Sport update

মেক্সিকো স্কোয়াড আপডেট: ওচোয়া, জিমেনেজ ভ্যালেন্সিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রীতি ম্যাচের জন্য জাতীয় দলে ফিরে এসেছেন


অভিজ্ঞ খেলোয়াড় গুইলারমো ওচোয়া এবং রাউল জিমেনেজ মেক্সিকান জাতীয় দলে ফিরে আসবেন কারণ দুজনকেই ভ্যালেন্সিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য কোচ জাভিয়ের আগুয়েরের দ্বারা ডাকা হয়েছিল।

39 বছর বয়সী ওচোয়া এবং 33 বছর বয়সী জিমেনেজ নেশন্স লিগের ফাইনালে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে 2-0 গোলে হেরে মার্চ থেকে এল ট্রাইয়ের সাথে খেলেননি।

ওচোয়া 2026 সালে একটি ষষ্ঠ বিশ্বকাপে উপস্থিত হওয়ার চেষ্টা করছে, কিন্তু লুইস মালাগনের কাছ থেকে একটি তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হচ্ছে।

প্রাক্তন কোচ জেইমে লোজানো কোপা আমেরিকার জন্য ওচোয়া এবং জিমেনেজকে দল থেকে বাদ দিয়েছিলেন, যেখানে মেক্সিকানরা প্রথম রাউন্ডে বাদ পড়েছিল।

পড়ুন | কাতারের আফিফ পুরুষদের এশিয়ান প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকার শিরোনাম

লোজানোকে বরখাস্ত করা হয়েছিল এবং “ভাস্কো” আগুয়েরে আগস্টে দায়িত্ব গ্রহণ করেছিলেন, কিন্তু ওচোয়া এবং জিমেনেজকে গত মাসে নিউজিল্যান্ড এবং কানাডার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য বাইরে রেখেছিলেন।

মেক্সিকো 12 অক্টোবর পুয়েব্লাতে ভ্যালেন্সিয়ার সাথে খেলবে এবং তারপরে তিন দিন পরে গুয়াদালাজারায় মার্কিন যুক্তরাষ্ট্রকে আয়োজক করবে।

একটি আশ্চর্যজনক কল-আপ ছিল কিশোর ওবেদ ভার্গাস, যিনি এমএলএস-এ সিয়াটল সাউন্ডার্সের হয়ে খেলেন। ভার্গাস আলাস্কায় জন্মগ্রহণ করেছিলেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের যুব দলের হয়ে খেলেছিলেন কিন্তু গত মে মেক্সিকোতে খেলার জন্য স্যুইচ করেছিলেন।

আরেকজন প্রত্যাবর্তনকারী অভিজ্ঞ হলেন 38 বছর বয়সী আন্দ্রেস গুয়ার্দাদো, যিনি আনুষ্ঠানিকভাবে দুটি ম্যাচে জাতীয় দল থেকে অবসর নিচ্ছেন। 2022 বিশ্বকাপের পর থেকে গুয়ার্দাদো মেক্সিকোর সাথে অংশ নেননি।

কোপা আমেরিকার প্রথম ম্যাচে পায়ে চোট পাওয়া ওয়েস্ট হ্যাম মিডফিল্ডার এডসন আলভারেজও ফিরেছেন।

মেক্সিকানরা আহত খেলোয়াড় সান্তিয়াগো গিমেনেজ (ফেইনোর্ড), হিরভিং লোজানো (পিএসভি আইন্দহোভেন) এবং লুইস শ্যাভেজ (ডায়নামো মস্কো) মিস করবে। লোজানো এবং শ্যাভেজ গত বিশ্বকাপে শুরু করেছিলেন, যেখানে মেক্সিকো প্রথম রাউন্ডে বাদ পড়েছিল।

স্কোয়াড:

গোলরক্ষক: লুইস মালাগন (আমেরিকা), গুইলারমো ওচোয়া (এভিএস, পর্তুগাল), রাউল রাঙ্গেল (চিভাস)

ডিফেন্ডার: রদ্রিগো হুয়েস্কাস (এফভি কোবেনহাভন), হোর্হে সানচেজ (ক্রুজ আজুল), জেসুস ওরোজকো (চিভাস), সেজার মন্টেস (লোকোমোটিভ), জোহান ভাসকেজ (জেনোয়া), জেসুস অ্যাঙ্গুলো (টাইগ্রেস) ও ব্রায়ান গঞ্জালেজ (পাচুকা)

মিডফিল্ডার: এডসন আলভারেজ (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), লুইস রোমো (ক্রুজ আজুল), ওবেদ ভার্গাস (সিয়াটল সাউন্ডারস, মার্সেল রুইজ (টোলুকা), কার্লোস রদ্রিগেজ (ক্রুজ আজুল), আন্দ্রেস গার্দাদো (লিওন), সেবাস্তিয়ান কর্ডোভা (টাইগ্রেস) ও অরবেলিনা (AEK)

ফরোয়ার্ড: দিয়েগো লাইনেজ (টাইগ্রেস), রবার্তো আলভারাডো (চিভাস), ওজিয়েল হেরেরা (টাইগ্রেস), জার্মান বার্টারাম (মন্টেরে), সেজার হুয়ের্তা (পুমাস), অ্যালেক্সিস ভেগা (টোলুকা), গুইলারমো মার্টিনেজ (পুমাস), রাউল জিমেনেজ (ফুলহাম) হেনরি মার্টিন (আমেরিকা)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button