Sport update

SAFF অনূর্ধ্ব-17 চ্যাম্পিয়নশিপ 2024: উচ্ছ্বসিত ভারত সেমিফাইনালে নেপালের মুখোমুখি


শনিবার থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে 2024 SAFF অনূর্ধ্ব 17 চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে ভারত।

ব্লু কোল্টস বাংলাদেশ (1-0) এবং মালদ্বীপকে (3-0) হারিয়ে ছয় পয়েন্টের নিখুঁত রেকর্ড নিয়ে গ্রুপ এ টেবিলের শীর্ষস্থানীয় হিসাবে শেষ চারে পৌঁছেছে।

অন্যদিকে, নেপাল তার শেষ গ্রুপ ম্যাচে ভুটানের বিপক্ষে দেরীতে জয়ী হওয়ার কারণে সেমিফাইনালে প্রবেশ করেছে, যা তাকে গ্রুপ বি-তে পাকিস্তানের পিছনে দ্বিতীয় স্থানে তুলেছে, যা শনিবার দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে।

ভারত তার সেমিফাইনালের প্রস্তুতির জন্য পুরো তিন দিন সহ এখনও পর্যন্ত তার ম্যাচগুলির মধ্যে যথেষ্ট বিশ্রাম পেয়েছে। প্রধান কোচ ইশফাক আহমেদ বলেছেন যে খেলোয়াড়দের জন্য বিশ্রামের দিনগুলি পুনরুদ্ধার এবং চোটমুক্ত থাকার বিষয়ে বেশি।

পড়ুন | Kwame Peprah আশা পুনর্নবীকরণ, Benali নর্থইস্ট ইউনাইটেড দায়িত্ব নেতৃত্ব

“এই বিশ্রামটি পুনরুদ্ধারের বিষয়ে কারণ আমরা কৃত্রিম টার্ফে খেলছি। প্রতিদিন টার্ফে খেলা এবং প্রশিক্ষণ করা সহজ নয়। এর নেতিবাচক প্রভাবও রয়েছে। আমরা বেশিরভাগই আমাদের ছেলেদের পুনরুদ্ধারের জন্য প্রশিক্ষণ দিয়েছি।

“এখানে প্রতিদিন বৃষ্টি হচ্ছে এবং আমরা হোটেলের ভিতরে আটকে আছি। কখনও কখনও এটি একটি ভাল জিনিস হতে পারে কারণ আপনি একে অপরের সাথে অনেক সময় ব্যয় করেন এবং এটি সাহায্য করে। সবচেয়ে ভালো দিক হলো কোনো ইনজুরি নেই,” বলেন আহমেদ।

গত বছরের সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে ভারত ১-০ ব্যবধানে নেপালকে হারিয়েছিল, প্রথমার্ধে একমাত্র গোলটি করেছিলেন মোঃ আরবাস। নেপাল 12 মাস আগে কোন গোল ছাড়াই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল, কিন্তু এইবার তারা একটি উন্নত দিক দেখেছে। সুজন ডাঙ্গোল ভারতীয় ব্যাকলাইনের জন্য চিহ্নিত হবেন কারণ এই স্ট্রাইকার শ্রীলঙ্কার বিরুদ্ধে হ্যাটট্রিক এবং ভুটানের বিরুদ্ধে সর্ব-গুরুত্বপূর্ণ ম্যাচ বিজয়ী সহ চারটি গোল সহ প্রতিযোগিতার শীর্ষ-স্কোরার।

“আমি নেপালকে ভালো দল হিসেবে মূল্যায়ন করি। তারা খেলতে ভয় পায় না। তারা বেশ ভালো করেছে, 0-1 থেকে নেমে এসেছে, চরিত্র দেখিয়েছে এবং স্বাগতিকদের পরাজিত করেছে,” বলেছেন আহমেদ।

“যেহেতু এটি একটি নকআউট ম্যাচ, তাই আপনাকে অত্যন্ত সতর্ক থাকতে হবে এবং আপনার সুযোগ নিতে হবে। এখন পর্যন্ত দুটি ম্যাচেই আমরা অনেক সুযোগ তৈরি করেছি কিন্তু সেগুলোর সর্বোচ্চ ব্যবহার করতে ব্যর্থ হয়েছি। গোলরক্ষকের ভালো সেভ হোক বা মিস করা শট, তাতে কিছু যায় আসে না। আমাদের বল দখলকে গোলে রূপান্তর করতে হবে।

“আমরা যদি তাদের বিপক্ষে প্রথম দিকে গোল পাই, তাহলে আমাদের জন্য কিছুটা সহজ হবে। আমরা চাই না ম্যাচটি প্রসারিত হোক কারণ তখন আপনাকে রক্ষণভাগের দিকেও নজর রাখতে হবে। সুতরাং সামগ্রিকভাবে, আমি মনে করি এটি ছেলেদের জন্য তাদের মেধা আবার প্রমাণ করার একটি দুর্দান্ত সুযোগ,” আহমেদ যোগ করেছেন।

নেপালের জন্য, এটি প্রত্যাবর্তনের একটি টুর্নামেন্ট ছিল। পাকিস্তানের কাছে তার উদ্বোধনী খেলা 0-1 হারার পর, এটি শ্রীলঙ্কার বিরুদ্ধে 4-0 ব্যবধানে জয়লাভ করে এবং তারপর ভুটানকে ২-১ ব্যবধানে পরাজিত করে। সেমিফাইনালে যোগ্যতা অর্জনের পর আনন্দ প্রকাশ করেছেন প্রধান কোচ সনোজ শ্রেষ্ঠা।

“আমাদের কাছে জেতা ছাড়া আর কোনো উপায় ছিল না। আমরা আমাদের জয়ের মানসিকতা দেখিয়েছি এবং একটি ভাল প্রত্যাবর্তন করেছি,” তিনি বলেছিলেন।

“নেপাল ও ভারত দুই দলই ভালো ক্যালিবার। আমি আশা করি এটি 50-50 ম্যাচ হবে। আমরা ভারতের আগের ম্যাচগুলো দেখেছি এবং সেই অনুযায়ী আমরা কিছু পরিকল্পনা করব। আমরা সেরা ফলাফল আশা করি,” যোগ করেছেন শ্রেষ্ঠা।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে স্পোর্টজওয়ার্কজ ইউটিউব 13:30 IST এ চ্যানেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button