Sport update

সেরি এ 2024-25: থিও হার্নান্দেজ মালদিনির রেকর্ডের সমান হয়ে গেছে কারণ 10 সদস্যের মিলান লেচেকে 3-0 গোলে পরাজিত করেছে


অ্যালভারো মোরাতা, থিও হার্নান্দেজ এবং ক্রিশ্চিয়ান পুলিসিক পাঁচ মিনিটের মধ্যেই সব গোল করে জয় নিশ্চিত করার কারণে শুক্রবার সেরি এ-তে এসি মিলান ৩-০ গোলে পরাজিত করেছে।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে বায়ার লেভারকুসেনের কাছে যাওয়া মিলান, অস্থায়ীভাবে 11 পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চলে গেছে, রবিবার লাজিওর আয়োজক নেতা তোরিনোর সাথে সমান।

38 তম মিনিটে মোরাতা একটি বিশাল হেডারে মিলানকে এগিয়ে দিলে প্রথমার্ধের একটি বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে, বল বারের ভিতরের দিকে বাউন্স হওয়ার আগে হার্নান্দেজের ফ্রি কিকে ঝাঁকুনি দেন।

স্পেনের এই স্ট্রাইকার মিলানের হয়ে তার দ্বিতীয় গোলটি করেন যখন তিনি তাদের মৌসুমের উদ্বোধনী ম্যাচে তোরিনোর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিলেন।

তিন মিনিট পর রাফায়েল লিয়াওর নিচু ক্রস থেকে জালের ছাদে শট দিয়ে সুবিধা দ্বিগুণ করেন হার্নান্দেজ।

তার নামে ২৯ গোল করে, সেরি এ ইতিহাসে মিলানের হয়ে সবচেয়ে বেশি গোল করে ডিফেন্ডার হিসেবে পাওলো মালদিনির সমান করেন ফরাসি লেফট-ব্যাক।

পুলিসিক হাফ টাইম থেকে তৃতীয় দুই মিনিট যোগ করেন যখন তিনি রিবাউন্ডে আসেন এবং জালের মাঝখানে আঘাত করেন, ট্যামি আব্রাহাম পোস্টে আঘাত করার কিছুক্ষণ পর।

এছাড়াও পড়ুন: জুভেন্টাস বস মোটা প্রাক্তন ক্লাব জেনোয়ায় ফিরে আসার স্বাদ নিচ্ছেন

কাউন্টার-আক্রমণের সুযোগ খুঁজতে গিয়ে পুরো খেলায় লেককে ভালো লাগছিল এবং মিলানের ১৫টির তুলনায় মোট ১৬টি প্রচেষ্টা ছিল।

স্বাগতিক দল অবশ্য ধাক্কা দিতে থাকে এবং দ্বিতীয়ার্ধে রুবেন লোফটাস-চিক বারে আঘাত করে।

হার্নান্দেজের জায়গায় আসার পাঁচ মিনিট পর বদলি খেলোয়াড় ডেভিড বার্টেসাঘি লেচে উইঙ্গার লেমেক বান্দার ট্যাকলের জন্য বিদায় নেওয়ার পর 80 মিনিটে মিলানকে 10 জন রেখে দেওয়া হয়েছিল।

মিলান, যেটি তার আগের ঘরের খেলায় ভেনেজিয়াকে 4-0 গোলে পরাজিত করেছিল, 2009 সালের পর প্রথমবারের মতো পরপর দুটি হোম গেমে তিন বা তার বেশি প্রথমার্ধে গোল করেছে।

লেকস, যেটি 1997 সালের অক্টোবরে সেরি এ তে সান সিরোতে মিলানকে শেষ পরাজিত করেছিল (2-1), পাঁচ পয়েন্ট নিয়ে রিলিগেশন জোন থেকে এক স্থান উপরে ছিল।

এটি 5 অক্টোবর পরবর্তী চতুর্থ স্থানে থাকা উদিনীসে যাত্রা করে।

মিলান, যেটি গত সপ্তাহান্তে ইন্টার মিলানের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের ডার্বিতে ২-১ ব্যবধানে জয়লাভ করেছিল, সেরি এ তে ফিওরেন্টিনা 6 অক্টোবর সফর করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button