Sport update

পেনারোল ফ্ল্যামেঙ্গোকে হারিয়ে কোপা লিবার্তোদোরেসের সেমিফাইনালে উঠেছে


13 বছরের মধ্যে প্রথমবারের মতো কোপা লিবার্তাদোরেসের সেমিফাইনালে জায়গা নিশ্চিত করতে ব্রাজিলের ফ্ল্যামেঙ্গোর বিপক্ষে পেনারোল ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছিল।

জাভিয়ের ক্যাবরেরার গোলে প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল উরুগুয়ের ক্লাবটি।

পেনারোল পরবর্তীতে বোটাফোগোর সাথে খেলবে, যেটি 1973 সালের পর প্রথমবারের মতো শেষ চারে পৌঁছানোর জন্য একটি অল-ব্রাজিল কোয়ার্টার ফাইনালে সাও পাওলোকে পেনাল্টিতে হারিয়েছে।

পাঁচবারের চ্যাম্পিয়ন পেনারোল গত দশকে কোপা লিবার্তাদোরেসে তার আগের নয়টি উপস্থিতিতে গ্রুপ-পর্যায়ে বিদায় নিয়ে লড়াই করেছেন। 2011 সালে ফাইনালে ওঠার পর থেকে উরুগুইয়ানরা এই পর্যায়ে পৌঁছাতে পারেনি।

পড়ুন: আর্সেনাল, ম্যানচেস্টার সিটি নারী চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পৌঁছেছে

পেনারোল ফ্ল্যামেঙ্গোর বিরুদ্ধে একজন আন্ডারডগ ছিলেন, যিনি ক্লাবকে চতুর্থ কোপা লিবার্তাদোরেস শিরোপা জেতাতে সক্ষম একটি দল তৈরি করার জন্য অফসিজনে $50 মিলিয়নেরও বেশি ব্যয় করেছিলেন।

অন্য সেমিফাইনালে আর্জেন্টিনার রিভার প্লেট খেলবে ব্রাজিলের অ্যাটলেটিকো মিনেইরোর বিপক্ষে।

আগামী ৩০ নভেম্বর বুয়েনস আইরেসে কোপা লিবার্তোদোরেসের ফাইনাল অনুষ্ঠিত হবে। এটি রিভার প্লেটের আবাসস্থল, যা চিলির কোলো কোলোর উপরে অগ্রসর হয়েছে। অ্যাটলেটিকো মিনেইরো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্লুমিনেন্সকে ২-০ গোলে পরাজিত করে সেমিফাইনালে পৌঁছেছে।

রিভার প্লেটের নেতৃত্বে কোচ মার্সেলো গ্যালার্দো, যিনি সৌদি আরবে আল-ইত্তিহাদের সাথে একটি সংক্ষিপ্ত সময়কালের পরে ফিরে এসেছিলেন। গ্যালার্দো 2015 এবং 2018 সালে রিভার প্লেটের সাথে কোপা লিবার্তোডোরস শিরোপা জিতেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button