Sport update

সাফ অনূর্ধ্ব 17 চ্যাম্পিয়নশিপ: ভারত শীর্ষস্থানীয় সংঘর্ষে বাংলাদেশ দলের প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুতি নিচ্ছে


বাংলাদেশের বিরুদ্ধে 1-0 জয়ের সাথে সাফ অনূর্ধ্ব 17 চ্যাম্পিয়নশিপ 2024 অভিযান শুরু করার পর, সোমবার থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শীর্ষ লড়াইয়ে একই প্রতিপক্ষের মুখোমুখি হবে ভারত।

ভারত এবং বাংলাদেশ SAFF পুরুষদের বয়স-গ্রুপ টুর্নামেন্টের ফাইনালে চারবার মুখোমুখি হয়েছে, ভারত তিনবার জিতেছে (2019 সালে U18, 2022 সালে U20 এবং 2023 সালে U16) এবং বাংলাদেশ একবার (2015 সালে U16) জিতেছিল।

“আমরা জানি বাংলাদেশ ভালো দল। সেমিফাইনালে পেছন থেকে আসা ভালো করেছে তারা। তাদের কিছু হেঁচকি ছিল কিন্তু তারা অন্যান্য দলের তুলনায় আরো স্থিতিশীল ছিল। তাদের বিপক্ষে আমাদের জয় অতীত। একটি ফাইনাল একটি ভিন্ন খেলা,” ভারতের প্রধান কোচ ইশফাক আহমেদ প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে বলেছেন।

আরও পড়ুন: আইএসএল 2024-25: এডউইন সিডনি ভ্যান্সপল চেন্নাইয়িন এফসিতে ফিরেছেন

“প্রত্যেক সাফ টুর্নামেন্টে ফেভারিট হিসেবে ভারতের ওপর সবসময়ই কিছু চাপ থাকে। আমাদের সাফল্যের পুনরাবৃত্তি করতে হবে। আমরা যদি ভালো পারফর্ম করতে চাই তাহলে ধারাবাহিকতা গুরুত্বপূর্ণ। আমি আমার ছেলেদের উপর জোর দিই। গত বছর আমরা যা করেছি তা আবার অর্জন করতে আমরা এখানে এসেছি,” যোগ করেছেন প্রাক্তন ভারতীয় আন্তর্জাতিক।

ভারতের অধিনায়ক ও মিডফিল্ডার এনগামগৌহু মাতে বলেছেন, “বাংলাদেশ এই টুর্নামেন্টের অন্যতম সেরা দল। তবে আমরা এখানে ট্রফি জেতা এবং ভালো ফুটবল খেলার মিশনে এসেছি।”

শনিবার একটি উন্মত্ত সেমিফাইনালে ভারত 4-2 গোলে নেপালকে হারিয়েছে, যেখানে শেষ 10 মিনিটে চারটি গোল হয়েছে। বিশাল যাদবের দ্বিতীয়ার্ধের ব্রেস ভারতকে নিয়ন্ত্রণে আনে কিন্তু ব্লু কোল্টসের লিড কমিয়ে রাখায় নেপাল সহজে নেমে যায়নি।

শেষ পর্যন্ত, বদলি খেলোয়াড় নিংথোখংজাম ঋষি সিং এবং হেমনিচুং লুঙ্কিমের গোলে ভারতীয় জয় নিশ্চিত হয়।

“এটা শেষের দিকে একটু শক্ত হয়ে গেল। আমাদের আগেই খেলাটি মেরে ফেলার বিষয়টি নিশ্চিত করা উচিত ছিল। কিন্তু সেটা মাঝে মাঝে ফুটবল। আপনি সুযোগ মিস করেন এবং প্রতিপক্ষরা প্রথমটিতে স্কোর করে। তবে আমি আনন্দিত যে আমরা শেষের দিকে খেলা নিয়ন্ত্রণ করতে পেরেছি এবং চতুর্থ গোলটিও করেছি,” বলেছেন আহমেদ।

সেট-পিস এমন কিছু যা ভারত এখন পর্যন্ত চমৎকার করেছে। ব্লু কোল্টস এখন পর্যন্ত ডেড-বল পরিস্থিতি থেকে আহমেদের আনন্দে চারটি গোল করেছে।

“আমরা আমাদের সেট টুকরা অনেক কাজ করছি. ইন্দোনেশিয়ার বিপক্ষেও আমরা কর্নার থেকে গোল করেছি। আমাদের বড় সংস্থা রয়েছে এবং আমরা এটিকে আমাদের সুবিধার জন্য ব্যবহার করার চেষ্টা করি। ছেলেরা যেভাবে করছে তাতে আমি খুশি, সেটা সেট পিস বা ক্রস থেকে হোক,” তিনি বলেন।

দ্বিতীয় সেমিফাইনালে, মোঃ মানিকের 74তম এবং 94তম মিনিটের গোলের সুবাদে পাকিস্তানের বিপক্ষে 2-2 গোলে সমতা আনলে বাংলাদেশ অদম্য মনোভাব দেখিয়েছিল। তারপর এটি একটি স্মরণীয় প্রত্যাবর্তন বন্ধ করতে এবং ফাইনালে প্রবেশ করতে তার আটটি পেনাল্টি রূপান্তর করে।

ভারতের অধিনায়ক এবং মিডফিল্ডার এনগামগৌহু মাতে বলেছেন, “বাংলাদেশ এই টুর্নামেন্টের অন্যতম সেরা দল। তবে আমরা এখানে ট্রফি জেতা এবং ভালো ফুটবল খেলার মিশনে এসেছি।” | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

লাইটবক্স-তথ্য

ভারতের অধিনায়ক এবং মিডফিল্ডার এনগামগৌহু মাতে বলেছেন, “বাংলাদেশ এই টুর্নামেন্টের অন্যতম সেরা দল। তবে আমরা এখানে ট্রফি জেতা এবং ভালো ফুটবল খেলার মিশনে এসেছি।” | ফটো ক্রেডিট: AIFF মিডিয়া

“আমার ছেলেরা যেভাবে পারফর্ম করেছে তাতে আমি গর্বিত। এটা আমাদের খুব ভালো আত্মবিশ্বাস দেবে,” বলেছেন বাংলাদেশের প্রধান কোচ সাইফুল বারী টিটু।

“ভারত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং নিঃসন্দেহে ফেবারিট। প্রযুক্তিগত এবং সিদ্ধান্ত গ্রহণে তাদের একটি প্রান্ত রয়েছে। আমি মনে করি প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে আমরা ভালো করেছিলাম কিন্তু ইনজুরির সময় মেনে নিয়েছিলাম। আমাদের সেরা হতে হবে এবং আমি মনে করি আমাদের সামর্থ্য আছে। শিরোপা জয়ের জন্য ফাইনাল আছে। আমরা শুধু ফাইনালে পৌঁছে খুশি হতে পারি না। আমাদের লক্ষ্য ট্রফি থাকা,” তিনি যোগ করেন।

কখন এবং কোথায় ভারত বনাম বাংলাদেশ 2024 SAFF U17 চ্যাম্পিয়নশিপ শুরু হবে?

ভারত বনাম বাংলাদেশ 2024 SAFF U17 চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরু হবে 5:30 PM IST, সোমবার, 30 সেপ্টেম্বর ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে।

ভারত বনাম বাংলাদেশ 2024 SAFF U17 চ্যাম্পিয়নশিপের ফাইনাল কোথায় দেখবেন?

ম্যাচটি স্পোর্টজওয়ার্কজ ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button