Sport update

ডি ব্রুইন বিশ্রামের অনুরোধ করায় নেশন্স লিগের জন্য বেলজিয়াম স্কোয়াড থেকে বাদ পড়েছেন


চোটপ্রাপ্ত অধিনায়ক কেভিন ডি ব্রুইন এই মাসে ইতালি এবং ফ্রান্সের বিপক্ষে বেলজিয়ামের নেশন্স লিগের ম্যাচগুলি মিস করবেন এবং জাতীয় দল থেকে আরও সময় চেয়েছেন, কোচ ডোমেনিকো টেডেস্কো শুক্রবার তার স্কোয়াড ঘোষণা করার সময় বলেছিলেন।

ডি ব্রুইন গত মাসে চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে ম্যানচেস্টার সিটির হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন এবং ইংলিশ চ্যাম্পিয়নের শেষ চারটি ম্যাচ খেলতে পারেননি।

সিটি ম্যানেজার পেপ গার্দিওলা ইতিমধ্যেই নিশ্চিত করেছেন যে পেশীর ইনজুরিতে পরের সপ্তাহে আন্তর্জাতিক বিরতি না হওয়া পর্যন্ত ডি ব্রুইনের মাঠের বাইরে থাকবেন বলে আশা করা হচ্ছে।

বেলজিয়াম বৃহস্পতিবার রোমে ইতালির মুখোমুখি হবে এবং তারপরে 14 অক্টোবর ব্রাসেলসে ফ্রান্সের মুখোমুখি হবে।

শুক্রবারের এক সংবাদ সম্মেলনে, টেডেসকো বলেন, ডি ব্রুইন ইতালি ও ইসরায়েলের বিপক্ষে নেশন্স লিগের গ্রুপ এ 2-তে নভেম্বরের শেষ দুটি ম্যাচ মিস করতে বলেছিলেন কারণ তিনি কতগুলি গেম খেলেন তা পরিচালনা করতে চান।

33 বছর বয়সী ডি ব্রুইন তার আন্তর্জাতিক ভবিষ্যত নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন যখন 9 সেপ্টেম্বর লিয়নে ফ্রান্সের কাছে 2-0 গোলে পরাজয়ের পর তার সতীর্থদের লড়াইয়ের মানসিকতা এবং সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলেন।

তবে টেডেস্কো বলেছে যে ডি ব্রুইন 2026 বিশ্বকাপ পর্যন্ত তার আন্তর্জাতিক ক্যারিয়ার চালিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।

“কেভিনের সাথে আমার দীর্ঘ ফোনালাপ হয়েছিল। তার ইনজুরি আছে, কিন্তু সে রেড ডেভিলদের সাথে চালিয়ে যাওয়ার জন্য এবং 2026 সালের বিশ্বকাপ খেলার জন্য খুব অনুপ্রাণিত,” টেডেস্কো বলেছেন।

“তিনি তার শরীরের যত্ন নিতে সক্ষম হওয়ার জন্য এই ক্যাম্প এবং নভেম্বরকেও এড়িয়ে যেতে বলেছেন। ক্লাব বিশ্বকাপের কারণে সূচি আরও ব্যস্ত হয়ে উঠেছে। সেজন্য তিনি এখন আর নভেম্বরে নেই। কিন্তু যখন এটা সত্যিই গণনা – বিশ্বকাপ – তিনি সেখানে থাকবেন।

“কেভিন একজন বড় খেলোয়াড়, কিন্তু একজন বড় ব্যক্তিত্বও। গত ম্যাচে যা হয়েছিল তার পর আমরা কথা বলেছি। অবশ্যই তিনি আবেগপ্রবণ ছিলেন, তিনি সবসময় জিততে চান। তবে তিনি কখনোই গণমাধ্যমে নাম উল্লেখ করেননি। আমরা শুধু এটা মোকাবেলা করতে হবে. মিডিয়াতে এটি একটি বড় আইটেম হয়ে উঠেছে, কারণ কেভিন এটি বলেছিলেন। তবে ড্রেসিংরুমে এটি একটি বড় বিষয় নয়,” কোচ যোগ করেছেন।

বেলজিয়ামের রোমেলু লুকাকু, যিনি চেলসি থেকে নাপোলিতে স্থানান্তর চূড়ান্ত করার সময় গত মাসের ম্যাচগুলি মিস করেছিলেন, অ্যাকশনে ফিরে আসার পর থেকে দুটি সেরি এ গোল সত্ত্বেও তাকে ফেরানো হয়নি।

স্কোয়াড

গোলরক্ষক

Koen Casteels (Al Qadsiah), Matz Sels (Nottingham Forest), Marten Vandevourdt (RB Leipzig)।

ডিফেন্ডাররা

সেবাস্তিয়ান বোর্নাউ (ভিএফএল ওল্ফসবার্গ), টিমোথি ক্যাসটেন (ফুলহ্যাম), জেনো ডিবাস্ট (স্পোর্টিং লিসবন), ম্যাক্সিম ডি কুইপার (ক্লাব ব্রুগ), কোনি ডি উইন্টার (জেনোয়া), ওয়াউট ফায়েস (লিসেস্টার সিটি), ম্যাট স্মেটস (রেসিং জেঙ্ক), আর্থার থিয়েট (ইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুর্ট)।

মিডফিল্ডার

চার্লস ডি কেটেলেয়ার (আটালান্টা), আর্নে এঙ্গেলস (এফসি অগসবার্গ), ওরেল মাঙ্গালা (অলিম্পিক লিওনাইস), আমাদু ওনানা (অ্যাস্টন ভিলা), ইউরি টাইলেম্যানস (অ্যাস্টন ভিলা)।

ফরওয়ার্ডস

জোহান বাকায়োকো (পিএসভি আইন্দহোভেন), জেরেমি ডোকু (ম্যানচেস্টার সিটি), ম্যালিক ফোফানা (অলিম্পিক লিওনাইস), ডোডি লুকেবাকিও (সেভিলা), লোইস ওপেন্ডা (আরবি লাইপজিগ) সিরিল এনগোঞ্জ (নাপোলি), লিয়েন্দ্রো ট্রসার্ড (আর্সেনাল)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button