেলা চলাকালীন প্রতিক্রিয়া জানিয়েছেন। | ছবির ক্রেডিট: রয়টার্স/মুরাদ সেজার

ইউনিয়ন ডিফেন্ডার কেভিন ম্যাক অ্যালিস্টার 74 তম সময়ে একটি লাল কার্ড পেয়েছিলেন এবং ফেনারবাচে বিকল্প ব্রাইট ওসাই-স্যামুয়েলকে শেষ মিনিটে বিদায় করা হয়েছিল।

গত মৌসুমে, ফেনারবাহসে তৃতীয়-স্তরের কনফারেন্স লিগের 16 রাউন্ডে ইউনিয়নকে বাদ দিয়েছিল।

ইউরোপের দ্বিতীয় স্তরটি মরিনহোর জন্য একটি পরিচিত টার্ফ, যিনি ম্যানচেস্টার ইউনাইটেডকে 2017 শিরোপা জিতেছিলেন। তিনি অফসিজনে ফেনারবাচে চাকরি নেন। মরিনহোর দায়িত্বে থাকা, রোমা 2023 সালের ফাইনালে সেভিলার কাছে পেনাল্টি শুটআউটে হেরে যায়।

অন্য একটি প্রাথমিক খেলায়, রেঞ্জার্স মালমোতে ২-০ গোলে জিতেছে।

2022 ইউরোপা লিগের রানার্সআপ সময় নষ্ট করেনি। শুরুর মিনিটেই গোল করেন নেদিম বজরামি। দ্বিতীয়ার্ধে গোল করেন রস ম্যাককসল্যান্ড।

চ্যাম্পিয়ন্স লিগের মতো, ইউরোপা লিগের ঐতিহ্যবাহী গ্রুপ পর্বটি একটি বর্ধিত লীগ পর্বের সাথে প্রতিস্থাপিত হয়েছে যেখানে সমস্ত 36 টি দল একক অবস্থানে প্রতিদ্বন্দ্বিতা করছে।

ইউরোপা লিগের প্রতিটি দল ৩০ জানুয়ারি পর্যন্ত আটটি ভিন্ন প্রতিপক্ষের বিরুদ্ধে আটটি ম্যাচ খেলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button