Sport update

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ 2024-25: লেভারকুসেনের বিরুদ্ধে মিলানকে তার রক্ষণাত্মক সেরা হতে হবে, মনে করেন ফনসেকা


মঙ্গলবারের চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে বায়ার লেভারকুসেনের বিপক্ষে এসি মিলানের একটি মানসম্পন্ন রক্ষণাত্মক পারফরম্যান্স প্রয়োজন তবে এটি খেলতে পারে তাও দেখাতে চায়, কোচ পাওলো ফনসেকা বলেছেন।

ক্রিশ্চিয়ান পুলিসিক দর্শক পুনরুদ্ধারের আগে তৃতীয় মিনিটে এটিকে এগিয়ে নেওয়ার পর লিভারপুলের কাছে 3-1 হোমে পরাজয়ের মাধ্যমে মিলান ইউরোপে তার প্রচার শুরু করে।

“আমি পরিবর্তনের কথা ভাবি না (বেশি), আমাদের ধারাবাহিকতা থাকা দরকার। আমরা জানি এটি একটি ভিন্ন খেলা, (কিন্তু) আমি মনে করি এটি লিভারপুলের বিপক্ষে খেলার মতোই হবে, “ফনসেকা সোমবার এক সংবাদ সম্মেলনে বলেছেন।

“প্রতিরক্ষামূলকভাবে আমি মনে করি দলটি বড় হয়েছে, এই মুহূর্তে আমাদের রক্ষণাত্মক সক্ষমতা দেখতে এটি একটি ভাল পরীক্ষা। আমি খেলোয়াড়দের বলেছিলাম যে লেভারকুসেনের মতো শক্তিশালী দলকে হারাতে হলে আমাদের একটি রক্ষণাত্মক নিখুঁত দল তৈরি করতে হবে।

জাবি আলোনসোর জার্মান চ্যাম্পিয়ন ফেইনুর্ডের বিরুদ্ধে ৪-০ গোলে জয় দিয়ে ইউরোপে অভিযান শুরু করেছে। তবে এটি 2023-24 ঘরোয়া মৌসুমে 34টি ম্যাচে 24টি খেলার পরে তার প্রথম পাঁচটি বুন্দেসলিগা খেলায় 10টি গোল হার করেছে।

সাতবারের ইউরোপীয় চ্যাম্পিয়ন মিলান, চ্যাম্পিয়ন্স লিগের যুগে একাধিকবার জয়ী একমাত্র ইতালীয় দল, এই মেয়াদে ছয়টি খেলায় 14 গোল করে সেরি এ-তে সর্বোচ্চ গোলদাতা।

এছাড়াও পড়ুন: ম্যান সিটি বস গার্দিওলা ভবিষ্যদ্বাণী করেছেন যে ফোডেন ধীর শুরুর পরে তার সেরাতে ফিরে আসবে

ফনসেকা বলেন, “এটা সত্য যে আমরা গত কয়েকটি ম্যাচে লিগে ভালো করেছি, কিন্তু আমাকে বলতে হবে যে সেরি এ আমাদের চ্যাম্পিয়ন্স লিগের এই গেমগুলির থেকে অনেক আলাদা।”

“আজ আমাকে জাবি আলোনসোর কথাগুলো পড়তে বাধ্য করা হয়েছে। আমরা যখন ইতালীয় দলগুলির কথা বলি, আমরা সবসময় একই কথা বলি – যে (তারা) রক্ষণে এবং পাল্টা আক্রমণে খেলতে ভাল। আমরা যখন মিলান সম্পর্কে কথা বলি তখন আমি অন্য কিছু বলতে চাই।

“আমরা এমন হতে চাই না। আগামীকাল আমরা অবশ্যই রক্ষণ করব কারণ আমরা খুব শক্তিশালী দলের বিরুদ্ধে খেলব, কিন্তু যখন আমাদের বল থাকবে তখনও আমরা খেলতে চাই।

ফনসেকা যোগ করেন, “সেরি এ-তে আমাদের খেলার চেয়ে ভিন্ন খেলায় দলের আচরণ দেখতে আমি আগ্রহী।”

স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাকে ছাড়াই মিলান হতে পারে, যিনি শুক্রবার লেকের বিপক্ষে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে জয়ে গোলের সূচনা করেছিলেন সামান্য নক দিয়ে শুরু করলেও।

ফনসেকা যোগ করেছেন, “তিনি (মোরাতা) শেষ ম্যাচটি খেলার জন্য একটি বড় প্রচেষ্টা করেছিলেন। “তিনি সন্দেহজনক এবং আমরা তাকে পরিচালনা করব। দেখা যাক কাল সে কেমন আছে। আমরা কোনো ঝুঁকি নিতে চাই না।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button